সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:১২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, September 6, 2016 9:15 am
A- A A+ Print

পশ্চিমবঙ্গের নাম ‘বাংলা’ করাকে চক্রান্ত বলল বিজেপি

241078_1

পশ্চিমবঙ্গের নাম ‘বাংলা’ করার উদ্যোগের পেছনে চক্রান্ত রয়েছে বলে দাবি করেছেন ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা দলের (বিজেপি) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। গতকাল রোববার পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার হাবড়ায় বিজেপির এক যুব মোর্চা সম্মেলনে তিনি একথা বলেন। দিলীপ ঘোষ বলেন, ‘ভারতের জাতীয় সংগীতে ‘বঙ্গ’ শব্দটি আছে, তাই তাঁরা চেয়েছিলেন রাজ্যের নাম ‘বঙ্গ’ রাখা হোক। কিন্ত ‘বঙ্গ’ নাম না রেখে ‘বাংলা’ রাখা হলো। ‘বাংলা’ শব্দটি বাংলাদেশের জাতীয় সংগীতে আছে। ফলে এর পেছনে একটা চক্রান্ত রয়েছে।’ পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি আরো বলেন, ‘আমরা পশ্চিমবঙ্গ নাম নিয়েই থাকতে চাই। কারণ এই নামের সঙ্গে আমাদের সংস্কৃতি, ঐতিহ্য, স্বাধীনতা সংগ্রাম, রক্ত এবং উদ্বাস্তু হওয়ার স্মৃতি জড়িয়ে আছে। তাই সেই স্মৃতিকে ভুলিয়ে দেওয়ার চেষ্টা করলে আমরা তা কোনোভাবেই মেনে নেব না। দিলীপ ঘোষ অভিযোগ করেন, বর্তমান পশ্চিমবঙ্গ সরকার সংখ্যালঘু ভোটের রাজনীতি করছে। বাংলাদেশের সঙ্গে বর্ডার সিল করে দেওয়ার প্রয়োজন ছিল। কিন্তু এই রাজ্য সরকার সেটা করেনি। পুলিশ প্রশাসনকে সংগত করার প্রয়োজন ছিল সেটাও করেনি। ফলে পশ্চিমবঙ্গে জঙ্গি ধরা পড়ার ঘটনা ঘটছে। দিলীপ ঘোষ বলেন, ভারতের অন্যান্য রাজ্যে যেখানে সন্ত্রাসবাদ শেষ, সেখানে পশ্চিমবঙ্গে এখনো জঙ্গি ধরা পড়ার মতো ঘটনা ঘটছে। দিলীপ ঘোষ বলেন, বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর হিংসাত্মক ঘটনা ঘটছে। সংখ্যালঘুরা আক্রান্ত হচ্ছেন। এমনকি হত্যাও করা হচ্ছে। এই বিষয়েও এদিন উদ্বেগ প্রকাশ করেন তিনি। ভারতে সাম্প্রদায়িক সম্প্রীতির প্রশ্নে দিলীপ ঘোষ বলেন, এখানে আমরা ‘জিনে অর জিনে দো’ নীতিতেই বিশ্বাসী। ভারতে সবার নিজের মতো করে বাঁচার অধিকার আছে। ভারতে কাউকে না জোর করে নিজের ধর্মে আনা যাবে। বিজেপি সেই নীতিতেই বিশ্বাসী বলেও সাফ জানিয়ে দেন তিনি।
উৎসঃ   এনটিভি

Comments

Comments!

 পশ্চিমবঙ্গের নাম ‘বাংলা’ করাকে চক্রান্ত বলল বিজেপিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

পশ্চিমবঙ্গের নাম ‘বাংলা’ করাকে চক্রান্ত বলল বিজেপি

Tuesday, September 6, 2016 9:15 am
241078_1

পশ্চিমবঙ্গের নাম ‘বাংলা’ করার উদ্যোগের পেছনে চক্রান্ত রয়েছে বলে দাবি করেছেন ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা দলের (বিজেপি) রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। গতকাল রোববার পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা জেলার হাবড়ায় বিজেপির এক যুব মোর্চা সম্মেলনে তিনি একথা বলেন।

দিলীপ ঘোষ বলেন, ‘ভারতের জাতীয় সংগীতে ‘বঙ্গ’ শব্দটি আছে, তাই তাঁরা চেয়েছিলেন রাজ্যের নাম ‘বঙ্গ’ রাখা হোক। কিন্ত ‘বঙ্গ’ নাম না রেখে ‘বাংলা’ রাখা হলো। ‘বাংলা’ শব্দটি বাংলাদেশের জাতীয় সংগীতে আছে। ফলে এর পেছনে একটা চক্রান্ত রয়েছে।’

পশ্চিমবঙ্গ বিজেপির সভাপতি আরো বলেন, ‘আমরা পশ্চিমবঙ্গ নাম নিয়েই থাকতে চাই। কারণ এই নামের সঙ্গে আমাদের সংস্কৃতি, ঐতিহ্য, স্বাধীনতা সংগ্রাম, রক্ত এবং উদ্বাস্তু হওয়ার স্মৃতি জড়িয়ে আছে। তাই সেই স্মৃতিকে ভুলিয়ে দেওয়ার চেষ্টা করলে আমরা তা কোনোভাবেই মেনে নেব না।

দিলীপ ঘোষ অভিযোগ করেন, বর্তমান পশ্চিমবঙ্গ সরকার সংখ্যালঘু ভোটের রাজনীতি করছে। বাংলাদেশের সঙ্গে বর্ডার সিল করে দেওয়ার প্রয়োজন ছিল। কিন্তু এই রাজ্য সরকার সেটা করেনি। পুলিশ প্রশাসনকে সংগত করার প্রয়োজন ছিল সেটাও করেনি। ফলে পশ্চিমবঙ্গে জঙ্গি ধরা পড়ার ঘটনা ঘটছে। দিলীপ ঘোষ বলেন, ভারতের অন্যান্য রাজ্যে যেখানে সন্ত্রাসবাদ শেষ, সেখানে পশ্চিমবঙ্গে এখনো জঙ্গি ধরা পড়ার মতো ঘটনা ঘটছে।

দিলীপ ঘোষ বলেন, বাংলাদেশে সংখ্যালঘুদের ওপর হিংসাত্মক ঘটনা ঘটছে। সংখ্যালঘুরা আক্রান্ত হচ্ছেন। এমনকি হত্যাও করা হচ্ছে। এই বিষয়েও এদিন উদ্বেগ প্রকাশ করেন তিনি।

ভারতে সাম্প্রদায়িক সম্প্রীতির প্রশ্নে দিলীপ ঘোষ বলেন, এখানে আমরা ‘জিনে অর জিনে দো’ নীতিতেই বিশ্বাসী। ভারতে সবার নিজের মতো করে বাঁচার অধিকার আছে। ভারতে কাউকে না জোর করে নিজের ধর্মে আনা যাবে। বিজেপি সেই নীতিতেই বিশ্বাসী বলেও সাফ জানিয়ে দেন তিনি।

উৎসঃ   এনটিভি

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X