মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৪৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, November 5, 2016 12:09 am
A- A A+ Print

নাসিরনগরে হামলার বিচার বিভাগীয় তদন্ত দাবি বিএনপি ও সিপিবির

download-2

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর ও মন্দির ভাংচুর এবং অগ্নিসংযোগের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে বিএনপি ও সিপিবি। শুক্রবার বিকেলে উপস্থিত সাংবাদিকদের মাধ্যমে এ দাবি জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ। এ সময় নাসিরনগরে হামলায় ক্ষতিগ্রস্তদের সহমর্মিতা জানান মেজর হাফিজ। মেজর হাফিজ বলেন, ‘আমরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্দেশে মানবিক কারণে এখানে এসেছি। কোনো রাজনীতি নয়। আমরা এই ঘটনা বিচার বিভাগীয় তদন্ত করার জন্য সরকারের নিকট দাবি জানাই।’ দলটির ১৫ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন, উপদেষ্টা একরামুজ্জান, এ্যাডভোকেট আবদুস সাত্তার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, কেন্দ্রীয় নেত্রী ফাতেমা মুন্নি প্রমুখ। এদিকে নাসিরনগরে হামলার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। নাসিরনগর ঘুরে আসা সিপিবির প্রতিনিধি দলের প্রতিবেদন তুলে ধরে শুক্রবার সিপিবির কেন্দ্রীয় কার্যালয় এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান দলটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম। ২০১২ সালে কক্সবাজারের রামুতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের মন্দির ও বসতিতে হামলার প্রসঙ্গ টেনে সিপিবি সভাপতি বলেন, ‘এসব ঘটনা প্রতিহত করার জন্য সরকার এবং প্রশাসনের পক্ষ থেকে যে ধরনের পদক্ষেপ গ্রহণ করা দরকার ছিল তা হয়নি। রামুতেও দেখেছি, নাসিরনগরেও আমরা দেখছি।’ সাম্প্রদায়িক সন্ত্রাস মোকাবেলায় সরকার আপসকামী মনোভাব দেখাচ্ছে মন্তব‌্য করে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, এসব ঘটনাকে হালকা করে দেখার সুযোগ নেই। অন্যান্য ক্ষেত্রে সরকার যদি জিরো টলারেন্স দেখাতে পারে এক্ষেত্রেও তা দেখানো উচিৎ। এ সময় সিপিবি সভাপতি সাম্প্রদায়িকতাকে দেশের এক নম্বরের বিপদ হিসেবে বর্ণনা করেন এবং সরকারের বিরুদ্ধে সাম্প্রদায়িকতার কার্ড খেলার অভিযোগ আনেন। মুজাহিদুল ইসলাম বলেন, দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের ওপর সাম্প্রতিক হামলা-নির্যাতন এক সূতায় গাঁথা। তিনি আরো বলেন, দু-এক দিনের ব্যবধানে ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, সুনামগঞ্জে হামলার ঘটনা ঘটেছে। গতকালও বানারিপাড়ায়, বরিশালের ধুনটে, বগুড়া, যশোরে হিন্দু ধর্মাবলম্বীদের উপাসনালয়ে হামলা হয়েছে। এসব ঘটনার কোনোটিই বিচ্ছিন্ন নয়।

Comments

Comments!

 নাসিরনগরে হামলার বিচার বিভাগীয় তদন্ত দাবি বিএনপি ও সিপিবিরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নাসিরনগরে হামলার বিচার বিভাগীয় তদন্ত দাবি বিএনপি ও সিপিবির

Saturday, November 5, 2016 12:09 am
download-2

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দুদের বাড়িঘর ও মন্দির ভাংচুর এবং অগ্নিসংযোগের ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে বিএনপি ও সিপিবি।

শুক্রবার বিকেলে উপস্থিত সাংবাদিকদের মাধ্যমে এ দাবি জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমদ। এ সময় নাসিরনগরে হামলায় ক্ষতিগ্রস্তদের সহমর্মিতা জানান মেজর হাফিজ।

মেজর হাফিজ বলেন, ‘আমরা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্দেশে মানবিক কারণে এখানে এসেছি। কোনো রাজনীতি নয়। আমরা এই ঘটনা বিচার বিভাগীয় তদন্ত করার জন্য সরকারের নিকট দাবি জানাই।’

দলটির ১৫ সদস্যের প্রতিনিধি দলে ছিলেন যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সাবেক পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন, উপদেষ্টা একরামুজ্জান, এ্যাডভোকেট আবদুস সাত্তার, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা, কেন্দ্রীয় নেত্রী ফাতেমা মুন্নি প্রমুখ।

এদিকে নাসিরনগরে হামলার বিচার বিভাগীয় তদন্ত দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)।

নাসিরনগর ঘুরে আসা সিপিবির প্রতিনিধি দলের প্রতিবেদন তুলে ধরে শুক্রবার সিপিবির কেন্দ্রীয় কার্যালয় এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান দলটির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।

২০১২ সালে কক্সবাজারের রামুতে বৌদ্ধ ধর্মাবলম্বীদের মন্দির ও বসতিতে হামলার প্রসঙ্গ টেনে সিপিবি সভাপতি বলেন, ‘এসব ঘটনা প্রতিহত করার জন্য সরকার এবং প্রশাসনের পক্ষ থেকে যে ধরনের পদক্ষেপ গ্রহণ করা দরকার ছিল তা হয়নি। রামুতেও দেখেছি, নাসিরনগরেও আমরা দেখছি।’

সাম্প্রদায়িক সন্ত্রাস মোকাবেলায় সরকার আপসকামী মনোভাব দেখাচ্ছে মন্তব‌্য করে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, এসব ঘটনাকে হালকা করে দেখার সুযোগ নেই। অন্যান্য ক্ষেত্রে সরকার যদি জিরো টলারেন্স দেখাতে পারে এক্ষেত্রেও তা দেখানো উচিৎ।

এ সময় সিপিবি সভাপতি সাম্প্রদায়িকতাকে দেশের এক নম্বরের বিপদ হিসেবে বর্ণনা করেন এবং সরকারের বিরুদ্ধে সাম্প্রদায়িকতার কার্ড খেলার অভিযোগ আনেন।

মুজাহিদুল ইসলাম বলেন, দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের ওপর সাম্প্রতিক হামলা-নির্যাতন এক সূতায় গাঁথা।

তিনি আরো বলেন, দু-এক দিনের ব্যবধানে ব্রাহ্মণবাড়িয়া, হবিগঞ্জ, সুনামগঞ্জে হামলার ঘটনা ঘটেছে। গতকালও বানারিপাড়ায়, বরিশালের ধুনটে, বগুড়া, যশোরে হিন্দু ধর্মাবলম্বীদের উপাসনালয়ে হামলা হয়েছে। এসব ঘটনার কোনোটিই বিচ্ছিন্ন নয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X