রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ২:১৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, October 15, 2017 11:36 am
A- A A+ Print

পরিস্থিতি বিবেচনায় বিচারপতি ওয়াহ্‌হাবকে প্রধান বিচারপতির অনুরূপ দায়িত্ব দেয়া হয়েছে: আইনমন্ত্রী

9

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, পরিস্থিতি বিবেচনায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে প্রধান বিচারপতির অনুরূপ দায়িত্ব দেয়া হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে আইনমন্ত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলন তিনি এ কথা বলেন। এর আগে শনিবার সংবাদ সম্মেলনে উপস্থিত হতে সাংবাদিকদের কাছে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে শনিবার একটি আমন্ত্রণপত্রও পাঠানো হয়। মূলত দেশ ছাড়ার আগে প্রধান বিচারপতি সিনহার লিখিত বক্তব্যের জবাব দিতেই এই সংবাদ সম্মেলন ডাকা হয়। এর আগে শনিবার দুপুরে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার দেওয়া দুটি চিঠির বিষয়ে আওয়ামী লীগের যৌথ সভায় পর্যালোচনা হবে। সেখানে আইনমন্ত্রী আনিসুল হককে ডাকা হয়েছে। এরপর দলের বক্তব্য দেওয়া হবে। এদিকে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার এক বিবৃতিতে জানান, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞাকে প্রধান বিচারপতির অনুরূপ দায়িত্ব দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ। সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার দপ্তর আরো জানিয়েছে, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিরুদ্ধে বিদেশে অর্থ পাচার, আর্থিক অনিয়ম, দুর্নীতি ও নৈতিকস্খলনসহ ১১টি সুনির্দিষ্ট অভিযোগ উঠায় তার সঙ্গে বসতে চাননি আপিল বিভাগের একই বেঞ্চের অন্য ৫জন বিচারপতি। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এক মাসেরও বেশি সময়ের ছুটিতে বিদেশ যাওয়ার কয়েক ঘন্টার ব্যবধানে এই সিদ্ধান্ত এল রাষ্ট্রপতির পক্ষ থেকে। এখন থেকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা প্রধান বিচারপতির ন্যায় কার্যক্রম পরিচালনা করতে পারবেন বলে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার দপ্তর জানিয়েছে।

Comments

Comments!

 পরিস্থিতি বিবেচনায় বিচারপতি ওয়াহ্‌হাবকে প্রধান বিচারপতির অনুরূপ দায়িত্ব দেয়া হয়েছে: আইনমন্ত্রীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

পরিস্থিতি বিবেচনায় বিচারপতি ওয়াহ্‌হাবকে প্রধান বিচারপতির অনুরূপ দায়িত্ব দেয়া হয়েছে: আইনমন্ত্রী

Sunday, October 15, 2017 11:36 am
9

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, পরিস্থিতি বিবেচনায় ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিকে প্রধান বিচারপতির অনুরূপ দায়িত্ব দেয়া হয়েছে।

রবিবার বেলা সাড়ে ১১টায় সচিবালয়ে আইনমন্ত্রীর কার্যালয়ে সংবাদ সম্মেলন তিনি এ কথা বলেন।

এর আগে শনিবার সংবাদ সম্মেলনে উপস্থিত হতে সাংবাদিকদের কাছে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয় থেকে শনিবার একটি আমন্ত্রণপত্রও পাঠানো হয়।

মূলত দেশ ছাড়ার আগে প্রধান বিচারপতি সিনহার লিখিত বক্তব্যের জবাব দিতেই এই সংবাদ সম্মেলন ডাকা হয়।

এর আগে শনিবার দুপুরে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকের প্রশ্নের জবাবে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার দেওয়া দুটি চিঠির বিষয়ে আওয়ামী লীগের যৌথ সভায় পর্যালোচনা হবে। সেখানে আইনমন্ত্রী আনিসুল হককে ডাকা হয়েছে। এরপর দলের বক্তব্য দেওয়া হবে।

এদিকে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার এক বিবৃতিতে জানান, ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞাকে প্রধান বিচারপতির অনুরূপ দায়িত্ব দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ।

সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার দপ্তর আরো জানিয়েছে, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিরুদ্ধে বিদেশে অর্থ পাচার, আর্থিক অনিয়ম, দুর্নীতি ও নৈতিকস্খলনসহ ১১টি সুনির্দিষ্ট অভিযোগ উঠায় তার সঙ্গে বসতে চাননি আপিল বিভাগের একই বেঞ্চের অন্য ৫জন বিচারপতি।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এক মাসেরও বেশি সময়ের ছুটিতে বিদেশ যাওয়ার কয়েক ঘন্টার ব্যবধানে এই সিদ্ধান্ত এল রাষ্ট্রপতির পক্ষ থেকে। এখন থেকে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা প্রধান বিচারপতির ন্যায় কার্যক্রম পরিচালনা করতে পারবেন বলে সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার দপ্তর জানিয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X