শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:১৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, November 14, 2016 9:23 pm
A- A A+ Print

নির্বাচন কমিশন পুনর্গঠন পর্যবেক্ষণ করছে ব্রিটেন

161176_1

বাংলাদেশ নির্বাচন কমিশন পুনর্গঠনের বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ব্রিটেন। এটি একান্তই বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। এনিয়ে ব্রিটেন বাংলাদেশকে কোনো ধরণের উপদেশ বা নির্দেশনা দেবে না বলে মন্তব্য করেছেন ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেইক। সোমবার কূটনৈতিক সংবাদদাতাদের সংগঠন (ডিক্যাব) এর সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। ব্রিটিশ রাষ্ট্রদূত অনুষ্ঠানে দ্বিপক্ষীয় সম্পর্কের নানা দিক, ব্রিটেনের ভিসা পদ্ধতি, কার্গো পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহারসহ দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে কথা বলেন। এনিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন তিনি। বারিধার ব্রিটিশ হাই কমিশন কমপ্লেক্সে অনুষ্ঠিত অনুষ্ঠানে হাই কমিশনারের কাছে প্রশ্ন রাখা হয় ব্রিটেনের ভিসা সেন্টার দিল্লি থেকে ঢাকায় ফেরত আনার কোনো চিন্তা আছে কিনা। জবাবে তিনি বলেন, বাজেট সংকোচনের কারণে ঢাকা থেকে সেন্টারটি দিল্লিতে স্থানান্তর করা হয়েছে। এখন দিল্লি সেন্টার থেকে বাংলাদেশ ও ভারতের বিভিন্ন রাজ্যের ভিসা প্রক্রিয়া করা হয়। সেন্টার স্থানান্তর হলেও বাংলাদেশিদের জন্য ব্রিটেনের ভিসা ইস্যুর প্রক্রিয়ায় কোনো পরিবর্তন আনা হয়নি। এক প্রশ্নের জবাবে হাই কমিশনার বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ব্যবস্থাপনাসহ সার্বিক নিরাপত্তা ব্যবস্থার উন্নতি হয়েছে এটা আমাদের স্বীকার করতেই হবে। তবে বিমান বন্দরে কার্গো পরিবহনের যে নিষেধাজ্ঞা রয়েছে তার পরিবর্তনের বিষয়ে সময় সীমা নির্ধারণ সম্ভব না। এনিয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে আমাদের আলোচনা চলছে। ডিক্যাবের সভাপতি আঙ্গুর নাহার মন্টির সভাপতিত্ব ও সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক পান্থ রহমান।
 

Comments

Comments!

 নির্বাচন কমিশন পুনর্গঠন পর্যবেক্ষণ করছে ব্রিটেনAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নির্বাচন কমিশন পুনর্গঠন পর্যবেক্ষণ করছে ব্রিটেন

Monday, November 14, 2016 9:23 pm
161176_1

বাংলাদেশ নির্বাচন কমিশন পুনর্গঠনের বিষয়টি গভীরভাবে পর্যবেক্ষণ করছে ব্রিটেন। এটি একান্তই বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়। এনিয়ে ব্রিটেন বাংলাদেশকে কোনো ধরণের উপদেশ বা নির্দেশনা দেবে না বলে মন্তব্য করেছেন ব্রিটিশ হাইকমিশনার এলিসন ব্লেইক।

সোমবার কূটনৈতিক সংবাদদাতাদের সংগঠন (ডিক্যাব) এর সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ব্রিটিশ রাষ্ট্রদূত অনুষ্ঠানে দ্বিপক্ষীয় সম্পর্কের নানা দিক, ব্রিটেনের ভিসা পদ্ধতি, কার্গো পরিবহনে নিষেধাজ্ঞা প্রত্যাহারসহ দুই দেশের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে কথা বলেন। এনিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরও দেন তিনি।

বারিধার ব্রিটিশ হাই কমিশন কমপ্লেক্সে অনুষ্ঠিত অনুষ্ঠানে হাই কমিশনারের কাছে প্রশ্ন রাখা হয় ব্রিটেনের ভিসা সেন্টার দিল্লি থেকে ঢাকায় ফেরত আনার কোনো চিন্তা আছে কিনা।

জবাবে তিনি বলেন, বাজেট সংকোচনের কারণে ঢাকা থেকে সেন্টারটি দিল্লিতে স্থানান্তর করা হয়েছে। এখন দিল্লি সেন্টার থেকে বাংলাদেশ ও ভারতের বিভিন্ন রাজ্যের ভিসা প্রক্রিয়া করা হয়। সেন্টার স্থানান্তর হলেও বাংলাদেশিদের জন্য ব্রিটেনের ভিসা ইস্যুর প্রক্রিয়ায় কোনো পরিবর্তন আনা হয়নি।

এক প্রশ্নের জবাবে হাই কমিশনার বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের ব্যবস্থাপনাসহ সার্বিক নিরাপত্তা ব্যবস্থার উন্নতি হয়েছে এটা আমাদের স্বীকার করতেই হবে। তবে বিমান বন্দরে কার্গো পরিবহনের যে নিষেধাজ্ঞা রয়েছে তার পরিবর্তনের বিষয়ে সময় সীমা নির্ধারণ সম্ভব না। এনিয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে আমাদের আলোচনা চলছে।

ডিক্যাবের সভাপতি আঙ্গুর নাহার মন্টির সভাপতিত্ব ও সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক পান্থ রহমান।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X