বুধবার, ২২শে নভেম্বর, ২০১৭ ইং, ৮ই অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:০৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, July 14, 2017 11:20 pm
A- A A+ Print

নারীর পছন্দ সুন্দর সময়, পুরুষের যৌনতা

8110911527b7ecc3d795763f13e09548-5968e422abeec

নারীরা তাঁর সঙ্গীর সঙ্গে একটু আবেগঘন পরিবেশে কিছু সুন্দর মুহূর্ত উপভোগ করতে চান। চান যে তাঁর ভেতরের কথাগুলো মানুষটা শুনুক, বুঝুক। কিন্তু এ ক্ষেত্রে পুরুষেরা কিছু দূর এগোলেই শারীরিক সংসর্গের দিকে যেতে চান। পরে হয়তো সঙ্গিনীর মন খারাপ দেখে দুঃখিত বলেই দায় সারেন। সম্প্রতি এক গবেষণায় এ তথ্য উঠে এসেছে। হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রে পেনসিলভানিয়ার বাকনেল ইউনিভার্সিটির মনস্তত্ত্ববিদ টি জোয়েল ওয়েডের নেতৃত্বে একদল গবেষক এ গবেষণাটি করেন। গবেষণা প্রতিবেদনটি ইভলুশনারি সাইকোলজিক্যাল সায়েন্স সাময়িকীতে প্রকাশিত হয়েছে। প্রতিবেদনে বলা হয়, প্রথমে অনলাইন প্রশ্নপত্রের মাধ্যমে ৩৬ জন পুরুষ ও ৩৮ জন নারীর ওপর একটি জরিপ চালানো হয়। এতে জানতে চাওয়া হয়, একদম ব্যক্তিগত পর্যায়ে চাহিদার ভিন্নতা থাকলে তাঁরা কীভাবে তা সামাল দেন। তাঁদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আরও ৪১ জন পুরুষ ও ১২৩ জন নারীর ওপর জরিপ চালিয়ে এ তথ্য পাওয়া গেছে। গবেষণা প্রতিবেদনে বলা হয়, নারীদের তুলনায় পুরুষদের কথা বলে কিছু সুন্দর মুহূর্ত উপভোগের চেয়ে শারীরিক সংসর্গের দিকে ঝোঁক বেশি। জোয়েল ওয়েড বলেন, বেশির ভাগ সময় নারীরা ঝগড়াঝাঁটি ছাড়াই সম্পর্ক ভালো রাখতে ইচ্ছের বিরুদ্ধে সঙ্গীর চাহিদা অনুযায়ী শারীরিক সংসর্গ করেন। তাঁরা সঙ্গীর সঙ্গে সহজে সম্পর্ক নষ্ট করতে চান না বলেই এমনটা করেন। অন্যদিকে কোনো পুরুষ যদি মানসিকভাবে দুর্বল হন, তাহলে নারী তাঁকে সঙ্গী হিসেবে বেছে নিতে চান না। জোয়েল ওয়েড বলেন, কোনো পুরুষ যদি কান্নাকাটি করেন, তাহলে সেটা তাঁর দুর্বলতা নয়। বরং তা এটা প্রকাশ করে যে সঙ্গিনীর সঙ্গে সম্পর্কের ব্যাপারে তাঁর আবেগ প্রবল। আর চাহিদার ভিন্নতার কারণে দুজনের দ্বন্দ্বের পর যদি সঙ্গী অনুতাপে চোখের পানি ফেলেন, তাহলে নারীরা তা ইতিবাচক হিসেবেই নেন। তাঁরা ভাবেন, সঙ্গী হয়তো একটু পরে হলেও বুঝতে পেরেছেন। ঠিক নারী হিসেবে নয়, সঙ্গিনীর আবেগে আবেগতাড়িত হয়ে চোখের পানি ফেলাটাকে নারীরা পছন্দ করেন। শুরুতে না হলেও দুজনের চাহিদার ভিন্নতায় দ্বন্দ্বের পর এই আবেগঘন মুহূর্তটাকে নারীরা সুন্দর সময় হিসেবেই উপভোগ করেন। সেই সময় হয়তো তাঁরা সঙ্গীকে নিজের মনের কথাটি অকপটে বলে ফেলতে পারেন।

Comments

Comments!

 নারীর পছন্দ সুন্দর সময়, পুরুষের যৌনতাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নারীর পছন্দ সুন্দর সময়, পুরুষের যৌনতা

Friday, July 14, 2017 11:20 pm
8110911527b7ecc3d795763f13e09548-5968e422abeec

নারীরা তাঁর সঙ্গীর সঙ্গে একটু আবেগঘন পরিবেশে কিছু সুন্দর মুহূর্ত উপভোগ করতে চান। চান যে তাঁর ভেতরের কথাগুলো মানুষটা শুনুক, বুঝুক। কিন্তু এ ক্ষেত্রে পুরুষেরা কিছু দূর এগোলেই শারীরিক সংসর্গের দিকে যেতে চান। পরে হয়তো সঙ্গিনীর মন খারাপ দেখে দুঃখিত বলেই দায় সারেন। সম্প্রতি এক গবেষণায় এ তথ্য উঠে এসেছে।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রে পেনসিলভানিয়ার বাকনেল ইউনিভার্সিটির মনস্তত্ত্ববিদ টি জোয়েল ওয়েডের নেতৃত্বে একদল গবেষক এ গবেষণাটি করেন। গবেষণা প্রতিবেদনটি ইভলুশনারি সাইকোলজিক্যাল সায়েন্স সাময়িকীতে প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, প্রথমে অনলাইন প্রশ্নপত্রের মাধ্যমে ৩৬ জন পুরুষ ও ৩৮ জন নারীর ওপর একটি জরিপ চালানো হয়। এতে জানতে চাওয়া হয়, একদম ব্যক্তিগত পর্যায়ে চাহিদার ভিন্নতা থাকলে তাঁরা কীভাবে তা সামাল দেন। তাঁদের কাছ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে আরও ৪১ জন পুরুষ ও ১২৩ জন নারীর ওপর জরিপ চালিয়ে এ তথ্য পাওয়া গেছে।

গবেষণা প্রতিবেদনে বলা হয়, নারীদের তুলনায় পুরুষদের কথা বলে কিছু সুন্দর মুহূর্ত উপভোগের চেয়ে শারীরিক সংসর্গের দিকে ঝোঁক বেশি।

জোয়েল ওয়েড বলেন, বেশির ভাগ সময় নারীরা ঝগড়াঝাঁটি ছাড়াই সম্পর্ক ভালো রাখতে ইচ্ছের বিরুদ্ধে সঙ্গীর চাহিদা অনুযায়ী শারীরিক সংসর্গ করেন। তাঁরা সঙ্গীর সঙ্গে সহজে সম্পর্ক নষ্ট করতে চান না বলেই এমনটা করেন। অন্যদিকে কোনো পুরুষ যদি মানসিকভাবে দুর্বল হন, তাহলে নারী তাঁকে সঙ্গী হিসেবে বেছে নিতে চান না।

জোয়েল ওয়েড বলেন, কোনো পুরুষ যদি কান্নাকাটি করেন, তাহলে সেটা তাঁর দুর্বলতা নয়। বরং তা এটা প্রকাশ করে যে সঙ্গিনীর সঙ্গে সম্পর্কের ব্যাপারে তাঁর আবেগ প্রবল। আর চাহিদার ভিন্নতার কারণে দুজনের দ্বন্দ্বের পর যদি সঙ্গী অনুতাপে চোখের পানি ফেলেন, তাহলে নারীরা তা ইতিবাচক হিসেবেই নেন। তাঁরা ভাবেন, সঙ্গী হয়তো একটু পরে হলেও বুঝতে পেরেছেন। ঠিক নারী হিসেবে নয়, সঙ্গিনীর আবেগে আবেগতাড়িত হয়ে চোখের পানি ফেলাটাকে নারীরা পছন্দ করেন। শুরুতে না হলেও দুজনের চাহিদার ভিন্নতায় দ্বন্দ্বের পর এই আবেগঘন মুহূর্তটাকে নারীরা সুন্দর সময় হিসেবেই উপভোগ করেন। সেই সময় হয়তো তাঁরা সঙ্গীকে নিজের মনের কথাটি অকপটে বলে ফেলতে পারেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X