বুধবার, ১৮ই অক্টোবর, ২০১৭ ইং, ৩রা কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৩:৩২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, May 18, 2017 2:16 pm
A- A A+ Print

পাকিস্তানে হামলার জন্য সেনাবাহিনীকে তৈরি থাকার নির্দেশ ভারতের

66

জম্মু: পাকিস্তানে ঢুকে হামলার জন্য ভারতীয় সেনাবাহিনীকে তৈরি থাকার নির্দেশ দিলেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি। জম্মু-কাশ্মীরে নিরাপত্তা নিয়ে বুধবার উচ্চ পর্যায়ের এক বৈঠকে সেনাবাহিনীর কর্মকর্তাদের নির্দেশ এ দেন তিনি। জেটলি বলেন, পরিস্থিতি ক্রমশ জটিল করে তুলছে পাকিস্তান। সীমান্ত পার করে যে কোনো সময় জবাব দিতে হবে। তার জন্য সেনাবাহিনী যেন তৈরি থাকে। সম্প্রতি কাশ্মীর সীমান্তে ভারতের দুই জওয়ানকে হত্যার পর তাদের মুণ্ডচ্ছেদ করে অস্ত্রধারীরা। পাশাপাশি ওই জওয়ানের দেহ ছিন্নভিন্ন করা হয়। সেই ঘটনার দুঃখ প্রকাশ করে প্রতিরক্ষা মন্ত্রী বলেন, এই ঘটনার জবাব পাকিস্তানকে কড়া হাতেই দেয়া হবে। পাশাপাশি সীমান্তের এপারের গ্রামবাসীদের নিরাপত্তার বিষয়টি নিয়েও বৈঠকে কথা হয়। সেনা কর্মকর্তাদের কাছে অরুণ জেটলি জানতে চান, পাকিস্তান হঠাৎ হঠাৎ করে হামলা করলে সেক্ষেত্রে সাধারণ মানুষের নিরাপত্তা আদৌ থাকছে কিনা। এই বিষয়ে সেনাবাহিনীর কর্মকর্তারা প্রতিরক্ষামন্ত্রীকে বলেন, হামলা হলেই গ্রামবাসীদের সেনা বাঙ্কারে রেখে দেয়া হয়। বৈঠকে সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত ছাড়াও উপস্থিত ছিলেন- সেনার প্রথম সারির কর্মকর্তারা। এছাড়া উপস্থিত ছিলেন, প্রতিরক্ষা সচিব অমিত মিত্র। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে সচিব হিসাবে যোগ দেয়ার পর এই প্রথম কোনো উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দিলেন তিনি। বৈঠকে কাশ্মীরের পাথর ছোড়ার বিষয়টি নিয়েও আলোচনা হয়। প্রতিরক্ষামন্ত্রী ফের একবার সেনাদের নির্দেশ দেন, কোনোরকম অনিয়ম দেখলেই যেন কড়া হাতে মোকাবিলা করে সেনাবাহিনী। এই বিষয়ে প্রটোকল মেনে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে সেনাবহিনীকে কাজ চালিয়ে যাওয়ার পরামর্শও দেন জেটলি। এছাড়া লাইন অফ কন্ট্রোলে পাহারা যেন আরো জোরাল করা যায় সেই দিকেও খেয়াল রাখতে নির্দেশ দেন তিনি।

Comments

Comments!

 পাকিস্তানে হামলার জন্য সেনাবাহিনীকে তৈরি থাকার নির্দেশ ভারতেরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

পাকিস্তানে হামলার জন্য সেনাবাহিনীকে তৈরি থাকার নির্দেশ ভারতের

Thursday, May 18, 2017 2:16 pm
66

জম্মু: পাকিস্তানে ঢুকে হামলার জন্য ভারতীয় সেনাবাহিনীকে তৈরি থাকার নির্দেশ দিলেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী অরুণ জেটলি। জম্মু-কাশ্মীরে নিরাপত্তা নিয়ে বুধবার উচ্চ পর্যায়ের এক বৈঠকে সেনাবাহিনীর কর্মকর্তাদের নির্দেশ এ দেন তিনি।

জেটলি বলেন, পরিস্থিতি ক্রমশ জটিল করে তুলছে পাকিস্তান। সীমান্ত পার করে যে কোনো সময় জবাব দিতে হবে। তার জন্য সেনাবাহিনী যেন তৈরি থাকে।

সম্প্রতি কাশ্মীর সীমান্তে ভারতের দুই জওয়ানকে হত্যার পর তাদের মুণ্ডচ্ছেদ করে অস্ত্রধারীরা। পাশাপাশি ওই জওয়ানের দেহ ছিন্নভিন্ন করা হয়। সেই ঘটনার দুঃখ প্রকাশ করে প্রতিরক্ষা মন্ত্রী বলেন, এই ঘটনার জবাব পাকিস্তানকে কড়া হাতেই দেয়া হবে। পাশাপাশি সীমান্তের এপারের গ্রামবাসীদের নিরাপত্তার বিষয়টি নিয়েও বৈঠকে কথা হয়।

সেনা কর্মকর্তাদের কাছে অরুণ জেটলি জানতে চান, পাকিস্তান হঠাৎ হঠাৎ করে হামলা করলে সেক্ষেত্রে সাধারণ মানুষের নিরাপত্তা আদৌ থাকছে কিনা। এই বিষয়ে সেনাবাহিনীর কর্মকর্তারা প্রতিরক্ষামন্ত্রীকে বলেন, হামলা হলেই গ্রামবাসীদের সেনা বাঙ্কারে রেখে দেয়া হয়।

বৈঠকে সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত ছাড়াও উপস্থিত ছিলেন- সেনার প্রথম সারির কর্মকর্তারা। এছাড়া উপস্থিত ছিলেন, প্রতিরক্ষা সচিব অমিত মিত্র। প্রতিরক্ষা মন্ত্রণালয়ে সচিব হিসাবে যোগ দেয়ার পর এই প্রথম কোনো উচ্চ পর্যায়ের বৈঠকে যোগ দিলেন তিনি।

বৈঠকে কাশ্মীরের পাথর ছোড়ার বিষয়টি নিয়েও আলোচনা হয়। প্রতিরক্ষামন্ত্রী ফের একবার সেনাদের নির্দেশ দেন, কোনোরকম অনিয়ম দেখলেই যেন কড়া হাতে মোকাবিলা করে সেনাবাহিনী। এই বিষয়ে প্রটোকল মেনে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে সেনাবহিনীকে কাজ চালিয়ে যাওয়ার পরামর্শও দেন জেটলি।

এছাড়া লাইন অফ কন্ট্রোলে পাহারা যেন আরো জোরাল করা যায় সেই দিকেও খেয়াল রাখতে নির্দেশ দেন তিনি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X