সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:২৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, November 11, 2016 2:53 pm
A- A A+ Print

নাসিরনগরে হামলার প্রতিবাদে শাহবাগে অবরোধ

09090

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদ ও বিচার দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করা হয়েছে। আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই অবরোধ শুরু হয়। তাঁদের সঙ্গে এই কর্মসূচিতে কয়েকটি সংগঠনও যোগ দিয়েছে। শাহবাগ মোড় অবরোধের আগে প্রতিবাদকারীরা আজ সকাল ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ-সমাবেশ করেন। এরপর তাঁরা সেখান থেকে মিছিল নিয়ে শাহবাগে আসেন। প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার পর কয়েক শ প্রতিবাদকারী শাহবাগ মোড়ে অবস্থান নেন। এতে শাহবাগ মোড় দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। শাহবাগ মোড়ে অবরোধ চলাকালে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের সাংসদ মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের কুশপুত্তলিকা পোড়ান প্রতিবাদকারীরা। তাঁরা ছায়েদুল হককে দল ও মন্ত্রীর পদ থেকে বহিষ্কারের দাবি জানান। শাহবাগ মোড় অবরোধের সময় কুশপুত্তলিকা পোড়ানো হয়। ছবি: সাজিদ হোসেন প্রতিবাদকারীরা বলেন, হামলার উসকানিদাতা এবং হামলাকারীদের বিচারের আওতায় আনতে হবে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ক্ষতিগ্রস্ত হিন্দুদের ক্ষতিপূরণ দিতে হবে। প্রতিবাদকারীরা সংখ্যালঘু-বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠা, স্বাধীন সংখ্যালঘু কমিশন গঠনসহ ছয় দফা দাবি দিয়েছেন। প্রতিবাদে অংশ নেওয়া দেবাশীষ কুমার ঘোষ বলেন, আজ সারা দিন তাঁদের কর্মসূচি চলবে। দাবি না মানলে পরবর্তী সময়ে আরও বড় কর্মসূচি দেওয়া হবে। ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে গত ৩০ অক্টোবর নাসিরনগরের প্রায় ১৫টি মন্দির ও শতাধিক হিন্দুবাড়িতে হামলা হয়। এর পাঁচ দিন পর উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের পাঁচটি ঘর ও একটি মন্দিরে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

Comments

Comments!

 নাসিরনগরে হামলার প্রতিবাদে শাহবাগে অবরোধAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নাসিরনগরে হামলার প্রতিবাদে শাহবাগে অবরোধ

Friday, November 11, 2016 2:53 pm
09090

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলায় হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদ ও বিচার দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করা হয়েছে।

আজ শুক্রবার সকাল সাড়ে ১০টার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে এই অবরোধ শুরু হয়। তাঁদের সঙ্গে এই কর্মসূচিতে কয়েকটি সংগঠনও যোগ দিয়েছে।

শাহবাগ মোড় অবরোধের আগে প্রতিবাদকারীরা আজ সকাল ১০টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ-সমাবেশ করেন। এরপর তাঁরা সেখান থেকে মিছিল নিয়ে শাহবাগে আসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টার পর কয়েক শ প্রতিবাদকারী শাহবাগ মোড়ে অবস্থান নেন। এতে শাহবাগ মোড় দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।

শাহবাগ মোড়ে অবরোধ চলাকালে ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসনের সাংসদ মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের কুশপুত্তলিকা পোড়ান প্রতিবাদকারীরা। তাঁরা ছায়েদুল হককে দল ও মন্ত্রীর পদ থেকে বহিষ্কারের দাবি জানান।

শাহবাগ মোড় অবরোধের সময় কুশপুত্তলিকা পোড়ানো হয়। ছবি: সাজিদ হোসেন

প্রতিবাদকারীরা বলেন, হামলার উসকানিদাতা এবং হামলাকারীদের বিচারের আওতায় আনতে হবে। তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। ক্ষতিগ্রস্ত হিন্দুদের ক্ষতিপূরণ দিতে হবে।

প্রতিবাদকারীরা সংখ্যালঘু-বিষয়ক মন্ত্রণালয় প্রতিষ্ঠা, স্বাধীন সংখ্যালঘু কমিশন গঠনসহ ছয় দফা দাবি দিয়েছেন।

প্রতিবাদে অংশ নেওয়া দেবাশীষ কুমার ঘোষ বলেন, আজ সারা দিন তাঁদের কর্মসূচি চলবে। দাবি না মানলে পরবর্তী সময়ে আরও বড় কর্মসূচি দেওয়া হবে।

ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে গত ৩০ অক্টোবর নাসিরনগরের প্রায় ১৫টি মন্দির ও শতাধিক হিন্দুবাড়িতে হামলা হয়। এর পাঁচ দিন পর উপজেলা সদরে হিন্দু সম্প্রদায়ের পাঁচটি ঘর ও একটি মন্দিরে অগ্নিসংযোগ করে দুর্বৃত্তরা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X