বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:২৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, July 25, 2016 6:53 pm
A- A A+ Print

নিউ ইয়র্কে বিএনপির দু’পক্ষের মারামারি

bnp

আন্তর্জাতিক ডেস্ক: মুদ্রা পাচার মামলায় ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাজার রায়ের বিরুদ্ধে বিক্ষোভ করতে গিয়ে নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়েছে যুক্তরাষ্ট্র বিএনপি। রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় অনুষ্ঠিত সমাবেশে দলটির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক এহসানুল হক মিলনের উপস্থিতির সময় ঘটনার সূত্রপাত হয় বলে বিএনপির নেতাকর্মীরা জানিয়েছেন। ২০ কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগে ২০১৩ সালে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেককে খালাস এবং তার বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছিল জজ আদালত। ওই রায়ের বিরুদ্ধে আপিলের রায়ে হাই কোর্ট বৃহস্পতিবার মামুনের সাজা বহাল রেখে তারেকের খালাসের রায় বাতিল করে। খালেদা জিয়ার ছেলে তারককে সাত বছরের কারাদণ্ডের সঙ্গে ২০ কোটি টাকা জরিমানা করা হয়। এর প্রতিবাদেই রোববার বিক্ষোভ সমাবেশের ডাক দেয় ইয়র্ক বিএনপির আব্দুল লতিফ সম্রাটের নেতৃত্বাধীন অংশ। তিনি বলেন, “সমাবেশের শুরুতেই বিএনপি নামধারী সরকার সমর্থকরা প্রধান অতিথি এহসানুল হক মিলন ও নিউ ইয়র্ক বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালায়। তারা বিক্ষোভকারীদের হাত থেকে ব্যানার, পোস্টার কেড়ে নেয়। “আওয়ামী-বাকশালীদের মদদপুষ্টরা বিএনপিতে ঘাপটি মেরে রয়েছে। তারাই এ ন্যাক্কারজনক ঘটনার জন্যে দায়ী। তারেক রহমানকে যারা রাজনীতি থেকে নির্বাসনে দিতে চায় এটি তাদেরই কাণ্ড।” মিলনের উপর ‘হামলার ঘটনা’র সত্যতা স্বীকার করেছেন আরেকটি অংশের নেতা জিল্লুর রহমান। তিনি বলেন, “কমিটি গঠনের নামে মিলনের চাঁদাবাজিতে ক্ষিপ্ত নেতাকর্মীরা নিউ ইয়র্ক বিএনপির সমাবেশে তাকে হেনস্তা করে।” পরে সেখানেই এক সংবাদ সম্মেলনে জিল্লুর ও মাওলানা মোহাম্মদ অলিউল্লাহ নেতৃত্বাধীন অংশ সাবেক প্রতিমন্ত্রী মিলনকে প্রতিরোধের ঘোষণা দেন।

Comments

Comments!

 নিউ ইয়র্কে বিএনপির দু’পক্ষের মারামারিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নিউ ইয়র্কে বিএনপির দু’পক্ষের মারামারি

Monday, July 25, 2016 6:53 pm
bnp

আন্তর্জাতিক ডেস্ক: মুদ্রা পাচার মামলায় ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাজার রায়ের বিরুদ্ধে বিক্ষোভ করতে গিয়ে নিজেদের মধ্যে সংঘর্ষে জড়িয়ে পড়েছে যুক্তরাষ্ট্র বিএনপি।

রোববার সন্ধ্যায় নিউ ইয়র্কের জ্যাকসন হাইটসের ডাইভার্সিটি প্লাজায় অনুষ্ঠিত সমাবেশে দলটির আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক এহসানুল হক মিলনের উপস্থিতির সময় ঘটনার সূত্রপাত হয় বলে বিএনপির নেতাকর্মীরা জানিয়েছেন।

২০ কোটি টাকা বিদেশে পাচারের অভিযোগে ২০১৩ সালে বিএনপির জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেককে খালাস এবং তার বন্ধু গিয়াসউদ্দিন আল মামুনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছিল জজ আদালত। ওই রায়ের বিরুদ্ধে আপিলের রায়ে হাই কোর্ট বৃহস্পতিবার মামুনের সাজা বহাল রেখে তারেকের খালাসের রায় বাতিল করে। খালেদা জিয়ার ছেলে তারককে সাত বছরের কারাদণ্ডের সঙ্গে ২০ কোটি টাকা জরিমানা করা হয়।

এর প্রতিবাদেই রোববার বিক্ষোভ সমাবেশের ডাক দেয় ইয়র্ক বিএনপির আব্দুল লতিফ সম্রাটের নেতৃত্বাধীন অংশ।

তিনি বলেন, “সমাবেশের শুরুতেই বিএনপি নামধারী সরকার সমর্থকরা প্রধান অতিথি এহসানুল হক মিলন ও নিউ ইয়র্ক বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালায়। তারা বিক্ষোভকারীদের হাত থেকে ব্যানার, পোস্টার কেড়ে নেয়।

“আওয়ামী-বাকশালীদের মদদপুষ্টরা বিএনপিতে ঘাপটি মেরে রয়েছে। তারাই এ ন্যাক্কারজনক ঘটনার জন্যে দায়ী। তারেক রহমানকে যারা রাজনীতি থেকে নির্বাসনে দিতে চায় এটি তাদেরই কাণ্ড।”

মিলনের উপর ‘হামলার ঘটনা’র সত্যতা স্বীকার করেছেন আরেকটি অংশের নেতা জিল্লুর রহমান। তিনি বলেন, “কমিটি গঠনের নামে মিলনের চাঁদাবাজিতে ক্ষিপ্ত নেতাকর্মীরা নিউ ইয়র্ক বিএনপির সমাবেশে তাকে হেনস্তা করে।” পরে সেখানেই এক সংবাদ সম্মেলনে জিল্লুর ও মাওলানা মোহাম্মদ অলিউল্লাহ নেতৃত্বাধীন অংশ সাবেক প্রতিমন্ত্রী মিলনকে প্রতিরোধের ঘোষণা দেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X