শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৮:২৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, November 18, 2016 4:22 pm
A- A A+ Print

পাকিস্তানকে ‘জঙ্গি রাষ্ট্র’ ঘোষণা করবেন ট্রাম্প

161594_1

পাকিস্তানকে সন্ত্রাসবাদী রাষ্ট্র হিসাবে ঘোষণা করতে বিল আনা হয়েছে মার্কিন কংগ্রেসে। সেটি তার কাছে গেলে তাতে অনুমোদন দিয়ে দেবেন ভাবী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্ট ইলেক্টের ঘনিষ্ঠ উপদেষ্টা ও নামী ব্যবসায়ী সলভ কুমার বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন। তার দাবি সত্যি হলে সন্ত্রাসবিরোধী অভিযানে নতুন অস্ত্র হাতে পাবে ভারত। ওই ইন্দো-মার্কিন ব্যবসায়ীর আরো দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ট্রাম্পের রসায়ন নিঃসন্দেহে অনেক বেশি হৃদ্যতাপূর্ণ হবে। ফলে ট্রাম্প জমানায় ইন্দো-মার্কিন দ্বিপাক্ষিক সম্পর্ক নয়া উচ্চতায় পৌঁছবে। পাকিস্তানকে জঙ্গি রাষ্ট্র ঘোষণা করতে মার্কিন কংগ্রেসে বিল এসেছিল কয়েক মাস আগেই। আমেরিকা থেকে ফোনে একটি ভারতীয় পত্রিকাকে সাক্ষাৎকারে সলভ কুমার জানিয়েছেন, বিলটি ট্রাম্পের কাছে গেলে ভাবী প্রেসিডেন্ট তা অনুমোদন করবেন বলেই ইঙ্গিত দিয়েছেন। উচ্ছ্বসিত সলভ কুমার বলেন, ‘ভাগ্যের চাকা ঘুরছে। মোদীর পাঁচশো, হাজার টাকা বাতিলের সাহসী সিদ্ধান্ত গ্রহণের কয়েক ঘণ্টার মধ্যেই ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হলেন।’ ছয়ের দশকে আমেরিকা গিয়ে ব্যবসা করে কোটিপতি হওয়া সলভ কুমারের দাবি, ভারত সম্পর্কিত বিষয়ে ট্রাম্পের টিম যথেষ্ট ওয়াকিবহাল। ভারত সরকারের শীর্ষ পদাধিকারীদের সঙ্গে তাদের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে। ট্রাম্পের জমানায় ভারতীয় তথ্যপ্রযুক্তি কর্মীদের কাজ হারানোর আশঙ্কাও খারিজ করে দিয়েছেন তিনি। উল্টা তার মত, বার্ষিক ৪-৫ শতাংশ হারে মার্কিন অর্থনীতি বৃ‌দ্ধি পেলে পরিষেবা ক্ষেত্রও চাঙ্গা হবে। একইসঙ্গে চাহিদা বাড়বে ভারতীয় কর্মীদের। প্রচার পর্বে ভারত সম্পর্কে ট্রাম্পের ইতিবাচক মানসিকতার কথাও উল্লেখ করেন তিনি। তার আশা, আগামী চার বছরে ইন্দো-মার্কিন বাণিজ্যের পরিমাণও বাড়বে। বৃ‌দ্ধি পাবে প্রতিরক্ষা ক্ষেত্রে সহযোগিতা। তবে মার্কিন লগ্নি বাড়াতে কর সংস্কার ও সহায়ক আইনি ব্যবস্থা গ্রহণে ভারতকে আরো পদক্ষেপ করতে হবে বলে তিনি মন্তব্য করেছেন। উল্লেখ্য, রিপাবলিকান হিন্দু কোয়ালিশনের প্রতিষ্ঠাতা তথা এভিজি অ্যাডভান্সড টেকনোলজিসের মালিক সলভ কুমার ট্রাম্পের তহবিলে প্রায় ছ’কোটি টাকা অনুদান দিয়েছেন। বিজেপি ও আরএসএস নেতৃত্বের সঙ্গে তার সম্পর্ক অত্যন্ত গভীর। সূত্র: সংবাদ প্রতিদিন

Comments

Comments!

 পাকিস্তানকে ‘জঙ্গি রাষ্ট্র’ ঘোষণা করবেন ট্রাম্পAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

পাকিস্তানকে ‘জঙ্গি রাষ্ট্র’ ঘোষণা করবেন ট্রাম্প

Friday, November 18, 2016 4:22 pm
161594_1

পাকিস্তানকে সন্ত্রাসবাদী রাষ্ট্র হিসাবে ঘোষণা করতে বিল আনা হয়েছে মার্কিন কংগ্রেসে। সেটি তার কাছে গেলে তাতে অনুমোদন দিয়ে দেবেন ভাবী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

প্রেসিডেন্ট ইলেক্টের ঘনিষ্ঠ উপদেষ্টা ও নামী ব্যবসায়ী সলভ কুমার বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন।

তার দাবি সত্যি হলে সন্ত্রাসবিরোধী অভিযানে নতুন অস্ত্র হাতে পাবে ভারত। ওই ইন্দো-মার্কিন ব্যবসায়ীর আরো দাবি, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ট্রাম্পের রসায়ন নিঃসন্দেহে অনেক বেশি হৃদ্যতাপূর্ণ হবে।

ফলে ট্রাম্প জমানায় ইন্দো-মার্কিন দ্বিপাক্ষিক সম্পর্ক নয়া উচ্চতায় পৌঁছবে।

পাকিস্তানকে জঙ্গি রাষ্ট্র ঘোষণা করতে মার্কিন কংগ্রেসে বিল এসেছিল কয়েক মাস আগেই।

আমেরিকা থেকে ফোনে একটি ভারতীয় পত্রিকাকে সাক্ষাৎকারে সলভ কুমার জানিয়েছেন, বিলটি ট্রাম্পের কাছে গেলে ভাবী প্রেসিডেন্ট তা অনুমোদন করবেন বলেই ইঙ্গিত দিয়েছেন।

উচ্ছ্বসিত সলভ কুমার বলেন, ‘ভাগ্যের চাকা ঘুরছে। মোদীর পাঁচশো, হাজার টাকা বাতিলের সাহসী সিদ্ধান্ত গ্রহণের কয়েক ঘণ্টার মধ্যেই ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচিত হলেন।’

ছয়ের দশকে আমেরিকা গিয়ে ব্যবসা করে কোটিপতি হওয়া সলভ কুমারের দাবি, ভারত সম্পর্কিত বিষয়ে ট্রাম্পের টিম যথেষ্ট ওয়াকিবহাল। ভারত সরকারের শীর্ষ পদাধিকারীদের সঙ্গে তাদের ঘনিষ্ঠ যোগাযোগ রয়েছে। ট্রাম্পের জমানায় ভারতীয় তথ্যপ্রযুক্তি কর্মীদের কাজ হারানোর আশঙ্কাও খারিজ করে দিয়েছেন তিনি।

উল্টা তার মত, বার্ষিক ৪-৫ শতাংশ হারে মার্কিন অর্থনীতি বৃ‌দ্ধি পেলে পরিষেবা ক্ষেত্রও চাঙ্গা হবে। একইসঙ্গে চাহিদা বাড়বে ভারতীয় কর্মীদের।

প্রচার পর্বে ভারত সম্পর্কে ট্রাম্পের ইতিবাচক মানসিকতার কথাও উল্লেখ করেন তিনি।

তার আশা, আগামী চার বছরে ইন্দো-মার্কিন বাণিজ্যের পরিমাণও বাড়বে। বৃ‌দ্ধি পাবে প্রতিরক্ষা ক্ষেত্রে সহযোগিতা। তবে মার্কিন লগ্নি বাড়াতে কর সংস্কার ও সহায়ক আইনি ব্যবস্থা গ্রহণে ভারতকে আরো পদক্ষেপ করতে হবে বলে তিনি মন্তব্য করেছেন।

উল্লেখ্য, রিপাবলিকান হিন্দু কোয়ালিশনের প্রতিষ্ঠাতা তথা এভিজি অ্যাডভান্সড টেকনোলজিসের মালিক সলভ কুমার ট্রাম্পের তহবিলে প্রায় ছ’কোটি টাকা অনুদান দিয়েছেন। বিজেপি ও আরএসএস নেতৃত্বের সঙ্গে তার সম্পর্ক অত্যন্ত গভীর।

সূত্র: সংবাদ প্রতিদিন

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X