রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ২:১১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, October 23, 2016 10:02 pm
A- A A+ Print

পরিকল্পিতভাবে ধর্মভীতি সৃষ্টি করা হচ্ছে: মুফতী ফয়জুল্লাহ

157441_1

ঢাকা: ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেছেন, দেশে সন্ত্রাসবাদী সহিংস ঘটনার পর পরিকল্পিতভাবে মানুষের মনে ধর্মভীতি সৃষ্টি করা হচ্ছে। অনেকে নিজের ছেলেকে মসজিদে যেতে নিষেধ করছেন। দ্বীনদার মানুষকে সন্দেহের চোখে দেখা হচ্ছে। তিনি বলেন, এমন অমূলক ভীতি সৃষ্টি কাম্য নয়। পরিস্থিতি সঠিকভাবে উপলব্ধি করে সঠিক প্রতিকার-ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। রবিবার দুপুরে ইসলামী ঐক্যজোটের লালবাগস্থ কার্যালয়ে মাওলানা জাফর আহমদ এবং মুফতী মুনিরুল ইসলামের নেতৃত্বে আগত উলামাদের উদ্দেশ্যে মুফতী ফয়জুল্লাহ এসব কথা বলেন। একটি ভুল পদক্ষেপ আরেকটি ভুলেরই জন্ম দিয়ে থাকে- মন্তব্য করে মুফতী ফয়জুল্লাহ বলেন, আপনার ধার্মিক ছেলেটিকে মসজিদে যেতে নিষেধ না করে ঘরের পরিবেশটাই ধর্মীয় আবহে গড়ে তুলুন এবং ধর্মের বিষয়ে ঘরোয়া আলাপচারিতা ও শিক্ষা প্রশিক্ষনের সংস্কৃতি গড়ে তুলুন। পরিবারগুলোতে যদি বিশুদ্ধ ধর্মীয় শিক্ষার ধারা গড়ে ওঠে এবং ধর্ম ও ধার্মিকতার প্রতি ইতিবাচক মানসিকতা, শৃঙ্খলা, শান্তি এবং সহনশীল দৃষ্টিভঙ্গি তৈরি হয় তাহলে এর সুফল আসবে অনেক বেশী। তিনি উলামায়েকেরামকে পরিস্থিতির নাযুকতা উপলব্ধি করার আহবান জানিয়ে বলেন, এখন গালাগালির সময় নয়। গলাগলির সময়। ঐক্য সময়ের অপরিহার্য দাবী। ঐক্যবদ্ধভাবে আমাদেরকে এগিয়ে যেতে হবে। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবুল কাশেম, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা আবুল খায়ের বিক্রমপুরী প্রমুখ।

Comments

Comments!

 পরিকল্পিতভাবে ধর্মভীতি সৃষ্টি করা হচ্ছে: মুফতী ফয়জুল্লাহAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

পরিকল্পিতভাবে ধর্মভীতি সৃষ্টি করা হচ্ছে: মুফতী ফয়জুল্লাহ

Sunday, October 23, 2016 10:02 pm
157441_1

ঢাকা: ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেছেন, দেশে সন্ত্রাসবাদী সহিংস ঘটনার পর পরিকল্পিতভাবে মানুষের মনে ধর্মভীতি সৃষ্টি করা হচ্ছে। অনেকে নিজের ছেলেকে মসজিদে যেতে নিষেধ করছেন। দ্বীনদার মানুষকে সন্দেহের চোখে দেখা হচ্ছে।

তিনি বলেন, এমন অমূলক ভীতি সৃষ্টি কাম্য নয়। পরিস্থিতি সঠিকভাবে উপলব্ধি করে সঠিক প্রতিকার-ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন।

রবিবার দুপুরে ইসলামী ঐক্যজোটের লালবাগস্থ কার্যালয়ে মাওলানা জাফর আহমদ এবং মুফতী মুনিরুল ইসলামের নেতৃত্বে আগত উলামাদের উদ্দেশ্যে মুফতী ফয়জুল্লাহ এসব কথা বলেন।

একটি ভুল পদক্ষেপ আরেকটি ভুলেরই জন্ম দিয়ে থাকে- মন্তব্য করে মুফতী ফয়জুল্লাহ বলেন, আপনার ধার্মিক ছেলেটিকে মসজিদে যেতে নিষেধ না করে ঘরের পরিবেশটাই ধর্মীয় আবহে গড়ে তুলুন এবং ধর্মের বিষয়ে ঘরোয়া আলাপচারিতা ও শিক্ষা প্রশিক্ষনের সংস্কৃতি গড়ে তুলুন। পরিবারগুলোতে যদি বিশুদ্ধ ধর্মীয় শিক্ষার ধারা গড়ে ওঠে এবং ধর্ম ও ধার্মিকতার প্রতি ইতিবাচক মানসিকতা, শৃঙ্খলা, শান্তি এবং সহনশীল দৃষ্টিভঙ্গি তৈরি হয় তাহলে এর সুফল আসবে অনেক বেশী।

তিনি উলামায়েকেরামকে পরিস্থিতির নাযুকতা উপলব্ধি করার আহবান জানিয়ে বলেন, এখন গালাগালির সময় নয়। গলাগলির সময়। ঐক্য সময়ের অপরিহার্য দাবী। ঐক্যবদ্ধভাবে আমাদেরকে এগিয়ে যেতে হবে।

অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবুল কাশেম, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা আবুল খায়ের বিক্রমপুরী প্রমুখ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X