বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:৪৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, October 24, 2016 1:02 am
A- A A+ Print

‘নুরুদ্দিন তুমি কিন্তু মাইর খাবা, তুমি থামো’

1

আওয়ামী লীগের সভাপতি পদে শেখ হাসিনা ছাড়া অন্য কেউ- তা ভাবতেই পারেন না নেতাকর্মীরা। তারা চান, বঙ্গবন্ধুকন্যা যতদিন বেঁচে থাকবেন ততদিন দলের দায়িত্বে থাকবেন। শেখ হাসিনার বয়স ৭০ থেকে নামিয়ে ৩০ এর কোটায়ও ভাবতে চান ‘নেত্রীপাগল’ তৃণমূল নেতারা। তাই চলমান কাউন্সিলে সভাপতি পদে কোনো ভোটাভুটি চান না দেশের বিভিন্ন এলাকা থেকে আগত কাউন্সিলররা। রোববার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শুরু হয় জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন। সকাল ৯টা ৪০ মিনিটে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে সঙ্গে নিয়ে কাউন্সিল অধিবেশনের কাজ শুরু করেন শেখ হাসিনা। শুরুতে আশরাফুল ইসলাম সঞ্চালকের বক্তব্য দেন। তার পরে শেখ হাসিনা বক্তব্য দেন। পরে অনুষ্ঠান পরিচালনার দায়িত্ব নেন শেখ হাসিনা। শেখ হাসিনা তার বক্তব্য দেন বলেন, “আমি থাকতে থাকতে নতুন নেতৃত্ব আনুন। আমি চাই, আমি বেঁচে থাকতেই নতুন নেতা নির্বাচন করে দলকে শক্তিশালী করতে।” তার বক্তব্যের পর কাউন্সিলররা সাংগঠনিক রিপোর্ট পেশ করেন। শুরুতে রাজশাহী, ময়মনসিংহ, সুনামগঞ্জ, ঝালকাঠি ও টাঙ্গাইল থেকে আসা কাউন্সিলররা বক্তব্য দেন। এসময় লক্ষ্মীপুরের এক কাউন্সিলর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুদ্দিন চৌধুরী নয়ন বক্তব্য দিতে গিয়ে তার ‘নেত্রীভক্তির’ বহিঃপ্রকাশ ঘটান। এসময় খুব আবেগতাড়িত হয়ে পড়েন তিনি। নুরুদ্দিন শেখ হাসিনার উদ্দেশে বলেন, “আপনাকে সভাপতির পদে থাকতে হবে। বয়সের অজুহাত দিতে পারবেন না। আপনার বয়স আপনি ৭০ বললেও আমরা মনে করি ৩০। তাই আপনি এ পদে অনেক দিন থাকতে পারবেন।” এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাসতে হাসতে বলেন, “নুরুদ্দিন তুমি কিন্তু মাইর খাবা, তুমি থামো।” উল্লেখ্য, ১৯৪৯ সালে প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ১৯টি জাতীয় সম্মেলন হয়েছে আওয়ামী লীগের। এই সম্মেলনে দলের শীর্ষ পর্যায় থেকে কার্যনির্বাহী কমিটি পর্যন্ত নির্বাচিত হয়েছেন শত শত নেতা। তবে এখন পর্যন্ত সভাপতি হয়েছেন সাতজন। এর মধ্যে বর্তমান সভাপতি শেখ হাসিনা সর্বোচ্চ সাতবার সভপতির দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তিনবার সভাপতি নির্বাচিত হয়েছেন। ১৯৮১ সালে ১৩তম জাতীয় সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগের নেতৃত্বে আসেন শেখ হাসিনা। এর পর থেকে ৩৫ বছর ধরে দলটির নেতৃত্বে রয়েছেন তিনি।

Comments

Comments!

 ‘নুরুদ্দিন তুমি কিন্তু মাইর খাবা, তুমি থামো’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘নুরুদ্দিন তুমি কিন্তু মাইর খাবা, তুমি থামো’

Monday, October 24, 2016 1:02 am
1

আওয়ামী লীগের সভাপতি পদে শেখ হাসিনা ছাড়া অন্য কেউ- তা ভাবতেই পারেন না নেতাকর্মীরা। তারা চান, বঙ্গবন্ধুকন্যা যতদিন বেঁচে থাকবেন ততদিন দলের দায়িত্বে থাকবেন। শেখ হাসিনার বয়স ৭০ থেকে নামিয়ে ৩০ এর কোটায়ও ভাবতে চান ‘নেত্রীপাগল’ তৃণমূল নেতারা। তাই চলমান কাউন্সিলে সভাপতি পদে কোনো ভোটাভুটি চান না দেশের বিভিন্ন এলাকা থেকে আগত কাউন্সিলররা।
রোববার সকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শুরু হয় জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশন।
সকাল ৯টা ৪০ মিনিটে দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে সঙ্গে নিয়ে কাউন্সিল অধিবেশনের কাজ শুরু করেন শেখ হাসিনা। শুরুতে আশরাফুল ইসলাম সঞ্চালকের বক্তব্য দেন। তার পরে শেখ হাসিনা বক্তব্য দেন। পরে অনুষ্ঠান পরিচালনার দায়িত্ব নেন শেখ হাসিনা।
শেখ হাসিনা তার বক্তব্য দেন বলেন, “আমি থাকতে থাকতে নতুন নেতৃত্ব আনুন। আমি চাই, আমি বেঁচে থাকতেই নতুন নেতা নির্বাচন করে দলকে শক্তিশালী করতে।”
তার বক্তব্যের পর কাউন্সিলররা সাংগঠনিক রিপোর্ট পেশ করেন। শুরুতে রাজশাহী, ময়মনসিংহ, সুনামগঞ্জ, ঝালকাঠি ও টাঙ্গাইল থেকে আসা কাউন্সিলররা বক্তব্য দেন।
এসময় লক্ষ্মীপুরের এক কাউন্সিলর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুরুদ্দিন চৌধুরী নয়ন বক্তব্য দিতে গিয়ে তার ‘নেত্রীভক্তির’ বহিঃপ্রকাশ ঘটান। এসময় খুব আবেগতাড়িত হয়ে পড়েন তিনি।
নুরুদ্দিন শেখ হাসিনার উদ্দেশে বলেন, “আপনাকে সভাপতির পদে থাকতে হবে। বয়সের অজুহাত দিতে পারবেন না। আপনার বয়স আপনি ৭০ বললেও আমরা মনে করি ৩০। তাই আপনি এ পদে অনেক দিন থাকতে পারবেন।”
এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাসতে হাসতে বলেন, “নুরুদ্দিন তুমি কিন্তু মাইর খাবা, তুমি থামো।”
উল্লেখ্য, ১৯৪৯ সালে প্রতিষ্ঠার পর থেকে এখন পর্যন্ত ১৯টি জাতীয় সম্মেলন হয়েছে আওয়ামী লীগের। এই সম্মেলনে দলের শীর্ষ পর্যায় থেকে কার্যনির্বাহী কমিটি পর্যন্ত নির্বাচিত হয়েছেন শত শত নেতা। তবে এখন পর্যন্ত সভাপতি হয়েছেন সাতজন। এর মধ্যে বর্তমান সভাপতি শেখ হাসিনা সর্বোচ্চ সাতবার সভপতির দায়িত্ব পালন করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তিনবার সভাপতি নির্বাচিত হয়েছেন।
১৯৮১ সালে ১৩তম জাতীয় সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগের নেতৃত্বে আসেন শেখ হাসিনা। এর পর থেকে ৩৫ বছর ধরে দলটির নেতৃত্বে রয়েছেন তিনি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X