শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:১৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, November 6, 2016 10:45 am
A- A A+ Print

নোয়াখালী জেলায় ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটির জরুরি সভা অনুষ্ঠিত

photo-1478374472

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ায় জরুরি প্রস্তুতি সভা করেছে নোয়াখালী জেলা প্রশাসন। শনিবার রাত ৮টায় নোয়াখালীর জেলা প্রশাসক বদরে মুনীর ফেরদৌসের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটির সব সদস্য ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সভায় জানানো হয়, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হয়ে আগামীকাল পর্যন্ত উপকূলীয় এলাকাগুলোতে আঘাত হানতে পারে। সভায় ঘূর্ণিঝড়ের আগাম প্রস্তুতিমূলক সব ধরনের প্রয়োজনীয় কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। নোয়াখালী জেলার উপকূলীয় উপজেলা সদর, সুবর্ণচর, হাতিয়া, কোম্পানীগঞ্জের উপজেলার নির্বাহী কর্মকর্তারা আজ বিকেলে নিজ নিজ উপজেলা ঘূর্ণিঝড় প্রতিরোধ কমিটির মিটিং করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে বলে সভায় জানানো হয়। নোয়াখালীর সবচেয়ে উপকূলীয় দ্বীপ হাতিয়া ও নিঝুমদ্বীপে বিকেল থেকে ঘূর্ণিঝড়ের সংকেতসহ পতাকা উত্তোলন, মাইকিং করে লোকজনকে ঘূর্ণিঝড়ের সতর্কতামূলক প্রচার করা হয়। সদর, হাতিয়া, সুবর্ণচর ও কোম্পানীগঞ্জে ৩৬টি আশ্রয়কেন্দ্র ও ৩০টি মেডিকেল টিম প্রতিরোধ রাখা হয়েছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান। এরই মধ্যে নোয়াখালী জেলা কোর্ট বিল্ডিং এ সার্বক্ষণিক কন্ট্রোল রুম এবং হাতিয়া, সুবর্ণচর ও কোম্পানীগঞ্জে তিনটি কন্ট্রোল রুমও খোলা হয়েছে বলে সভায় জানানো হয়। আজ সকাল থেকে সারা দিনই নোয়াখালী জেলায় ৬২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নোয়াখালীর জেলা প্রশাসন উপকূলীয় উপজেলাগুলোর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে দুর্যোগ মোকাবিলায় প্রয়োজনীয় কোনো খাবার,পানীয় জল, সব ধরনের যানবাহনের ব্যবস্থা করেছেন। বৃষ্টি ও মেঘনা নদীর জোয়ারে নিঝুমদ্বীপসহ হাতিয়ার বেড়ির বাইরে নিম্নাঞ্চল জলমগ্ন হয়ে পড়েছে।

Comments

Comments!

 নোয়াখালী জেলায় ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটির জরুরি সভা অনুষ্ঠিতAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

নোয়াখালী জেলায় ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটির জরুরি সভা অনুষ্ঠিত

Sunday, November 6, 2016 10:45 am
photo-1478374472

বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হওয়ায় জরুরি প্রস্তুতি সভা করেছে নোয়াখালী জেলা প্রশাসন।

শনিবার রাত ৮টায় নোয়াখালীর জেলা প্রশাসক বদরে মুনীর ফেরদৌসের সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটির সব সদস্য ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভায় জানানো হয়, বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে রূপান্তরিত হয়ে আগামীকাল পর্যন্ত উপকূলীয় এলাকাগুলোতে আঘাত হানতে পারে। সভায় ঘূর্ণিঝড়ের আগাম প্রস্তুতিমূলক সব ধরনের প্রয়োজনীয় কর্মসূচি বাস্তবায়ন করা হয়েছে। নোয়াখালী জেলার উপকূলীয় উপজেলা সদর, সুবর্ণচর, হাতিয়া, কোম্পানীগঞ্জের উপজেলার নির্বাহী কর্মকর্তারা আজ বিকেলে নিজ নিজ উপজেলা ঘূর্ণিঝড় প্রতিরোধ কমিটির মিটিং করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেছে বলে সভায় জানানো হয়। নোয়াখালীর সবচেয়ে উপকূলীয় দ্বীপ হাতিয়া ও নিঝুমদ্বীপে বিকেল থেকে ঘূর্ণিঝড়ের সংকেতসহ পতাকা উত্তোলন, মাইকিং করে লোকজনকে ঘূর্ণিঝড়ের সতর্কতামূলক প্রচার করা হয়।
সদর, হাতিয়া, সুবর্ণচর ও কোম্পানীগঞ্জে ৩৬টি আশ্রয়কেন্দ্র ও ৩০টি মেডিকেল টিম প্রতিরোধ রাখা হয়েছে বলে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান। এরই মধ্যে নোয়াখালী জেলা কোর্ট বিল্ডিং এ সার্বক্ষণিক কন্ট্রোল রুম এবং হাতিয়া, সুবর্ণচর ও কোম্পানীগঞ্জে তিনটি কন্ট্রোল রুমও খোলা হয়েছে বলে সভায় জানানো হয়।

আজ সকাল থেকে সারা দিনই নোয়াখালী জেলায় ৬২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নোয়াখালীর জেলা প্রশাসন উপকূলীয় উপজেলাগুলোর সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে দুর্যোগ মোকাবিলায় প্রয়োজনীয় কোনো খাবার,পানীয় জল, সব ধরনের যানবাহনের ব্যবস্থা করেছেন। বৃষ্টি ও মেঘনা নদীর জোয়ারে নিঝুমদ্বীপসহ হাতিয়ার বেড়ির বাইরে নিম্নাঞ্চল জলমগ্ন হয়ে পড়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X