বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:১০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, October 25, 2016 9:16 pm
A- A A+ Print

নোয়াখালীতে মেডিকেল কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা

news_2335

নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ক্যাম্পাসে মেডিসিন ক্লাব এবং সন্ধানী ক্লাবের সদস্যদের মধ্যে মারামারি ও উত্তেজনার পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার দুপুরের দিকে এ সিদ্ধান্ত নেয় কলেজ কর্তৃপক্ষ। সিদ্ধান্ত অনুযায়ী, বেলা দুইটার মধ্যে দুটি আবাসিক হলের শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। নির্ধারিত সময়ে শিক্ষার্থীরা হল ত্যাগ করেন। কলেজ সূত্রে জানা গেছে, মেডিকেল কলেজের নতুন শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিজেদের ক্লাবে ভেড়ানো নিয়ে গত রোববার সকাল থেকে মেডিসিন ক্লাব ও সন্ধানী ক্লাবের সদস্যদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ নিয়ে রোববার রাত একটার দিকে উভয় পক্ষ ক্যাম্পাসে মারামারিতে লিপ্ত হয়। এতে কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। আহত শিক্ষার্থীদের মধ্যে মো. মজিদ (২০) ও সাহাব উদ্দিন (২০) নামের দুজনকে রাতেই নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। সূত্র জানায়, রোববার রাতের ওই ঘটনার পর বেগমগঞ্জ থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উদ্ভূত পরিস্থিতিতে গতকাল সোমবার কলেজ ক্যাম্পাসে মেডিসিন ক্লাব ও সন্ধানী ক্লাবের কার্যক্রম নিষিদ্ধ করে। পরে একই বিষয় নিয়ে সোমবার রাতেও উভয় পক্ষ পাল্টাপাল্টি ধাওয়ায় লিপ্ত হয় এবং এ নিয়ে আজ মঙ্গলবার সকাল থেকে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এ পরিপ্রেক্ষিতে বেলা ১১টায় একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠক ডেকে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। কলেজের অধ্যক্ষ মলয় কান্তি চক্রবর্তী প্রথম আলোকে বলেন, মেডিসিন ক্লাব ও সন্ধানী ক্লাবে নতুন শিক্ষার্থীদের ভেড়ানো নিয়ে দুই ক্লাবের সদস্যরা বিরোধে জড়িয়ে পড়েন। তাঁদের নানাভাবে বুঝিয়েও শান্ত করা যায়নি। উপরন্তু তাঁরা মারামারিতে লিপ্ত হন। তাই পরিস্থিতির যাতে আর অবনতি না ঘটে, সে জন্য একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠক ডেকে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে কলেজ খুলে দেওয়া হবে।

Comments

Comments!

 নোয়াখালীতে মেডিকেল কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নোয়াখালীতে মেডিকেল কলেজ অনির্দিষ্টকাল বন্ধ ঘোষণা

Tuesday, October 25, 2016 9:16 pm
news_2335

নোয়াখালী আব্দুল মালেক উকিল মেডিকেল কলেজ অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। ক্যাম্পাসে মেডিসিন ক্লাব এবং সন্ধানী ক্লাবের সদস্যদের মধ্যে মারামারি ও উত্তেজনার পরিপ্রেক্ষিতে আজ মঙ্গলবার দুপুরের দিকে এ সিদ্ধান্ত নেয় কলেজ কর্তৃপক্ষ।

সিদ্ধান্ত অনুযায়ী, বেলা দুইটার মধ্যে দুটি আবাসিক হলের শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়। নির্ধারিত সময়ে শিক্ষার্থীরা হল ত্যাগ করেন।

কলেজ সূত্রে জানা গেছে, মেডিকেল কলেজের নতুন শিক্ষাবর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের নিজেদের ক্লাবে ভেড়ানো নিয়ে গত রোববার সকাল থেকে মেডিসিন ক্লাব ও সন্ধানী ক্লাবের সদস্যদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ নিয়ে রোববার রাত একটার দিকে উভয় পক্ষ ক্যাম্পাসে মারামারিতে লিপ্ত হয়। এতে কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। আহত শিক্ষার্থীদের মধ্যে মো. মজিদ (২০) ও সাহাব উদ্দিন (২০) নামের দুজনকে রাতেই নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সূত্র জানায়, রোববার রাতের ওই ঘটনার পর বেগমগঞ্জ থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। উদ্ভূত পরিস্থিতিতে গতকাল সোমবার কলেজ ক্যাম্পাসে মেডিসিন ক্লাব ও সন্ধানী ক্লাবের কার্যক্রম নিষিদ্ধ করে। পরে একই বিষয় নিয়ে সোমবার রাতেও উভয় পক্ষ পাল্টাপাল্টি ধাওয়ায় লিপ্ত হয় এবং এ নিয়ে আজ মঙ্গলবার সকাল থেকে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এ পরিপ্রেক্ষিতে বেলা ১১টায় একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠক ডেকে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ।

কলেজের অধ্যক্ষ মলয় কান্তি চক্রবর্তী প্রথম আলোকে বলেন, মেডিসিন ক্লাব ও সন্ধানী ক্লাবে নতুন শিক্ষার্থীদের ভেড়ানো নিয়ে দুই ক্লাবের সদস্যরা বিরোধে জড়িয়ে পড়েন। তাঁদের নানাভাবে বুঝিয়েও শান্ত করা যায়নি। উপরন্তু তাঁরা মারামারিতে লিপ্ত হন। তাই পরিস্থিতির যাতে আর অবনতি না ঘটে, সে জন্য একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠক ডেকে অনির্দিষ্টকালের জন্য কলেজ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে কলেজ খুলে দেওয়া হবে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X