মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:৫০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, July 27, 2016 10:28 pm
A- A A+ Print

নিহত এক ‘জঙ্গি’ নিয়ে দুই পরিবারের দাবি

photo-1469623106

পরিচয় নিশ্চিত হতে রাজধানীর কল্যাণপুরে পুলিশ ও সোয়াটের অভিযানে নিহত নয় ‘জঙ্গি’র ছবি প্রকাশ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। প্রকাশিত ছবি দেখে নিহত একজনকে নিজেদের ছেলে বলে দাবি করেছে দেশের দুই জেলার দুটি পরিবার। পুলিশের প্রকাশ করা নয়জনের ছবির মধ্যে তৃতীয় সারির মাঝের নিহত যুবককে জোবায়ের হোসেইন (২০) বলে শনাক্ত করেছেন তাঁর পরিবারের সদস্যরা। আজ বুধবার সকালে ডিএমপি প্রকাশিত ছবি দেখে ওই যুবকে নিজেদের ছেলে বলে চিহ্নিত করেন নোয়াখালীর পশ্চিম মাইজদীর সুধারামপুর উপজেলার আব্দুল কাইয়ুম ও আয়েরা বেগম। জুবায়ের তাঁদের তিন সন্তানের মধ্যে সবার ছোট। এদিকে একই ছবি দেখিয়ে তাঁকে নিজের ছেলে সাব্বিরুল হক কনিক বলে সন্দেহ প্রকাশ করেছেন চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুনছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুল হক চৌধুরী। তবে লাশ দেখে চূড়ান্তভাবে শনাক্ত করবেন বলে জানিয়েছেন তিনি। নোয়াখালীর পরিবারটির দাবি, নিহত যুবক নোয়াখালী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। চাচাতো ভাই ও প্রতিবেশী বাহাদুরসহ গত মে মাস থেকে নিখোঁজ রয়েছে সে। গুলশান হামলার ঘটনার পর এই মাসেই সন্তানের নিখোঁজের বিষয়ে থানায় একটি সাধারণ ডায়রি করেন আব্দুল কাইয়ুম। নিখোঁজের পর থেকে একবারও পরিবারের সঙ্গে জুবায়ের যোগাযোগ করেননি বলে জানান তাঁর বাবা। ফেসবুকে প্রকাশিত জঙ্গিদের ছবি দেখেই তিনি তাঁর ছেলেকে শনাক্ত করেন। নোয়াখালীর পুলিশ সুপার ইলিয়াস শরীফ জানিয়েছেন, নোয়াখালী থেকে নিখোঁজ পাঁচজনের মধ্যে জুবায়েরও একজন। এদিকে আজ দুপুরে চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার নুরে আলম মিনা জানান, আজিজুল হক চৌধুরী বর্তমানে চট্টগ্রাম সিটি করপোরেশনে কর্মরত। তাঁর দুই মেয়ে এক ছেলের মধ্যে সাব্বিরুল হক কনিক সবার বড়। সে চার মাস ধরে নিখোঁজ। তবে পরিবারের সম্মানের কথা ভেবে এত দিন বিষয়টি থানায় জানাননি আজিজুল হক চৌধুরী। ডিএমপি প্রকাশিত নিহতদের ছবি দেখে সেখানে থাকা তৃতীয় সারির মাঝের যুবককে সাব্বির বলে সন্দেহ হয় আজিজুল হকের । তবে লাশ দেখে পুরোপুরি নিশ্চিতভাবে বলতে পারবেন বলেও জানান তিনি। লাশ শনাক্ত হলে ছেলের লাশ গ্রহণ করবেন না জানিয়ে আজিজুল হক পুলিশকে বলেছেন, সেক্ষেত্রে পুলিশের মাধ্যমে জাতির কাছে ক্ষমা চাইবেন তিনি। পুলিশ জানিয়েছে, দুটি পরিবারের সদস্যদেরই ঢাকায় আনা হচ্ছে লাশ শনাক্তের জন্য।

Comments

Comments!

 নিহত এক ‘জঙ্গি’ নিয়ে দুই পরিবারের দাবিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নিহত এক ‘জঙ্গি’ নিয়ে দুই পরিবারের দাবি

Wednesday, July 27, 2016 10:28 pm
photo-1469623106

পরিচয় নিশ্চিত হতে রাজধানীর কল্যাণপুরে পুলিশ ও সোয়াটের অভিযানে নিহত নয় ‘জঙ্গি’র ছবি প্রকাশ করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। প্রকাশিত ছবি দেখে নিহত একজনকে নিজেদের ছেলে বলে দাবি করেছে দেশের দুই জেলার দুটি পরিবার।

পুলিশের প্রকাশ করা নয়জনের ছবির মধ্যে তৃতীয় সারির মাঝের নিহত যুবককে জোবায়ের হোসেইন (২০) বলে শনাক্ত করেছেন তাঁর পরিবারের সদস্যরা। আজ বুধবার সকালে ডিএমপি প্রকাশিত ছবি দেখে ওই যুবকে নিজেদের ছেলে বলে চিহ্নিত করেন নোয়াখালীর পশ্চিম মাইজদীর সুধারামপুর উপজেলার আব্দুল কাইয়ুম ও আয়েরা বেগম। জুবায়ের তাঁদের তিন সন্তানের মধ্যে সবার ছোট।

এদিকে একই ছবি দেখিয়ে তাঁকে নিজের ছেলে সাব্বিরুল হক কনিক বলে সন্দেহ প্রকাশ করেছেন চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বরুনছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুল হক চৌধুরী। তবে লাশ দেখে চূড়ান্তভাবে শনাক্ত করবেন বলে জানিয়েছেন তিনি।

নোয়াখালীর পরিবারটির দাবি, নিহত যুবক নোয়াখালী সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। চাচাতো ভাই ও প্রতিবেশী বাহাদুরসহ গত মে মাস থেকে নিখোঁজ রয়েছে সে।

গুলশান হামলার ঘটনার পর এই মাসেই সন্তানের নিখোঁজের বিষয়ে থানায় একটি সাধারণ ডায়রি করেন আব্দুল কাইয়ুম। নিখোঁজের পর থেকে একবারও পরিবারের সঙ্গে জুবায়ের যোগাযোগ করেননি বলে জানান তাঁর বাবা। ফেসবুকে প্রকাশিত জঙ্গিদের ছবি দেখেই তিনি তাঁর ছেলেকে শনাক্ত করেন। নোয়াখালীর পুলিশ সুপার ইলিয়াস শরীফ জানিয়েছেন, নোয়াখালী থেকে নিখোঁজ পাঁচজনের মধ্যে জুবায়েরও একজন।

এদিকে আজ দুপুরে চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার নুরে আলম মিনা জানান, আজিজুল হক চৌধুরী বর্তমানে চট্টগ্রাম সিটি করপোরেশনে কর্মরত। তাঁর দুই মেয়ে এক ছেলের মধ্যে সাব্বিরুল হক কনিক সবার বড়। সে চার মাস ধরে নিখোঁজ। তবে পরিবারের সম্মানের কথা ভেবে এত দিন বিষয়টি থানায় জানাননি আজিজুল হক চৌধুরী। ডিএমপি প্রকাশিত নিহতদের ছবি দেখে সেখানে থাকা তৃতীয় সারির মাঝের যুবককে সাব্বির বলে সন্দেহ হয় আজিজুল হকের । তবে লাশ দেখে পুরোপুরি নিশ্চিতভাবে বলতে পারবেন বলেও জানান তিনি। লাশ শনাক্ত হলে ছেলের লাশ গ্রহণ করবেন না জানিয়ে আজিজুল হক পুলিশকে বলেছেন, সেক্ষেত্রে পুলিশের মাধ্যমে জাতির কাছে ক্ষমা চাইবেন তিনি।

পুলিশ জানিয়েছে, দুটি পরিবারের সদস্যদেরই ঢাকায় আনা হচ্ছে লাশ শনাক্তের জন্য।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X