রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:৩৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, January 11, 2017 8:17 pm
A- A A+ Print

পঙ্গু হাসপাতাল থেকে রোগী ভাগানোয় ২৪ জনকে সাজা

26

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) রোগীদের হয়রানি ও ভাগিয়ে বাইরের ক্লিনিকে নেওয়ার দায়ে ২২ দালাল ও দুই কর্মচারীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার সকাল সাড়ে ৯টায় র‌্যাব-২ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম। এ সময় উপস্থিত ছিলেন র‌্যাব ২-এর উপপরিচালক মেজর মোহাম্মদ আলী, উপপরিচালক মো. মাহবুব আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান মুন্সী। সাজা পাওয়া ব্যক্তিরা হলেন মো. মিরাজ হোসেন, গোলাম মোস্তফা, আলম, আহসান হাবীব, মো. আমির হোসেন, দুলাল, জহির, মমিন মিয়া, রবিউল ইসলাম, রিনা বেগম, মঞ্জু মাহমুদ, জসীম, সজীব সরকার, আবুল কালাম আজাদ, মালেকা বেগম, আলাউদ্দিন, রাশেদ, সুমন, ফিরোজ আহমেদ, গোলাপী বেগম, সাহিদা বেগম, পারভীন বেগম, মো. হুমায়ুন কবির ও মাহফুজা বেগম। এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এনটিভি অনলাইনকে বলেন, দীর্ঘদিন ধরে একটি চক্র জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে চিকিৎসা নিতে আসা রোগীদের বিভিন্ন প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন বেসরকারি ক্লিনিকে নিয়ে যায়। এর মাধ্যমে তারা অসহায় রোগীদের কাছ থেকে চিকিৎসার নামে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। এ বিষয়ে বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এর পরিপ্রেক্ষিতে এ অভিযান চালানো হয়। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। ম্যাজিস্ট্রেট আরো বলেন, কিছু ক্লিনিক মার্কেটিং অফিসার পদে এই দালালদের নিয়োগ দিয়ে থাকে। অভিযানকালে সততা ডায়াগনস্টিক সেন্টারের ছয় দালালসহ ২২ জন এবং অর্থোপেডিক হাসপাতালের দুই কর্মচারীকে আটক করা হয়। আটক ব্যক্তিদের স্বীকারোক্তির ভিত্তিতে দালাল চক্রের ২২ সদস্য ও অর্থোপেডিক হাসপাতালের দুই কর্মচারীকে ১৫ দিন থেকে চার মাস পর্যন্ত বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দেওয়া হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Comments

Comments!

 পঙ্গু হাসপাতাল থেকে রোগী ভাগানোয় ২৪ জনকে সাজাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

পঙ্গু হাসপাতাল থেকে রোগী ভাগানোয় ২৪ জনকে সাজা

Wednesday, January 11, 2017 8:17 pm
26

জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানের (পঙ্গু হাসপাতাল) রোগীদের হয়রানি ও ভাগিয়ে বাইরের ক্লিনিকে নেওয়ার দায়ে ২২ দালাল ও দুই কর্মচারীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

আজ বুধবার সকাল সাড়ে ৯টায় র‌্যাব-২ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম। এ সময় উপস্থিত ছিলেন র‌্যাব ২-এর উপপরিচালক মেজর মোহাম্মদ আলী, উপপরিচালক মো. মাহবুব আলম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান মুন্সী।

সাজা পাওয়া ব্যক্তিরা হলেন মো. মিরাজ হোসেন, গোলাম মোস্তফা, আলম, আহসান হাবীব, মো. আমির হোসেন, দুলাল, জহির, মমিন মিয়া, রবিউল ইসলাম, রিনা বেগম, মঞ্জু মাহমুদ, জসীম, সজীব সরকার, আবুল কালাম আজাদ, মালেকা বেগম, আলাউদ্দিন, রাশেদ, সুমন, ফিরোজ আহমেদ, গোলাপী বেগম, সাহিদা বেগম, পারভীন বেগম, মো. হুমায়ুন কবির ও মাহফুজা বেগম।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম এনটিভি অনলাইনকে বলেন, দীর্ঘদিন ধরে একটি চক্র জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন প্রতিষ্ঠানে চিকিৎসা নিতে আসা রোগীদের বিভিন্ন প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন বেসরকারি ক্লিনিকে নিয়ে যায়। এর মাধ্যমে তারা অসহায় রোগীদের কাছ থেকে চিকিৎসার নামে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। এ বিষয়ে বিভিন্ন সময়ে দেশের বিভিন্ন জাতীয় দৈনিকে একাধিক প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এর পরিপ্রেক্ষিতে এ অভিযান চালানো হয়। অভিযানে অভিযোগের সত্যতা পাওয়া গেছে।

ম্যাজিস্ট্রেট আরো বলেন, কিছু ক্লিনিক মার্কেটিং অফিসার পদে এই দালালদের নিয়োগ দিয়ে থাকে। অভিযানকালে সততা ডায়াগনস্টিক সেন্টারের ছয় দালালসহ ২২ জন এবং অর্থোপেডিক হাসপাতালের দুই কর্মচারীকে আটক করা হয়। আটক ব্যক্তিদের স্বীকারোক্তির ভিত্তিতে দালাল চক্রের ২২ সদস্য ও অর্থোপেডিক হাসপাতালের দুই কর্মচারীকে ১৫ দিন থেকে চার মাস পর্যন্ত বিভিন্ন মেয়াদে কারাদণ্ডাদেশ দেওয়া হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X