শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:০৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 29, 2016 4:16 pm
A- A A+ Print

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড

new_zealand1480404920

অবশেষে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ জয়ের স্বাদ পেল নিউজিল্যান্ড। দ্বিতীয় ও শেষ টেস্টে জয়ের মধ্য দিয়ে পাকিস্তানের বিপক্ষে ১৯৮৫ সালের পর এই প্রথম টেস্ট সিরিজ জিতল কিউইরা। পাকিস্তানের বিপক্ষে ক্রাইস্টচার্চে প্রথম টেস্টে জিতে আত্মবিশ্বাসটা আগেই বাড়িয়ে রেখেছিল নিউজিল্যান্ড। ওই ম্যাচে ৮ উইকেটে জয়ের পর হ্যামিল্টনে কিউইরা জিতল ১৩৮ রানে। আজ শেষ দিনে বোলারদের নৈপুণ্যে জিতে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে স্বাগতিকরা। দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড ৩১৩ তুলে ইনিংস ঘোষণা করলে জয়ের জন্য ৩৬৯ রান প্রয়োজন হয় পাকিস্তানের। গতকাল বিনা উইকেটে এক রান করা পাকিস্তানের আজ শেষ দিনে দরকার ছিল ৩৬৮ রান।দুই ওপেনার সামি আসলাম ও আজহার আলীর ব্যাটিং দৃঢ়তায় ভালো কিছুর স্বপ্ন দেখছিল পাকিস্তান সমর্থকরা। ওপেনিং জুটিতে তারা দলকে এনে দেয় ১৩১ রান। ব্যক্তিগত ৫৮ রানে মিচেল স্ট্যান্টনার বলে বোল্ড হন অধিনায়ক আজহার আলী। কিন্তু তার আউটের পর বালির বাঁধের মতো ভেঙ্গে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। সর্বোচ্চ ৯১ রানে আউট হন আরেক ওপেনার সামি আসলাম। মিডলঅর্ডার ও লো অর্ডার ব্যাটসম্যানরা প্রতিরোধ গড়তে না পারায় শেষপর্যন্ত ২৩০ রানেই অলআউট পাকিস্তান। এর আগে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের করা ২৭১ রানের জবাবে ২১৬ রান করেছিল পাকিস্তান। বল হাতে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন নেইল ওয়াগনার। দুটি করে উইকেট পান টিম সাউদি ও স্ট্যান্টনার। মোট আট উইকেট নিয়ে পেসার সাউদি ম্যাচ সেরা হয়েছেন।

Comments

Comments!

 পাকিস্তানকে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ডAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করল নিউজিল্যান্ড

Tuesday, November 29, 2016 4:16 pm
new_zealand1480404920

অবশেষে পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে সিরিজ জয়ের স্বাদ পেল নিউজিল্যান্ড। দ্বিতীয় ও শেষ টেস্টে জয়ের মধ্য দিয়ে পাকিস্তানের বিপক্ষে ১৯৮৫ সালের পর এই প্রথম টেস্ট সিরিজ জিতল কিউইরা।

পাকিস্তানের বিপক্ষে ক্রাইস্টচার্চে প্রথম টেস্টে জিতে আত্মবিশ্বাসটা আগেই বাড়িয়ে রেখেছিল নিউজিল্যান্ড। ওই ম্যাচে ৮ উইকেটে জয়ের পর হ্যামিল্টনে কিউইরা জিতল ১৩৮ রানে। আজ শেষ দিনে বোলারদের নৈপুণ্যে জিতে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে স্বাগতিকরা।

দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড ৩১৩ তুলে ইনিংস ঘোষণা করলে জয়ের জন্য ৩৬৯ রান প্রয়োজন হয় পাকিস্তানের। গতকাল বিনা উইকেটে এক রান করা পাকিস্তানের আজ শেষ দিনে দরকার ছিল ৩৬৮ রান।দুই ওপেনার সামি আসলাম ও আজহার আলীর ব্যাটিং দৃঢ়তায় ভালো কিছুর স্বপ্ন দেখছিল পাকিস্তান সমর্থকরা।

ওপেনিং জুটিতে তারা দলকে এনে দেয় ১৩১ রান। ব্যক্তিগত ৫৮ রানে মিচেল স্ট্যান্টনার বলে বোল্ড হন অধিনায়ক আজহার আলী। কিন্তু তার আউটের পর বালির বাঁধের মতো ভেঙ্গে পড়ে পাকিস্তানের ব্যাটিং লাইনআপ। সর্বোচ্চ ৯১ রানে আউট হন আরেক ওপেনার সামি আসলাম। মিডলঅর্ডার ও লো অর্ডার ব্যাটসম্যানরা প্রতিরোধ গড়তে না পারায় শেষপর্যন্ত ২৩০ রানেই অলআউট পাকিস্তান। এর আগে প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের করা ২৭১ রানের জবাবে ২১৬ রান করেছিল পাকিস্তান।

বল হাতে নিউজিল্যান্ডের হয়ে সর্বোচ্চ তিনটি উইকেট নেন নেইল ওয়াগনার। দুটি করে উইকেট পান টিম সাউদি ও স্ট্যান্টনার। মোট আট উইকেট নিয়ে পেসার সাউদি ম্যাচ সেরা হয়েছেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X