শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:৩৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, October 23, 2016 7:52 pm
A- A A+ Print

নিউইয়র্কে একাত্তরের কণ্ঠযোদ্ধা সিডির মোড়ক উন্মোচন

3b4a08a6d9efa9f9b1c80ed3549cdd88-pic-1

বাংলাদেশের মুক্তিযুদ্ধের চার কণ্ঠযোদ্ধাকে নিয়ে বাংলাদেশ ও বিশ্বে প্রথম এক প্ল্যাটফর্মে অনুষ্ঠিত সংগীতানুষ্ঠান একাত্তরের কণ্ঠযোদ্ধা সিডির মোড়ক উন্মোচন করা হয়েছে। গতকাল শনিবার (২২ অক্টোবর) নিউইয়র্কের স্থানীয় সময় রাতে জ্যাকসন হাইটসের উদীচীর বাংলাদেশ সম্মেলন মঞ্চে সিডিটির মোড়ক উন্মোচন করেন স্বাধীন বাংলা বেতারকেন্দ্র শিল্পী সমিতির সভাপতি কামাল লোহানী। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন একাত্তরের কণ্ঠযোদ্ধা অনুষ্ঠানের আয়োজক ও নিউইয়র্কের বাংলাদেশি সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম প্রধান পৃষ্ঠপোষক আনোয়ার হোসেন, একাত্তরের কণ্ঠযোদ্ধা শহীদ হাসান, একুশে পদকপ্রাপ্ত নাট্যব্যক্তিত্ব জামাল উদ্দিন হোসেন, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও রাজনৈতিক বিশ্লেষক নাজমুল আহসান, একাত্তরের কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়ের কন্যা চন্দ্রা রায়, নজরুল সংগীত শিল্পী ফেরদৌস আরা, উদীচীর যুক্তরাষ্ট্রের সহসভাপতি সুব্রত বিশ্বাস ও সাধারণ সম্পাদক জীবন বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানটির উপস্থাপনা করেন নিম্মি। উল্লেখ্য, ২০১৫ সালের ১৩ ডিসেম্বর নিউইয়র্কের কুইন্স প্যালেসে একাত্তরের কণ্ঠযোদ্ধা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানের ধারণকৃত ভিডিও নিয়ে এই সিডি। সংগীতানুষ্ঠানের চার কণ্ঠযোদ্ধা ছিলেন রথীন্দ্রনাথ রায়, শহীদ হাসান, কাদেরী কিবরিয়া ও মঞ্জুর আহমেদ। অনুষ্ঠানে কামাল লোহানী বলেন, যে চারজন কণ্ঠযোদ্ধাকে নিয়ে এ উদ্যোগ তা প্রশংসার দাবি রাখে। এ চার কণ্ঠযোদ্ধা আমাদের অহংকার। অন্যান্য বক্তারা একাত্তরের কণ্ঠযোদ্ধাদের নিয়ে সংগীতানুষ্ঠান আয়োজন করে বাংলাদেশের ইতিহাসে আরও একটি ইতিহাসের অংশ হওয়ায় আয়োজক আনোয়ার হোসেনকে ধন্যবাদ জানান। আনোয়ার হোসেন তাঁর বক্তব্যে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রকে মুক্তিযোদ্ধাদের ১২ নম্বর সেক্টর ঘোষণা এবং দলগতভাবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের স্বাধীনতা পুরস্কার দেওয়ার জন্য সরকারে প্রতি জোর দাবি জানান।

Comments

Comments!

 নিউইয়র্কে একাত্তরের কণ্ঠযোদ্ধা সিডির মোড়ক উন্মোচনAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নিউইয়র্কে একাত্তরের কণ্ঠযোদ্ধা সিডির মোড়ক উন্মোচন

Sunday, October 23, 2016 7:52 pm
3b4a08a6d9efa9f9b1c80ed3549cdd88-pic-1


বাংলাদেশের মুক্তিযুদ্ধের চার কণ্ঠযোদ্ধাকে নিয়ে বাংলাদেশ ও বিশ্বে প্রথম এক প্ল্যাটফর্মে অনুষ্ঠিত সংগীতানুষ্ঠান একাত্তরের কণ্ঠযোদ্ধা সিডির মোড়ক উন্মোচন করা হয়েছে। গতকাল শনিবার (২২ অক্টোবর) নিউইয়র্কের স্থানীয় সময় রাতে জ্যাকসন হাইটসের উদীচীর বাংলাদেশ সম্মেলন মঞ্চে সিডিটির মোড়ক উন্মোচন করেন স্বাধীন বাংলা বেতারকেন্দ্র শিল্পী সমিতির সভাপতি কামাল লোহানী। এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন একাত্তরের কণ্ঠযোদ্ধা অনুষ্ঠানের আয়োজক ও নিউইয়র্কের বাংলাদেশি সাংস্কৃতিক অঙ্গনের অন্যতম প্রধান পৃষ্ঠপোষক আনোয়ার হোসেন, একাত্তরের কণ্ঠযোদ্ধা শহীদ হাসান, একুশে পদকপ্রাপ্ত নাট্যব্যক্তিত্ব জামাল উদ্দিন হোসেন, আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি ও রাজনৈতিক বিশ্লেষক নাজমুল আহসান, একাত্তরের কণ্ঠযোদ্ধা রথীন্দ্রনাথ রায়ের কন্যা চন্দ্রা রায়, নজরুল সংগীত শিল্পী ফেরদৌস আরা, উদীচীর যুক্তরাষ্ট্রের সহসভাপতি সুব্রত বিশ্বাস ও সাধারণ সম্পাদক জীবন বিশ্বাস প্রমুখ। অনুষ্ঠানটির উপস্থাপনা করেন নিম্মি।

উল্লেখ্য, ২০১৫ সালের ১৩ ডিসেম্বর নিউইয়র্কের কুইন্স প্যালেসে একাত্তরের কণ্ঠযোদ্ধা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানের ধারণকৃত ভিডিও নিয়ে এই সিডি। সংগীতানুষ্ঠানের চার কণ্ঠযোদ্ধা ছিলেন রথীন্দ্রনাথ রায়, শহীদ হাসান, কাদেরী কিবরিয়া ও মঞ্জুর আহমেদ।
অনুষ্ঠানে কামাল লোহানী বলেন, যে চারজন কণ্ঠযোদ্ধাকে নিয়ে এ উদ্যোগ তা প্রশংসার দাবি রাখে। এ চার কণ্ঠযোদ্ধা আমাদের অহংকার। অন্যান্য বক্তারা একাত্তরের কণ্ঠযোদ্ধাদের নিয়ে সংগীতানুষ্ঠান আয়োজন করে বাংলাদেশের ইতিহাসে আরও একটি ইতিহাসের অংশ হওয়ায় আয়োজক আনোয়ার হোসেনকে ধন্যবাদ জানান।
আনোয়ার হোসেন তাঁর বক্তব্যে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রকে মুক্তিযোদ্ধাদের ১২ নম্বর সেক্টর ঘোষণা এবং দলগতভাবে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের স্বাধীনতা পুরস্কার দেওয়ার জন্য সরকারে প্রতি জোর দাবি জানান।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X