মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:৫৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, September 30, 2016 5:22 pm
A- A A+ Print

পাকিস্তানের ১৩০ পরমাণু বোমা ভারতের দিকে তাক করা

154737_1-1

ইসলামাবাদ: পাকিস্তানের কাছে থাকা ১৩০টি পরমাণু বোমার সবগুলিই ভারতের দিকে তাক করে মোতায়েন করে রাখা হয়েছে। মার্কিন কংগ্রেসে পেশ করা এক চাঞ্চল্যকর প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম এবেলার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়, মার্কিন কংগ্রেসের স্বায়ত্তশাসিত শাখা কংগ্রেশনাল রিসার্চ সার্ভিস (সিআরএস) এর ২৮ পৃষ্ঠার প্রতিবেদনে পাকিস্তানের পরমাণু অস্ত্রের ভাণ্ডার নিয়ে ভয়ংকর ও উদ্বেগজনক তথ্য রয়েছে। সিআরএসের প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের অস্ত্রাগারে থাকা ১১০ থেকে ১৩০টি পরমাণু বোমা সবকটিই যেকোনো মুহূর্তে ব্যবহারের জন্য তৈরি। পাকিস্তান যে সব সময়ই পরমাণু যুদ্ধের জন্য প্রস্তুত, সেটাই প্রমাণ করে এই প্রস্তুতি। মার্কিন গবেষকরা ওই প্রতিবেদনে আশঙ্কা জানিয়ে বলেন, ভারতের পক্ষ থেকে কোনোরকম আক্রমণের সম্ভাবনা দেখলেই পাকিস্তান পরমাণু হামলা চালাতে পারে। সেই কারণেই সবকটি পরমাণু বোমা সক্রিয় করে রাখা রয়েছে। এদিকে মার্কিন প্রতিবেদনের এই ভাষ্যের সত্যতা পাওয়া গেছে পাকিস্তানি প্রতিরক্ষামন্ত্রী খাজা মোহাম্মদ আসিফের ভাষ্যে। গত ২৬ সেপ্টেম্বর পাকিস্তানের বেসরকারি সামারা টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, পাকিস্তান নিজের নিরাপত্তা নিয়ে আতঙ্কিত বোধ করলে ভারতে পারমাণবিক হামলা চালানো হবে। তিনি আরো বলেন, পাকিস্তান তার কৌশলগত অস্ত্র হিসেবে পারমাণবিক অস্ত্রসম্ভার গড়ে তুলেছে। এগুলো আমাদের প্রতিরক্ষার জন্যই তৈরি করা হয়েছে। এসব পারমাণবিক অস্ত্র প্রদর্শনীর জন্য শোকেসে তুলে রাখা হয়নি। যদি আমরা নিজেদের নিরাপত্তা নিয়ে কোনো হুমকির সম্মুখীন হই তাহলে এসব অস্ত্র তাদের (ভারত) প্রতি নিক্ষেপ করা হবে। তবে পাকিস্তানের মোকাবিলায় ভারতও নিজেদের পরমাণু বোমার সংখ্যা বাড়াচ্ছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। সুত্র: কালের কণ্ঠ
 

Comments

Comments!

 পাকিস্তানের ১৩০ পরমাণু বোমা ভারতের দিকে তাক করাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

পাকিস্তানের ১৩০ পরমাণু বোমা ভারতের দিকে তাক করা

Friday, September 30, 2016 5:22 pm
154737_1-1

ইসলামাবাদ: পাকিস্তানের কাছে থাকা ১৩০টি পরমাণু বোমার সবগুলিই ভারতের দিকে তাক করে মোতায়েন করে রাখা হয়েছে। মার্কিন কংগ্রেসে পেশ করা এক চাঞ্চল্যকর প্রতিবেদনে এ তথ্য উল্লেখ করা হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এবেলার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, মার্কিন কংগ্রেসের স্বায়ত্তশাসিত শাখা কংগ্রেশনাল রিসার্চ সার্ভিস (সিআরএস) এর ২৮ পৃষ্ঠার প্রতিবেদনে পাকিস্তানের পরমাণু অস্ত্রের ভাণ্ডার নিয়ে ভয়ংকর ও উদ্বেগজনক তথ্য রয়েছে।

সিআরএসের প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানের অস্ত্রাগারে থাকা ১১০ থেকে ১৩০টি পরমাণু বোমা সবকটিই যেকোনো মুহূর্তে ব্যবহারের জন্য তৈরি। পাকিস্তান যে সব সময়ই পরমাণু যুদ্ধের জন্য প্রস্তুত, সেটাই প্রমাণ করে এই প্রস্তুতি।

মার্কিন গবেষকরা ওই প্রতিবেদনে আশঙ্কা জানিয়ে বলেন, ভারতের পক্ষ থেকে কোনোরকম আক্রমণের সম্ভাবনা দেখলেই পাকিস্তান পরমাণু হামলা চালাতে পারে। সেই কারণেই সবকটি পরমাণু বোমা সক্রিয় করে রাখা রয়েছে।

এদিকে মার্কিন প্রতিবেদনের এই ভাষ্যের সত্যতা পাওয়া গেছে পাকিস্তানি প্রতিরক্ষামন্ত্রী খাজা মোহাম্মদ আসিফের ভাষ্যে। গত ২৬ সেপ্টেম্বর পাকিস্তানের বেসরকারি সামারা টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, পাকিস্তান নিজের নিরাপত্তা নিয়ে আতঙ্কিত বোধ করলে ভারতে পারমাণবিক হামলা চালানো হবে।

তিনি আরো বলেন, পাকিস্তান তার কৌশলগত অস্ত্র হিসেবে পারমাণবিক অস্ত্রসম্ভার গড়ে তুলেছে। এগুলো আমাদের প্রতিরক্ষার জন্যই তৈরি করা হয়েছে। এসব পারমাণবিক অস্ত্র প্রদর্শনীর জন্য শোকেসে তুলে রাখা হয়নি। যদি আমরা নিজেদের নিরাপত্তা নিয়ে কোনো হুমকির সম্মুখীন হই তাহলে এসব অস্ত্র তাদের (ভারত) প্রতি নিক্ষেপ করা হবে।

তবে পাকিস্তানের মোকাবিলায় ভারতও নিজেদের পরমাণু বোমার সংখ্যা বাড়াচ্ছে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

সুত্র: কালের কণ্ঠ

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X