বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১১:১৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, July 23, 2016 12:06 pm
A- A A+ Print

নির্বাচনের রানিংমেট ঘোষণা করেছেন হিলারি ক্লিনটন

photo-1469247966

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের মনোনয়নপ্রত্যাশী সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন তাঁর ‘রানিংমেট’ (নির্বাচনের সঙ্গী, নির্বাচিত হলে ভাইস প্রেসিডেন্ট) ঘোষণা করেছেন। ভার্জিনিয়া অঙ্গরাজ্যের সিনেটর টিম কেইনকে রানিংমেট হিসেবে বেছে নিয়েছেন হিলারি। বিবিসি বলছে, গতকাল শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিজের অ্যাকাউন্ট থেকে এক বার্তায় টিম কেইনকে নির্বাচনের কথা বলেন হিলারি ক্লিনটন। আজ শনিবার তিনি অনুষ্ঠানিকভাবে টিম কেইনকে রানিংমেট ঘোষণা করবেন। বিশ্লেষকরা মনে করেন,  টিম কেইন হিলারির নির্বাচনী প্রচারণার জন্য সবচেয়ে ‘নিরাপদ’। কারণ, ৫৮ বছর বয়সী ভার্জিনিয়ার সিনেটর রাজনীতিতে বেশ অভিজ্ঞ। মধ্যপন্থী বলে পরিচিত টিম কেইন গর্ভপাতবিরোধী এবং মুক্তবাণিজ্য চুক্তির সমর্থক। তাঁকে রানিংমেট হিসেবে বেছে নেওয়ার মাধ্যমে বামপন্থী ভোটারদের আরো সমর্থন পাবেন হিলারি ক্লিনটন। এ ছাড়া আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের একটি গুরুত্বপূর্ণ অঞ্চল ভার্জিনিয়া, যেখানে টিম কেইনের যথেষ্ট ভূমিকা রাখার সুযোগ আছে। টিম কেইন সাবলীলভাবে স্প্যানিশ বলতে পারেন। তাই নির্বাচনে হিস্পানিক মার্কিনিদের ভোট নিশ্চিত করায় ক্লিনটনের বড় সহায়ক হতে পারেন তিনি। বিবিসি জানায়, ২০০৮ সালে ওবামার নির্বাচনী প্রচারণার সময় রানিংমেট হওয়ার সম্ভাবণা ছিল টিম কেইনের। সিনেটর হওয়ার পূর্বে ভার্জিনিয়ার গর্ভনর ছিরেন তিনি। জানা গেছে, রানিংমেট বেছে নেওয়ার পূর্বে ম্যাসাচুসেটসের বিখ্যাত লিবারের সিনেটর এলিজাবেথ ওয়ারেন এবং নিউজার্সির সিনেটর কোরি বুকারের সাক্ষাৎকার নিয়েছিলেন হিলারি ক্লিনটন।  

Comments

Comments!

 নির্বাচনের রানিংমেট ঘোষণা করেছেন হিলারি ক্লিনটনAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নির্বাচনের রানিংমেট ঘোষণা করেছেন হিলারি ক্লিনটন

Saturday, July 23, 2016 12:06 pm
photo-1469247966

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের আসন্ন প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেটিক দলের মনোনয়নপ্রত্যাশী সাবেক মার্কিন পররাষ্ট্রমন্ত্রী ও ফার্স্ট লেডি হিলারি ক্লিনটন তাঁর ‘রানিংমেট’ (নির্বাচনের সঙ্গী, নির্বাচিত হলে ভাইস প্রেসিডেন্ট) ঘোষণা করেছেন। ভার্জিনিয়া অঙ্গরাজ্যের সিনেটর টিম কেইনকে রানিংমেট হিসেবে বেছে নিয়েছেন হিলারি।

বিবিসি বলছে, গতকাল শুক্রবার সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে নিজের অ্যাকাউন্ট থেকে এক বার্তায় টিম কেইনকে নির্বাচনের কথা বলেন হিলারি ক্লিনটন। আজ শনিবার তিনি অনুষ্ঠানিকভাবে টিম কেইনকে রানিংমেট ঘোষণা করবেন।

বিশ্লেষকরা মনে করেন,  টিম কেইন হিলারির নির্বাচনী প্রচারণার জন্য সবচেয়ে ‘নিরাপদ’। কারণ, ৫৮ বছর বয়সী ভার্জিনিয়ার সিনেটর রাজনীতিতে বেশ অভিজ্ঞ।

মধ্যপন্থী বলে পরিচিত টিম কেইন গর্ভপাতবিরোধী এবং মুক্তবাণিজ্য চুক্তির সমর্থক। তাঁকে রানিংমেট হিসেবে বেছে নেওয়ার মাধ্যমে বামপন্থী ভোটারদের আরো সমর্থন পাবেন হিলারি ক্লিনটন। এ ছাড়া আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের একটি গুরুত্বপূর্ণ অঞ্চল ভার্জিনিয়া, যেখানে টিম কেইনের যথেষ্ট ভূমিকা রাখার সুযোগ আছে।

টিম কেইন সাবলীলভাবে স্প্যানিশ বলতে পারেন। তাই নির্বাচনে হিস্পানিক মার্কিনিদের ভোট নিশ্চিত করায় ক্লিনটনের বড় সহায়ক হতে পারেন তিনি।

বিবিসি জানায়, ২০০৮ সালে ওবামার নির্বাচনী প্রচারণার সময় রানিংমেট হওয়ার সম্ভাবণা ছিল টিম কেইনের। সিনেটর হওয়ার পূর্বে ভার্জিনিয়ার গর্ভনর ছিরেন তিনি।

জানা গেছে, রানিংমেট বেছে নেওয়ার পূর্বে ম্যাসাচুসেটসের বিখ্যাত লিবারের সিনেটর এলিজাবেথ ওয়ারেন এবং নিউজার্সির সিনেটর কোরি বুকারের সাক্ষাৎকার নিয়েছিলেন হিলারি ক্লিনটন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X