মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:৫৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, July 29, 2016 10:05 pm
A- A A+ Print

নিষিদ্ধই থাকছেন আশরাফুল!

ashraful1469791819

বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিশেষ ট্রাইব্যুনাল মোহাম্মদ আশরাফুলকে প্রথমে আট বছরের জন্য নিষিদ্ধ করা হয়। পরবর্তীতে সেটা কমিয়ে পাঁচ বছর করা হয়। সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে আগামী মাসের ১৩ তারিখ। প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটে ফিরতে আশরাফুল চেষ্টার কোনো ত্রুটি রাখেননি। আগস্টে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে ফিরতে নিয়মিত কঠোর অনুশীলন করে যাচ্ছেন তিনি। অনেক আশায় বুক বেঁধে আছেন প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটে ফিরতে। কিন্তু এমন সময় আরো একটি দুঃসংবাদ শুনলেন আশরাফুল। আইসিসি তার কার্যক্রমে সন্তুষ্ট না থাকায় চলতি বছরের ১৩ আগস্ট থেকে আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেটে ফেরা হচ্ছে না টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ানের। আশরাফুলের আইনজীবী ইয়াসিন প্যাটেলের মতে আরো দুই বছর তাকে অপেক্ষা করতে হবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে। ব্রিটিশ আইনজীবী ইয়াসিন প্যাটেল বলেন, ‘আশরাফুল ২০১৬ সালের ১৩ আগস্ট থেকে বিসিবি আয়োজিত ঘরোয়া ক্রিকেট খেলতে পারবেন। কিন্তু তিনি আন্তর্জাতিক ক্রিকেট ও বিপিএল খেলতে পারবেন না। সেটার জন্য তাকে আরো দুই বছর অপেক্ষা করতে হতে পারে।’ এ বিষিয়ে আইসিসির একজন মুখপাত্র আশরাফুলের আরো দুই বছরের নিষেধাজ্ঞার বিষয়ে মন্তব্য করতে রাজি হননি। কিন্তু তিনি জানিয়েছেন আশরাফুল কেবল বিসিসি আয়োজিত ঘরোয়া ক্রিকেট ও অন্যান্য দেশ আয়োজিত নন ফার্স্ট ক্লাস ঘরোয়া ক্রিকেট খেলতে পারবে। তিনি বলেন, ‘আশরাফুল ২০১৬ সালের ১৩ আগস্ট থেকে বিসিবি আয়োজিত সব ধরণের ঘরোয়া ক্রিকেট খেলতে পারবেন। পাশাপাশি আইসিসি সদস্য দেশগুলোর প্রথম শ্রেণির ক্রিকেট নয় এমন টুর্নামেন্টেও খেলতে পারবেন।’ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, ‘আশরাফুল ইতিমধ্যে আইসিসির দুর্নীতি বিরোধী প্রচারণা ও ট্রেনিং প্রোগ্রাম সম্পন্ন করেছে। আপিল প্যানেলের বেধে দেওয়া শর্তগুলোও পূরণ করেছে।’ তারপরও আইসিসি তার কার্যক্রমে সন্তুষ্ট নয়। সে কারণে আরো দুই বছর নিষিদ্ধ থাকতে হতে পারে বাংলাদেশের প্রাক্তন এই অধিনায়ককে। তথ্যসূত্র : নিউ এজ

Comments

Comments!

 নিষিদ্ধই থাকছেন আশরাফুল!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নিষিদ্ধই থাকছেন আশরাফুল!

Friday, July 29, 2016 10:05 pm
ashraful1469791819

বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ পাতানোর সঙ্গে জড়িত থাকার অভিযোগ প্রমাণিত হওয়ায় বিশেষ ট্রাইব্যুনাল মোহাম্মদ আশরাফুলকে প্রথমে আট বছরের জন্য নিষিদ্ধ করা হয়।

পরবর্তীতে সেটা কমিয়ে পাঁচ বছর করা হয়। সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে আগামী মাসের ১৩ তারিখ। প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটে ফিরতে আশরাফুল চেষ্টার কোনো ত্রুটি রাখেননি।

আগস্টে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে ফিরতে নিয়মিত কঠোর অনুশীলন করে যাচ্ছেন তিনি। অনেক আশায় বুক বেঁধে আছেন প্রতিদ্বন্দ্বিতামূলক ক্রিকেটে ফিরতে।

কিন্তু এমন সময় আরো একটি দুঃসংবাদ শুনলেন আশরাফুল। আইসিসি তার কার্যক্রমে সন্তুষ্ট না থাকায় চলতি বছরের ১৩ আগস্ট থেকে আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেটে ফেরা হচ্ছে না টেস্ট ক্রিকেটের ইতিহাসে সর্বকনিষ্ঠ সেঞ্চুরিয়ানের।

আশরাফুলের আইনজীবী ইয়াসিন প্যাটেলের মতে আরো দুই বছর তাকে অপেক্ষা করতে হবে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে।

ব্রিটিশ আইনজীবী ইয়াসিন প্যাটেল বলেন, ‘আশরাফুল ২০১৬ সালের ১৩ আগস্ট থেকে বিসিবি আয়োজিত ঘরোয়া ক্রিকেট খেলতে পারবেন। কিন্তু তিনি আন্তর্জাতিক ক্রিকেট ও বিপিএল খেলতে পারবেন না। সেটার জন্য তাকে আরো দুই বছর অপেক্ষা করতে হতে পারে।’

এ বিষিয়ে আইসিসির একজন মুখপাত্র আশরাফুলের আরো দুই বছরের নিষেধাজ্ঞার বিষয়ে মন্তব্য করতে রাজি হননি। কিন্তু তিনি জানিয়েছেন আশরাফুল কেবল বিসিসি আয়োজিত ঘরোয়া ক্রিকেট ও অন্যান্য দেশ আয়োজিত নন ফার্স্ট ক্লাস ঘরোয়া ক্রিকেট খেলতে পারবে।

তিনি বলেন, ‘আশরাফুল ২০১৬ সালের ১৩ আগস্ট থেকে বিসিবি আয়োজিত সব ধরণের ঘরোয়া ক্রিকেট খেলতে পারবেন। পাশাপাশি আইসিসি সদস্য দেশগুলোর প্রথম শ্রেণির ক্রিকেট নয় এমন টুর্নামেন্টেও খেলতে পারবেন।’

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, ‘আশরাফুল ইতিমধ্যে আইসিসির দুর্নীতি বিরোধী প্রচারণা ও ট্রেনিং প্রোগ্রাম সম্পন্ন করেছে। আপিল প্যানেলের বেধে দেওয়া শর্তগুলোও পূরণ করেছে।’

তারপরও আইসিসি তার কার্যক্রমে সন্তুষ্ট নয়। সে কারণে আরো দুই বছর নিষিদ্ধ থাকতে হতে পারে বাংলাদেশের প্রাক্তন এই অধিনায়ককে।

তথ্যসূত্র : নিউ এজ

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X