বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:২১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, June 7, 2017 9:58 am
A- A A+ Print

নিউজিল্যান্ডকে হারিয়ে ইংল্যান্ডের সেমিফাইনাল নিশ্চিত

1

কার্ডিফ: মঙ্গলবার কার্ডিফে নিউজিল্যান্ডকে ৮৭ রানে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ফলে এক ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল নিশ্চিত করেছে দলটি। টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যন্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। আগে ব্যাট করে ইংলিশরা ৪৯.৩ ওভার ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে তোলে ৩১০ রান। জবাবে, ৪৪.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে নিউজিল্যান্ড তোলে ২২৩ রান। ফলে টানা দ্বিতীয় জয় পাওয়া ইংলিশরা ৪ পয়েন্ট নিয়ে উঠে যায় সেমিফাইনালে। ইংলিশ ওপেনার জ্যাসন রয় ব্যক্তিগত ১৩ রানে বিদায় নেন। আরেক ওপেনার অ্যালেক্স হেলস করেন ৫৬ রান। তিন নম্বরে নামা জো রুটের ব্যাট থেকে আসে ৬৪ রান। দলপতি ইয়ন মরগান করেন ১৩ রান। অলরাউন্ডার বেন স্টোকস ৫৩ বলে করেন ৪৮ রান। মঈন আলি ১২, আদিল রশিদ ১২, লিয়াম প্লাংকেট ১৫ রান করে সাজঘরে ফেরেন। জস বাটলার ৪৮ বলে দুটি করে চার ও ছক্কায় করেন অপরাজিত ৬১ রান। নিউজিল্যান্ডের পেসার অ্যাডাম মিলনে তিনটি, কোরি অ্যান্ডারসন তিনটি উইকেট দখল করেন। একটি করে উইকেট নেন মিচেল স্যান্টনার আর ট্রেন্ট বোল্ট। শেষ ওভারে পর পর দুটি উইকেট তুলে নেওয়া টিম সাউদি নেন দুটি উইকেট। ৩১১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের ওপেনার লুক রঞ্চি ইনিংসের প্রথম ওভারেই বিদায় নেন। আরেক ওপেনার মার্টিন গাপটিল করেন ২৭ রান। দলপতি কেন উইলিয়ামসন ৯৮ বলে ৮টি চারের সাহায্যে করেন ইনিংস সর্বোচ্চ ৮৭ রান। রস টেইলরের ব্যাট থেকে আসে ৩৯ রান। মিডলঅর্ডার আর লোয়ারঅর্ডার মিলে ২২৩ রান পর্যন্ত তুলতে সক্ষম হয়। ইংলিশদের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন লিয়াম প্লাংকেট। এছাড়া, জ্যাক বল ২টি, আদিল রশিদ ২টি, মার্ক উড ১টি আর বেন স্টোকস ১টি উইকেট তুলে নেন। ‘এ’ গ্রুপে তাদের মতো বাকি তিন দল অস্ট্রেলিয়া (২), বাংলাদেশ (১) ও নিউজিল্যান্ডও (১) খেলেছে দুটি ম্যাচ করে। পয়েন্ট টেবিলের যা অবস্থা তাতে করে শেষ ম্যাচে ইংলিশরা হারলেও দ্বিতীয় দল হিসেবে চলে যায় সেমিফাইনালে, কারণ বাংলাদেশ-নিউজিল্যান্ডের ম্যাচ থাকায় যে কোনো এক দল তুলতে পারবে সর্বোচ্চ ৩ ‍পয়েন্ট। তাই অস্ট্রেলিয়া তাদের শেষ ম্যাচে ইংলিশদের হারিয়ে দিলেও তাদের পয়েন্ট ৪-এর বেশি হবে না। সেই হিসাবে এক ম্যাচ হাতে রেখে শেষ চার নিশ্চিত করে ইংল্যান্ড।
 

Comments

Comments!

 নিউজিল্যান্ডকে হারিয়ে ইংল্যান্ডের সেমিফাইনাল নিশ্চিতAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নিউজিল্যান্ডকে হারিয়ে ইংল্যান্ডের সেমিফাইনাল নিশ্চিত

Wednesday, June 7, 2017 9:58 am
1

কার্ডিফ: মঙ্গলবার কার্ডিফে নিউজিল্যান্ডকে ৮৭ রানে হারিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ফলে এক ম্যাচ হাতে রেখেই চ্যাম্পিয়নস ট্রফির সেমিফাইনাল নিশ্চিত করেছে দলটি।

টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যন্ড অধিনায়ক কেন উইলিয়ামসন। আগে ব্যাট করে ইংলিশরা ৪৯.৩ ওভার ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে তোলে ৩১০ রান। জবাবে, ৪৪.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে নিউজিল্যান্ড তোলে ২২৩ রান। ফলে টানা দ্বিতীয় জয় পাওয়া ইংলিশরা ৪ পয়েন্ট নিয়ে উঠে যায় সেমিফাইনালে।

ইংলিশ ওপেনার জ্যাসন রয় ব্যক্তিগত ১৩ রানে বিদায় নেন। আরেক ওপেনার অ্যালেক্স হেলস করেন ৫৬ রান। তিন নম্বরে নামা জো রুটের ব্যাট থেকে আসে ৬৪ রান। দলপতি ইয়ন মরগান করেন ১৩ রান। অলরাউন্ডার বেন স্টোকস ৫৩ বলে করেন ৪৮ রান। মঈন আলি ১২, আদিল রশিদ ১২, লিয়াম প্লাংকেট ১৫ রান করে সাজঘরে ফেরেন। জস বাটলার ৪৮ বলে দুটি করে চার ও ছক্কায় করেন অপরাজিত ৬১ রান।

নিউজিল্যান্ডের পেসার অ্যাডাম মিলনে তিনটি, কোরি অ্যান্ডারসন তিনটি উইকেট দখল করেন। একটি করে উইকেট নেন মিচেল স্যান্টনার আর ট্রেন্ট বোল্ট। শেষ ওভারে পর পর দুটি উইকেট তুলে নেওয়া টিম সাউদি নেন দুটি উইকেট।

৩১১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে নিউজিল্যান্ডের ওপেনার লুক রঞ্চি ইনিংসের প্রথম ওভারেই বিদায় নেন। আরেক ওপেনার মার্টিন গাপটিল করেন ২৭ রান। দলপতি কেন উইলিয়ামসন ৯৮ বলে ৮টি চারের সাহায্যে করেন ইনিংস সর্বোচ্চ ৮৭ রান। রস টেইলরের ব্যাট থেকে আসে ৩৯ রান। মিডলঅর্ডার আর লোয়ারঅর্ডার মিলে ২২৩ রান পর্যন্ত তুলতে সক্ষম হয়।

ইংলিশদের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন লিয়াম প্লাংকেট। এছাড়া, জ্যাক বল ২টি, আদিল রশিদ ২টি, মার্ক উড ১টি আর বেন স্টোকস ১টি উইকেট তুলে নেন।

‘এ’ গ্রুপে তাদের মতো বাকি তিন দল অস্ট্রেলিয়া (২), বাংলাদেশ (১) ও নিউজিল্যান্ডও (১) খেলেছে দুটি ম্যাচ করে। পয়েন্ট টেবিলের যা অবস্থা তাতে করে শেষ ম্যাচে ইংলিশরা হারলেও দ্বিতীয় দল হিসেবে চলে যায় সেমিফাইনালে, কারণ বাংলাদেশ-নিউজিল্যান্ডের ম্যাচ থাকায় যে কোনো এক দল তুলতে পারবে সর্বোচ্চ ৩ ‍পয়েন্ট। তাই অস্ট্রেলিয়া তাদের শেষ ম্যাচে ইংলিশদের হারিয়ে দিলেও তাদের পয়েন্ট ৪-এর বেশি হবে না। সেই হিসাবে এক ম্যাচ হাতে রেখে শেষ চার নিশ্চিত করে ইংল্যান্ড।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X