রবিবার, ২৫শে জুন, ২০১৭ ইং, ১১ই আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:২০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, April 12, 2017 12:55 pm
A- A A+ Print

নারী সহকর্মীদের চুল কেটে দেয়ায় পুলিশ কর্মকর্তাকে নিয়ে বিতর্ক

172417_1

মাথায় লম্বা চুল থাকলে অনেক জায়গায় সেটিকে ‘শৃঙ্খলা পরিপন্থী’ হিসেবে গণ্য করা হয়। পথে-ঘাটে অনেকের চুল কেটে ‘শায়েস্তা’ করার ঘটনা বিভিন্ন সময় খবর হয়। এবার নাইজেরিয়ার এক সিনিয়র পুলিশ কর্মকর্তা তার অধীনস্থ নারী সহকর্মীদের চুল কেটে দিয়ে বেশ বিপাকে পড়েছেন। নাইজেরিয়ার সড়ক নিরাপত্তা সংস্থার একজন সিনিয়র কমান্ডার নিজ হাতে কাঁচি নিয়ে তার অধীনস্থ নারী অফিসারদের লম্বা চুল কেটে ছোট করে দিয়েছেন। খুব ভোরে পুলিশ সদস্যদের এক প্যারেড পরিদর্শনে গিয়ে সিনিয়র কমান্ডার দেখলেন যে অনেক নারী সদস্যদের লম্বা চুল রয়েছে। দেরি না করে সাথে সাথে তিনি নিজ হাতে কাঁচি চালানো শুরু করেন। নাইজেরিয়ার সড়ক নিরাপত্তা সংস্থায় কর্মরত নারী পুলিশ সদস্যদের জন্য চুল রাখার কিছু নিয়ম-কানুন আছে। তবে তারা লম্বা চুল রাখতে পারবেনা সে কথা নিয়মের কোথাও উল্লেখ নেই। সংস্থাটির একজন কর্মকর্তা জানিয়েছেন, সিনিয়র কমান্ডার যে কাজ করেছেন, সেটি সম্পূর্ণ নিয়মের বাইরে। নাইজেরিয়ার প্রেসিডেন্ট মোহাম্মাদু বুহারির একজন মুখপাত্র বিষয়টিকে নারীদের জন্য অবমাননাকর হিসেবে বর্ণনা করেছেন। তবে অভিযুক্ত পুলিশ কর্মকর্তার কোন বক্তব্য পাওয়া যায়নি। নারী সদস্যদের চুল কাটার ছবি নাইজেরিয়ার সড়ক নিরাপত্তা সংস্থার ফেসবুকে পাতায় পোস্ট করা হয়েছিল। এরপর সোশ্যাল মিডিয়ায় সে ছবিগুলো ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এ নিয়ে তীব্র সমালোচনার মুখে সে ছবিগুলো অফিসিয়াল ফেসবুক পাতা থেকে সরিয়ে ফেলা হয়েছে। সড়ক নিরাপত্তা সংস্থার কর্তৃপক্ষ বলছে এ ঘটনার সাথে জড়িত সব কর্মকর্তাকে ডাকা হয়েছে এবং ইতোমধ্যে একটি তদন্ত শুরু হয়েছে। বিবিসি অবলম্বনে

Comments

Comments!

 নারী সহকর্মীদের চুল কেটে দেয়ায় পুলিশ কর্মকর্তাকে নিয়ে বিতর্কAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নারী সহকর্মীদের চুল কেটে দেয়ায় পুলিশ কর্মকর্তাকে নিয়ে বিতর্ক

Wednesday, April 12, 2017 12:55 pm
172417_1

মাথায় লম্বা চুল থাকলে অনেক জায়গায় সেটিকে ‘শৃঙ্খলা পরিপন্থী’ হিসেবে গণ্য করা হয়। পথে-ঘাটে অনেকের চুল কেটে ‘শায়েস্তা’ করার ঘটনা বিভিন্ন সময় খবর হয়। এবার নাইজেরিয়ার এক সিনিয়র পুলিশ কর্মকর্তা তার অধীনস্থ নারী সহকর্মীদের চুল কেটে দিয়ে বেশ বিপাকে পড়েছেন।

নাইজেরিয়ার সড়ক নিরাপত্তা সংস্থার একজন সিনিয়র কমান্ডার নিজ হাতে কাঁচি নিয়ে তার অধীনস্থ নারী অফিসারদের লম্বা চুল কেটে ছোট করে দিয়েছেন।

খুব ভোরে পুলিশ সদস্যদের এক প্যারেড পরিদর্শনে গিয়ে সিনিয়র কমান্ডার দেখলেন যে অনেক নারী সদস্যদের লম্বা চুল রয়েছে। দেরি না করে সাথে সাথে তিনি নিজ হাতে কাঁচি চালানো শুরু করেন।

নাইজেরিয়ার সড়ক নিরাপত্তা সংস্থায় কর্মরত নারী পুলিশ সদস্যদের জন্য চুল রাখার কিছু নিয়ম-কানুন আছে। তবে তারা লম্বা চুল রাখতে পারবেনা সে কথা নিয়মের কোথাও উল্লেখ নেই।

সংস্থাটির একজন কর্মকর্তা জানিয়েছেন, সিনিয়র কমান্ডার যে কাজ করেছেন, সেটি সম্পূর্ণ নিয়মের বাইরে।

নাইজেরিয়ার প্রেসিডেন্ট মোহাম্মাদু বুহারির একজন মুখপাত্র বিষয়টিকে নারীদের জন্য অবমাননাকর হিসেবে বর্ণনা করেছেন। তবে অভিযুক্ত পুলিশ কর্মকর্তার কোন বক্তব্য পাওয়া যায়নি।

নারী সদস্যদের চুল কাটার ছবি নাইজেরিয়ার সড়ক নিরাপত্তা সংস্থার ফেসবুকে পাতায় পোস্ট করা হয়েছিল।

এরপর সোশ্যাল মিডিয়ায় সে ছবিগুলো ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। এ নিয়ে তীব্র সমালোচনার মুখে সে ছবিগুলো অফিসিয়াল ফেসবুক পাতা থেকে সরিয়ে ফেলা হয়েছে।

সড়ক নিরাপত্তা সংস্থার কর্তৃপক্ষ বলছে এ ঘটনার সাথে জড়িত সব কর্মকর্তাকে ডাকা হয়েছে এবং ইতোমধ্যে একটি তদন্ত শুরু হয়েছে। বিবিসি অবলম্বনে

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X