শনিবার, ২৭শে মে, ২০১৭ ইং, ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৪৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, March 12, 2017 7:20 am
A- A A+ Print

‘পতন হলে শেখ হাসিনার পাশের লোকটিও ফিরে তাকাবে না’

9

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন হলে তার আশপাশে যারা এখন রয়েছেন, তাদের একজনও ফিরে তাকাবেন না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। শনিবার রাজধানীতে এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন। বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১১তম কারাবন্দি দিবস উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে জাতীয়তাবাদী মহিলা দল এ আলোচনা সভার আয়োজন করে। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে রিজভী বলেন, 'হানাদারদের সঙ্গে যদি বিএনপির কর্মকাণ্ড মিলে যায়, তাহলে ক্রসফায়ার-বন্দুকযুদ্ধের নামে হত্যা, বিরোধী দলের নেতাকর্মীদের গুম-খুন করা এবং তাদের তুলে নিয়ে গিয়ে হত্যা করে খাল-বিলের ধারে ফেলে রেখে যাওয়া কি মানবাধিকারের কাজ?' 'এগুলোর মতো হানাদারি-বর্বরোচিত কাজ পৃথিবীতে আর দ্বিতীয়টি আছে কি না জানা নেই। আজকে রক্তাক্ত ও অমানবিক বাংলাদেশ। মানবাধিকার আজ বিপন্ন, সবচেয়ে বিপন্ন নারী ও শিশুরা' যোগ করেন তিনি। হুঁশিয়ারি দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, 'সরকারের এ অনাচার, দুঃশাসন আর চলবে না। আপনার (প্রধানমন্ত্রী) পতন আসন্ন। আর আপনার যখন পতন হবে, তখন আশপাশে থাকা লোকজনদের একজনও আপনার দিকে ফিরে তাকাবে না। বরং তারাই আপনার বিরুদ্ধে গুম-খুন, বন্দুকযুদ্ধের নামে হত্যার মামলা দায়ের করবে।' আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, 'সরকার বারবার বলছে- উন্নয়ন আগে, গণতন্ত্র পরে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই- গণতন্ত্রহীন উন্নয়ন জনগণের কোনো কাজে আসে না, তা দিয়ে মুষ্টিমেয় কিছু লোকের উপকার হতে পারে। তাই দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।' 'এজন্য সরকার ও বিরোধী দলগুলোর মধ্যে আলোচনা কিংবা প্রয়োজনে খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে তা করতে হবে' যোগ করেন তিনি। মহিলা দলের সিনিয়র সহ সভাপতি নূরজাহান ইয়াসমিনের সভাপতিত্বে এবং মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মহিলা দলের কেন্দ্রীয় নেত্রী জেবা খান, হেলেন জেরিন খান প্রমুখ।

Comments

Comments!

 ‘পতন হলে শেখ হাসিনার পাশের লোকটিও ফিরে তাকাবে না’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘পতন হলে শেখ হাসিনার পাশের লোকটিও ফিরে তাকাবে না’

Sunday, March 12, 2017 7:20 am
9

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন হলে তার আশপাশে যারা এখন রয়েছেন, তাদের একজনও ফিরে তাকাবেন না বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

শনিবার রাজধানীতে এক আলোচনা সভায় তিনি এমন মন্তব্য করেন।

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের ১১তম কারাবন্দি দিবস উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে ভাসানী মিলনায়তনে জাতীয়তাবাদী মহিলা দল এ আলোচনা সভার আয়োজন করে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে রিজভী বলেন, ‘হানাদারদের সঙ্গে যদি বিএনপির কর্মকাণ্ড মিলে যায়, তাহলে ক্রসফায়ার-বন্দুকযুদ্ধের নামে হত্যা, বিরোধী দলের নেতাকর্মীদের গুম-খুন করা এবং তাদের তুলে নিয়ে গিয়ে হত্যা করে খাল-বিলের ধারে ফেলে রেখে যাওয়া কি মানবাধিকারের কাজ?’

‘এগুলোর মতো হানাদারি-বর্বরোচিত কাজ পৃথিবীতে আর দ্বিতীয়টি আছে কি না জানা নেই। আজকে রক্তাক্ত ও অমানবিক বাংলাদেশ। মানবাধিকার আজ বিপন্ন, সবচেয়ে বিপন্ন নারী ও শিশুরা’ যোগ করেন তিনি।

হুঁশিয়ারি দিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘সরকারের এ অনাচার, দুঃশাসন আর চলবে না। আপনার (প্রধানমন্ত্রী) পতন আসন্ন। আর আপনার যখন পতন হবে, তখন আশপাশে থাকা লোকজনদের একজনও আপনার দিকে ফিরে তাকাবে না। বরং তারাই আপনার বিরুদ্ধে গুম-খুন, বন্দুকযুদ্ধের নামে হত্যার মামলা দায়ের করবে।’

আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, ‘সরকার বারবার বলছে- উন্নয়ন আগে, গণতন্ত্র পরে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই- গণতন্ত্রহীন উন্নয়ন জনগণের কোনো কাজে আসে না, তা দিয়ে মুষ্টিমেয় কিছু লোকের উপকার হতে পারে। তাই দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করতে হবে।’

‘এজন্য সরকার ও বিরোধী দলগুলোর মধ্যে আলোচনা কিংবা প্রয়োজনে খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক আন্দোলনের মধ্য দিয়ে তা করতে হবে’ যোগ করেন তিনি।

মহিলা দলের সিনিয়র সহ সভাপতি নূরজাহান ইয়াসমিনের সভাপতিত্বে এবং মহিলা দলের সাধারণ সম্পাদক সুলতানা আহমেদের পরিচালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- মহিলা দলের কেন্দ্রীয় নেত্রী জেবা খান, হেলেন জেরিন খান প্রমুখ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X