বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:২২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, July 27, 2016 7:54 pm
A- A A+ Print

পদ্মার চরাঞ্চলে জঙ্গিবিরোধী অভিযানে ককটেলসহ আটক পাঁচ

   
মানিকগঞ্জ: দ্বিতীয় দিনে পদ্মা নদীর মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার আজিমনগর, ধূলসুড়া, সুতালড়ি ও লেছড়াগঞ্জ ইউনিয়নের বিভিন্ন দুর্গম চরাঞ্চলে জঙ্গি এবং সন্ত্রাস বিরোধী অভিযানে সন্দেহভাজন পাঁচজনকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে তিনটি ককটেল, দুইটি দেশীয় ধারালো অস্ত্র এবং রাষ্ট্র ও সরকারবিরোধী লিফলেট। বুধবার ভোর থেকে একটানা নয় ঘণ্টা র‌্যাব, পুলিশ, আর্মড পুলিশ ও গোয়েন্দা শাখার সমন্বয়ে গঠিত যৌথবাহিনী এই অভিযান চালায়।
আটকরা হলেন- মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার জান্না এলাকার মৃত খলিলুর রহমানের ছেলে বলড়া-ভাড়ারিয়া মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা মজিবর রহমান (৪২), হরিরামপুর উপজেলার চালা এলাকার মো. রজ্জব মোল্লার ছেলে জাহিদুল ইসলাম (২৭), মৃত আবদুল রশিদ মোল্লার ছেলে রাজীব মোল্লা (২২), গোয়ালবাগ এলাকার আবদুল সাত্তার দেওয়ানের ছেলে নুরুল ইসলাম (৩০) ও দানিস্তপুর এলাকার  রাজীব মোল্লার ছেলে মো. আহাদ মোল্লা (২৩)। তাদের মধ্যে মজিবর জামায়াতে ইসলামী ও অন্যরা ছাত্রশিবিরের সদস্য বলে পুলিশ জানিয়েছে। অভিযান শেষে বিকালে লেছড়াগঞ্জ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে মানিকগঞ্জ পুলিশ সুপার মাহফুজুর রহমান সাংবাদিকদের জানান, সারা দেশে বিশেষ করে চরাঞ্চলে জঙ্গিদের প্রশিক্ষণ ও আস্তনা রয়েছে। এ কারণে চরাঞ্চল বিশেষ গুরুত্ব দিয়ে পুলিশী নজরদারি বাড়ানো হয়েছে। দেশের বিভিন্ন স্থানের চরাঞ্চলে অভিযান চালাচ্ছে যৌথবাহিনী। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার ভোর ছয়টা থেকে বিকেল তিনটা পর্যন্ত যমুনা নদীর দৌলতপুর উপজেলার বাঘুটিয়া, বাঁচামরা, চরকাটারি ও জিয়নপুর ইউনিয়নের বিভিন্ন চরাঞ্চলে অভিযান চালায় যৌথবাহিনী। এরপর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দ্বিতীয় দিন বুধবার ভোর ছয়টা থেকে বিকেল তিনটা পর্যন্ত তাঁরই নেতৃত্বে হরিরামপুরের ওই চারটি ইউনিয়নের দুর্গম চরাঞ্চলে জঙ্গি এবং সন্ত্রাস বিরোধী অভিযান চালানো হয়েছে। যৌথবাহিনীর কয়েকটি দল পৃথকভাবে অভিযান চালিয়ে বাড়ি বাড়ি তল্লাশি করে। ওইসব ককটেল, দেশীয় ধারালো অস্ত্র ও লিফলেটসহ সন্দেহভাজন পাঁচজনকে পৃথকভাবে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ ও খোঁজ-খবর নিয়ে দেখা হচ্ছে। আর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে যেকোনো দিন মানিকগঞ্জের চরাঞ্চলগুলো এই যৌথবাহিনীর অভিযান চালানো হবে। এই চরাঞ্চলেও গোয়েন্দা নজরদারি থাকবে বলেও জানান পুলিশ সুপার।
 

Comments

Comments!

 পদ্মার চরাঞ্চলে জঙ্গিবিরোধী অভিযানে ককটেলসহ আটক পাঁচAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

পদ্মার চরাঞ্চলে জঙ্গিবিরোধী অভিযানে ককটেলসহ আটক পাঁচ

Wednesday, July 27, 2016 7:54 pm

 

 

মানিকগঞ্জ: দ্বিতীয় দিনে পদ্মা নদীর মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার আজিমনগর, ধূলসুড়া, সুতালড়ি ও লেছড়াগঞ্জ ইউনিয়নের বিভিন্ন দুর্গম চরাঞ্চলে জঙ্গি এবং সন্ত্রাস বিরোধী অভিযানে সন্দেহভাজন পাঁচজনকে আটক করা হয়েছে।

এ সময় তাদের কাছ থেকে জব্দ করা হয়েছে তিনটি ককটেল, দুইটি দেশীয় ধারালো অস্ত্র এবং রাষ্ট্র ও সরকারবিরোধী লিফলেট।

বুধবার ভোর থেকে একটানা নয় ঘণ্টা র‌্যাব, পুলিশ, আর্মড পুলিশ ও গোয়েন্দা শাখার সমন্বয়ে গঠিত যৌথবাহিনী এই অভিযান চালায়।

আটকরা হলেন- মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার জান্না এলাকার মৃত খলিলুর রহমানের ছেলে বলড়া-ভাড়ারিয়া মাদরাসার প্রধান শিক্ষক মাওলানা মজিবর রহমান (৪২), হরিরামপুর উপজেলার চালা এলাকার মো. রজ্জব মোল্লার ছেলে জাহিদুল ইসলাম (২৭), মৃত আবদুল রশিদ মোল্লার ছেলে রাজীব মোল্লা (২২), গোয়ালবাগ এলাকার আবদুল সাত্তার দেওয়ানের ছেলে নুরুল ইসলাম (৩০) ও দানিস্তপুর এলাকার  রাজীব মোল্লার ছেলে মো. আহাদ মোল্লা (২৩)।

তাদের মধ্যে মজিবর জামায়াতে ইসলামী ও অন্যরা ছাত্রশিবিরের সদস্য বলে পুলিশ জানিয়েছে।

অভিযান শেষে বিকালে লেছড়াগঞ্জ ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে মানিকগঞ্জ পুলিশ সুপার মাহফুজুর রহমান সাংবাদিকদের জানান, সারা দেশে বিশেষ করে চরাঞ্চলে জঙ্গিদের প্রশিক্ষণ ও আস্তনা রয়েছে। এ কারণে চরাঞ্চল বিশেষ গুরুত্ব দিয়ে পুলিশী নজরদারি বাড়ানো হয়েছে।

দেশের বিভিন্ন স্থানের চরাঞ্চলে অভিযান চালাচ্ছে যৌথবাহিনী। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার ভোর ছয়টা থেকে বিকেল তিনটা পর্যন্ত যমুনা নদীর দৌলতপুর উপজেলার বাঘুটিয়া, বাঁচামরা, চরকাটারি ও জিয়নপুর ইউনিয়নের বিভিন্ন চরাঞ্চলে অভিযান চালায় যৌথবাহিনী।

এরপর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে দ্বিতীয় দিন বুধবার ভোর ছয়টা থেকে বিকেল তিনটা পর্যন্ত তাঁরই নেতৃত্বে হরিরামপুরের ওই চারটি ইউনিয়নের দুর্গম চরাঞ্চলে জঙ্গি এবং সন্ত্রাস বিরোধী অভিযান চালানো হয়েছে।

যৌথবাহিনীর কয়েকটি দল পৃথকভাবে অভিযান চালিয়ে বাড়ি বাড়ি তল্লাশি করে।

ওইসব ককটেল, দেশীয় ধারালো অস্ত্র ও লিফলেটসহ সন্দেহভাজন পাঁচজনকে পৃথকভাবে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ ও খোঁজ-খবর নিয়ে দেখা হচ্ছে।

আর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে যেকোনো দিন মানিকগঞ্জের চরাঞ্চলগুলো এই যৌথবাহিনীর অভিযান চালানো হবে। এই চরাঞ্চলেও গোয়েন্দা নজরদারি থাকবে বলেও জানান পুলিশ সুপার।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X