মঙ্গলবার, ২৫শে এপ্রিল, ২০১৭ ইং, ১২ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:৫২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, April 21, 2017 9:48 am
A- A A+ Print

নির্মিত হতে যাচ্ছে ভারতের সবচেয়ে ব্যয়বহুল ছবি

৭

সাড়ে ১৫ কোটি ডলার ব্যয়ে নিজেদের ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল ছবি বানাতে যাচ্ছে ইন্ডিয়া। মালয়লম ভাষায় নির্মিতব্য রান্দুমুঝাম নামের এই ছবিটির উপজীব্য হলো মহাভারত। এ খবর দিয়েছে সিএনএন। খবরে বলা হয়, হলিউডের মানদণ্ডে এই অর্থ অল্প মনে হলেও, ভারতের মানদণ্ডে ১৫ কোটি ডলার অনেক বেশি। কারণ, দেশটিতে খুবই ব্যয়বহুল ছবির ব্যয় আড়াই কোটি ডলার পেরোয় খুব কম। জনপ্রিয় অভিনেতা রজনীকান্তের আসন্ন ছবির বাজেটকেও (৬.২ কোটি ডলার) হার মানিয়েছে নতুন ছবি। এমনকি আরেক দুই খণ্ডের ব্লকবাস্টার ছবি বাহুবলির মিলিত ব্যয়ও আরো অনেক কম (৬.৫ কোটি)। রান্দুমুঝাম ছবিটির অর্থায়ন করবেন সংযুক্ত আরব আমিরাতভিত্তিক উদ্যোক্তা বিআর শেটি। এক বিবৃতিতে তিনি বলেন, মহাভারত সব মহাকাব্যের মহাকাব্য। আমি বিশ্বাস করি এই ছবি শুধু বৈশ্বিক মাত্রাই নির্ধারণ করবে না, ভারত ও এর পরাক্রমশালী পৌরাণিক কল্পকাঁথার হৃত গৌরবও পুনরুদ্ধার করবে। আমি আত্মবিশ্বাসী যে এই ছবিটি ১০০টি ভাষায় রূপান্তরিত হবে। বিশ্বের ৩০০ কোটি মানুষের দ্বারে পৌঁছাবে। মূলত, মহাভারতভিত্তিক উপন্যাস রান্দামুঝাম উপন্যাস থেকেই ছবিটি নির্মিত হবে। এমটি ভাসুদেভান নায়ার নামে পুরস্কারজয়ী মালয়ালম লেখক উপন্যাসটি লিখেছেন। তিনিই ছবির স্ক্রিপ্ট লেখক। এই ছবিটি পরিচালনা করবেন বিজ্ঞাপন নির্মাতা থেকে চলচ্চিত্র নির্মাতার খাতায় নাম লেখানো ভি এ শ্রীকুমার মেনন। এটি হবে তার দ্বিতীয় ছবি। আগামী বছরের সেপ্টেম্বর থেকে ছবি নির্মাণের কাজ শুরু হবে বলে ধারণা করা হচ্ছে। ইংরেজি, হিন্দি, মালায়লম, কানাড়া, তামিল ও তেলেগু ভাষায় নির্মিতব্য দুই খ-ের ছবিটি মুক্তি পাবে ২০২০ সালে। ছবির নির্মাতাদের একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ছবিতে অভিনয়শিল্পী ও কলাকুশলী হিসেবে থাকবেন বিশ্ব সিনেমার মহান কিছু তারকা। থাকবেন অস্কারজয়ীরাও। কলাকুশলীদের মধ্যে ভারতীয় সিনেমার সেরা কিছু প্রতিভা সহ হলিউডের বড় কিছু তারকাও থাকবেন। ছবির গল্প এগিয়ে যাবে মহাভারতের পা-ব রাজপুত্র ভীমের বর্ণনায়। এই চরিত্রে অভিনয় করবেন কেরালার অভিনেতা ও প্রযোজক মোহনলাল।

Comments

Comments!

 নির্মিত হতে যাচ্ছে ভারতের সবচেয়ে ব্যয়বহুল ছবিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নির্মিত হতে যাচ্ছে ভারতের সবচেয়ে ব্যয়বহুল ছবি

Friday, April 21, 2017 9:48 am
৭

সাড়ে ১৫ কোটি ডলার ব্যয়ে নিজেদের ইতিহাসের সবচেয়ে ব্যয়বহুল ছবি বানাতে যাচ্ছে ইন্ডিয়া। মালয়লম ভাষায় নির্মিতব্য রান্দুমুঝাম নামের এই ছবিটির উপজীব্য হলো মহাভারত। এ খবর দিয়েছে সিএনএন। খবরে বলা হয়, হলিউডের মানদণ্ডে এই অর্থ অল্প মনে হলেও, ভারতের মানদণ্ডে ১৫ কোটি ডলার অনেক বেশি। কারণ, দেশটিতে খুবই ব্যয়বহুল ছবির ব্যয় আড়াই কোটি ডলার পেরোয় খুব কম।
জনপ্রিয় অভিনেতা রজনীকান্তের আসন্ন ছবির বাজেটকেও (৬.২ কোটি ডলার) হার মানিয়েছে নতুন ছবি। এমনকি আরেক দুই খণ্ডের ব্লকবাস্টার ছবি বাহুবলির মিলিত ব্যয়ও আরো অনেক কম (৬.৫ কোটি)।
রান্দুমুঝাম ছবিটির অর্থায়ন করবেন সংযুক্ত আরব আমিরাতভিত্তিক উদ্যোক্তা বিআর শেটি। এক বিবৃতিতে তিনি বলেন, মহাভারত সব মহাকাব্যের মহাকাব্য। আমি বিশ্বাস করি এই ছবি শুধু বৈশ্বিক মাত্রাই নির্ধারণ করবে না, ভারত ও এর পরাক্রমশালী পৌরাণিক কল্পকাঁথার হৃত গৌরবও পুনরুদ্ধার করবে। আমি আত্মবিশ্বাসী যে এই ছবিটি ১০০টি ভাষায় রূপান্তরিত হবে। বিশ্বের ৩০০ কোটি মানুষের দ্বারে পৌঁছাবে।
মূলত, মহাভারতভিত্তিক উপন্যাস রান্দামুঝাম উপন্যাস থেকেই ছবিটি নির্মিত হবে। এমটি ভাসুদেভান নায়ার নামে পুরস্কারজয়ী মালয়ালম লেখক উপন্যাসটি লিখেছেন। তিনিই ছবির স্ক্রিপ্ট লেখক। এই ছবিটি পরিচালনা করবেন বিজ্ঞাপন নির্মাতা থেকে চলচ্চিত্র নির্মাতার খাতায় নাম লেখানো ভি এ শ্রীকুমার মেনন। এটি হবে তার দ্বিতীয় ছবি। আগামী বছরের সেপ্টেম্বর থেকে ছবি নির্মাণের কাজ শুরু হবে বলে ধারণা করা হচ্ছে। ইংরেজি, হিন্দি, মালায়লম, কানাড়া, তামিল ও তেলেগু ভাষায় নির্মিতব্য দুই খ-ের ছবিটি মুক্তি পাবে ২০২০ সালে।
ছবির নির্মাতাদের একটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ছবিতে অভিনয়শিল্পী ও কলাকুশলী হিসেবে থাকবেন বিশ্ব সিনেমার মহান কিছু তারকা। থাকবেন অস্কারজয়ীরাও। কলাকুশলীদের মধ্যে ভারতীয় সিনেমার সেরা কিছু প্রতিভা সহ হলিউডের বড় কিছু তারকাও থাকবেন।
ছবির গল্প এগিয়ে যাবে মহাভারতের পা-ব রাজপুত্র ভীমের বর্ণনায়। এই চরিত্রে অভিনয় করবেন কেরালার অভিনেতা ও প্রযোজক মোহনলাল।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X