রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:১১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, July 26, 2016 6:56 pm
A- A A+ Print

নিখোঁজ ৬৮ জনই জঙ্গি কি না নিশ্চিত নয় র‍্যাব

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) প্রকাশ করা নিখোঁজ ৬৮ জনের সবাই জঙ্গিবাদের সঙ্গে জড়িত কি না তা নিয়ে সংশয় রয়েছে। আজ মঙ্গলবার রাজধানীর গুলশান-২ জঙ্গিবিরোধী সামাজিক সচেতনতা সৃষ্টি ও প্রচার কার্যক্রম শেষে সাংবাদিকদের এ কথা বলেন ল্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ। এই ৬৮ জনই নিখোঁজ থাকলেও এরা প্রত্যেকেই জঙ্গিবাদের সঙ্গে জড়িত কি না তা নিয়ে সংশয় আছে বলে জানান বেনজীর আহমেদ। তিনি বলেন, ‘যতক্ষণ পর্যন্ত প্রমাণ না পাচ্ছি যে এই লোকটা জঙ্গিবাদের কার্যক্রমে জড়িত আমরা কিন্তু তাঁকে জঙ্গি বলতে পারি না। আমরা বলছিও না। যাঁরা হারিয়ে গেছেন দীর্ঘদিন ধরে তাঁদের হয়তো কেউ কেউ জঙ্গিবাদী কার্যক্রমে জড়িত থাকতে পারেন। আমরা সেটা তদন্ত করে দেখছি। এই ৬৮ শেষ কথা নয়। কারণ এর মধ্যেও দেখা যাবে যে অনেকে ফিরে আসছে। তখন এই তালিকা ছোট হতে পারে।’ সংবাদ সম্মেলনে র্যাব মহাপরিচালক বলেন, হলি আর্টিজান বেকারিতে যে ঘটনা ঘটেছে তার পর থেকে সব আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গিদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করছে। এই অভিযানে শুধু আইনশৃঙ্খলা বাহিনী নয় বরং জঙ্গি নির্মূলে সব পর্যায়ের সব শ্রেণি-পেশার নাগরিকদের অংশগ্রহণ জরুরি বলেও মনে করেন তিনি। সে কারণেই জঙ্গিবাদবিরোধী কার্যক্রমে সাধারণ নাগরিকদের সম্পৃক্ত করার চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি। আজ থেকে সারা বাংলাদেশে র্যাবের ১৪টি ব্যাটালিয়নের মাধ্যমে দেশব্যাপী জঙ্গিবাদবিরোধী প্রচারণামূলক অভিযান পরিচালনা করা হবে বলে জানান মহাপরিচালক। এতে নাগরিকদের সচেতন করার জন্য বিভিন্ন পোস্টার ও স্টিকার বিতরণ করা হবে। গতকাল সোমবার রাতে র্যাবের ফেসবুক পেজ থেকে সারা দেশে নিখোঁজ ৬৮ জনের তালিকা প্রকাশ করা হয়। সেখানে জানানো হয়, র্যাব প্রকাশিত এই তালিকা হালনাগাদের কাজ একটি চলমান প্রক্রিয়া। এই তালিকা প্রকাশের পর কোনো ব্যক্তি যদি পরিবারের কাছে ফিরে আসে অথবা উক্ত তালিকার বাইরে যদি কারো কাছে কোনো নিখোঁজ ব্যক্তির সন্ধান থাকে তাহলে ০১৭৭৭৭২০০৭৫ মোবাইল ফোন নম্বরে যোগাযোগ করতেও অনুরোধ করা হয়।

Comments

Comments!

 নিখোঁজ ৬৮ জনই জঙ্গি কি না নিশ্চিত নয় র‍্যাবAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নিখোঁজ ৬৮ জনই জঙ্গি কি না নিশ্চিত নয় র‍্যাব

Tuesday, July 26, 2016 6:56 pm

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র্যাব) প্রকাশ করা নিখোঁজ ৬৮ জনের সবাই জঙ্গিবাদের সঙ্গে জড়িত কি না তা নিয়ে সংশয় রয়েছে।

আজ মঙ্গলবার রাজধানীর গুলশান-২ জঙ্গিবিরোধী সামাজিক সচেতনতা সৃষ্টি ও প্রচার কার্যক্রম শেষে সাংবাদিকদের এ কথা বলেন ল্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ।

এই ৬৮ জনই নিখোঁজ থাকলেও এরা প্রত্যেকেই জঙ্গিবাদের সঙ্গে জড়িত কি না তা নিয়ে সংশয় আছে বলে জানান বেনজীর আহমেদ। তিনি বলেন, ‘যতক্ষণ পর্যন্ত প্রমাণ না পাচ্ছি যে এই লোকটা জঙ্গিবাদের কার্যক্রমে জড়িত আমরা কিন্তু তাঁকে জঙ্গি বলতে পারি না। আমরা বলছিও না। যাঁরা হারিয়ে গেছেন দীর্ঘদিন ধরে তাঁদের হয়তো কেউ কেউ জঙ্গিবাদী কার্যক্রমে জড়িত থাকতে পারেন। আমরা সেটা তদন্ত করে দেখছি। এই ৬৮ শেষ কথা নয়। কারণ এর মধ্যেও দেখা যাবে যে অনেকে ফিরে আসছে। তখন এই তালিকা ছোট হতে পারে।’

সংবাদ সম্মেলনে র্যাব মহাপরিচালক বলেন, হলি আর্টিজান বেকারিতে যে ঘটনা ঘটেছে তার পর থেকে সব আইনশৃঙ্খলা বাহিনী জঙ্গিদের বিরুদ্ধে সাঁড়াশি অভিযান পরিচালনা করছে। এই অভিযানে শুধু আইনশৃঙ্খলা বাহিনী নয় বরং জঙ্গি নির্মূলে সব পর্যায়ের সব শ্রেণি-পেশার নাগরিকদের অংশগ্রহণ জরুরি বলেও মনে করেন তিনি।

সে কারণেই জঙ্গিবাদবিরোধী কার্যক্রমে সাধারণ নাগরিকদের সম্পৃক্ত করার চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

আজ থেকে সারা বাংলাদেশে র্যাবের ১৪টি ব্যাটালিয়নের মাধ্যমে দেশব্যাপী জঙ্গিবাদবিরোধী প্রচারণামূলক অভিযান পরিচালনা করা হবে বলে জানান মহাপরিচালক। এতে নাগরিকদের সচেতন করার জন্য বিভিন্ন পোস্টার ও স্টিকার বিতরণ করা হবে।

গতকাল সোমবার রাতে র্যাবের ফেসবুক পেজ থেকে সারা দেশে নিখোঁজ ৬৮ জনের তালিকা প্রকাশ করা হয়। সেখানে জানানো হয়, র্যাব প্রকাশিত এই তালিকা হালনাগাদের কাজ একটি চলমান প্রক্রিয়া। এই তালিকা প্রকাশের পর কোনো ব্যক্তি যদি পরিবারের কাছে ফিরে আসে অথবা উক্ত তালিকার বাইরে যদি কারো কাছে কোনো নিখোঁজ ব্যক্তির সন্ধান থাকে তাহলে ০১৭৭৭৭২০০৭৫ মোবাইল ফোন নম্বরে যোগাযোগ করতেও অনুরোধ করা হয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X