শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:১৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, August 3, 2017 11:49 am
A- A A+ Print

নির্ধারিত সময়েই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া

1

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান হতে চলেছে। অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিতে পৌঁছেছেন ক্রিকেটাররা। ফলে নির্ধারিত সময়েই বাংলাদেশ সফর করবে স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নাররা। বৃহস্পতিবার সকালে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েব সাইটে দেয়া তথ্যে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এদিন মেলবোর্নে বেতন-ভাতা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ও অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এসিএ) মধ্যে চলমান যুদ্ধের অবসান হয়। শেষবারের মতো বৈঠকে বসে বোর্ড ও ক্রিকেটাররা। সেখানেই তারা নতুন কেন্দ্রীয় চুক্তিতে পৌঁছেছেন। তবে চুক্তিতে কী রয়েছে সে বিষয়ে বিকালে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনে জানানো হবে। দুই টেস্টের সিরিজ খেলতে ১৮ আগস্ট বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়া দলের। এ সফর সামনে রেখে ১০ আগস্ট ডারউইনে শুরু হবে ট্রেনিং ক্যাম্প। প্রসঙ্গত, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার এই টেস্ট সিরিজ হওয়ার কথা ছিল ২০১৫ সালে। তবে দেশটির সরকারের সতর্কবার্তার কারণে বাংলাদেশ সফরে আসেনি অস্ট্রেলিয়া। নিরাপত্তা নিয়ে শংকা প্রকাশ করে ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপেও অস্ট্রেলিয়া কোনো দল পাঠায়নি। দুই বছর পর বাংলাদেশের আসার সম্মতি পায় ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে বোর্ড ও ক্রিকেটারদের দ্বন্দ্বের কারণে আবারও শংকায় পড়ে এই সিরিজ। গত ১ জুলাই থেকে ক্রিকেটারদের আগের চুক্তির মেয়াদ শেষ হয়। স্মিথদের দাবি, নতুন চুক্তিতে ২৩০ জনকেই আগের মতো বোর্ডের লভ্যাংশ দিতে হবে। কিন্তু সিএ শুধু শীর্ষ ১৭ জন ক্রিকেটারকে লভ্যাংশ দিতে চায়। এ নিয়ে শুরু হয় বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের দ্বন্দ্ব। অবশেষে সেই দ্বন্দ্বের অবসান হল।

Comments

Comments!

 নির্ধারিত সময়েই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়াAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নির্ধারিত সময়েই বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া

Thursday, August 3, 2017 11:49 am
1

অবশেষে সব জল্পনা-কল্পনার অবসান হতে চলেছে। অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিতে পৌঁছেছেন ক্রিকেটাররা। ফলে নির্ধারিত সময়েই বাংলাদেশ সফর করবে স্টিভ স্মিথ-ডেভিড ওয়ার্নাররা।

বৃহস্পতিবার সকালে ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েব সাইটে দেয়া তথ্যে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

এদিন মেলবোর্নে বেতন-ভাতা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) ও অস্ট্রেলিয়ান ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এসিএ) মধ্যে চলমান যুদ্ধের অবসান হয়। শেষবারের মতো বৈঠকে বসে বোর্ড ও ক্রিকেটাররা। সেখানেই তারা নতুন কেন্দ্রীয় চুক্তিতে পৌঁছেছেন।

তবে চুক্তিতে কী রয়েছে সে বিষয়ে বিকালে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনে জানানো হবে।

দুই টেস্টের সিরিজ খেলতে ১৮ আগস্ট বাংলাদেশে আসার কথা অস্ট্রেলিয়া দলের। এ সফর সামনে রেখে ১০ আগস্ট ডারউইনে শুরু হবে ট্রেনিং ক্যাম্প।

প্রসঙ্গত, বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার এই টেস্ট সিরিজ হওয়ার কথা ছিল ২০১৫ সালে। তবে দেশটির সরকারের সতর্কবার্তার কারণে বাংলাদেশ সফরে আসেনি অস্ট্রেলিয়া।

নিরাপত্তা নিয়ে শংকা প্রকাশ করে ২০১৬ সালে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপেও অস্ট্রেলিয়া কোনো দল পাঠায়নি।

দুই বছর পর বাংলাদেশের আসার সম্মতি পায় ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে বোর্ড ও ক্রিকেটারদের দ্বন্দ্বের কারণে আবারও শংকায় পড়ে এই সিরিজ।

গত ১ জুলাই থেকে ক্রিকেটারদের আগের চুক্তির মেয়াদ শেষ হয়। স্মিথদের দাবি, নতুন চুক্তিতে ২৩০ জনকেই আগের মতো বোর্ডের লভ্যাংশ দিতে হবে। কিন্তু সিএ শুধু শীর্ষ ১৭ জন ক্রিকেটারকে লভ্যাংশ দিতে চায়। এ নিয়ে শুরু হয় বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের দ্বন্দ্ব। অবশেষে সেই দ্বন্দ্বের অবসান হল।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X