সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:১০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, December 16, 2016 11:48 pm
A- A A+ Print

পাক বিমান দুর্ঘটনার যে নতুন তথ্য পাওয়া গেল

164237_1

ইসলামাবাদ: পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) বিমান পিকে-৬৬১ দুর্ঘটনায় নিহত সবার পরিচয় ডিএনএ পরীক্ষার মাধ্যমে সনাক্ত করা হয়েছে। সনাক্তকৃত সবার লাশও তাদের আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। পাকিস্তান ক্যাপিটাল প্রশাসনের প্রতিমন্ত্রী তারিক ফজল জানান, পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) বিমান পিকে-৬৬১ দুর্ঘটনাকবলিত হওয়ায় যেসব যাত্রী নিহত হয়েছেন তাদের সকলকেই সনাক্ত করা হয়েছে এবং তাদের লাশও আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। তিনি বলেন, নিহতদের পরিবারের মধ্যে ৫৫ লাখ রুপি বন্টন করে দেওয়া হচ্ছে। পুড়ে যাওয়া মৃতদেহগুলো ডিএনএ ও ফরেনসিক পরীক্ষার মাধ্যমে সনাক্ত করতে একটু সময় লেগেছে বলে তিনি উল্লেখ করেন। রেডিও পাকিস্তানের বরাত দিয়ে এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, পাকিস্তানের পার্বত্য উত্তরাঞ্চলে ৭ ডিসেম্বর মর্মান্তিক বিমান দুর্ঘটনায় ৪৮ জনের প্রাণহানি ঘটে। দুর্ঘটনায় বিমানের আরোহীরা বীভৎসভাবে পুড়ে যায়। তাই নিহতদের পরিচয় সনাক্ত করতে একটু বিপাকে পড়তে হয়েছে সরকারকে। পাকিস্তানের ইতিহাসে এটি অন্যতম ভয়াবহ বিমান দুর্ঘটনা। পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের (পিআইএ) ফ্লাইটটি বুধবার একটি পার্বত্য এলাকায় বিধ্বস্ত হয়। চিত্রাল নগরী থেকে রাজধানীতে যাওয়ার সময় দুই ইঞ্জিন বিশিষ্ট এ বিমানের একটি ইঞ্জিন অকেজো হলে এ দুর্ঘটনা ঘটে। এতে ওই বিমানের সকল আরোহী প্রাণ হারায়। নিহত যাত্রীদের মধ্যে গায়ক জুনায়েদ জামশেদ ছাড়াও দু’জন অস্ট্রেলীয় এবং একজন চীনা নাগরিকও ছিলেন। কর্তৃপক্ষ তিন জন বিদেশিকে হস্তান্তর করার জন্য সংশ্লিষ্ট দূতাবাসের সঙ্গে যোগাযোগ করতে শুরু করেছে।

Comments

Comments!

 পাক বিমান দুর্ঘটনার যে নতুন তথ্য পাওয়া গেলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

পাক বিমান দুর্ঘটনার যে নতুন তথ্য পাওয়া গেল

Friday, December 16, 2016 11:48 pm
164237_1

ইসলামাবাদ: পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) বিমান পিকে-৬৬১ দুর্ঘটনায় নিহত সবার পরিচয় ডিএনএ পরীক্ষার মাধ্যমে সনাক্ত করা হয়েছে। সনাক্তকৃত সবার লাশও তাদের আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

পাকিস্তান ক্যাপিটাল প্রশাসনের প্রতিমন্ত্রী তারিক ফজল জানান, পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইনসের (পিআইএ) বিমান পিকে-৬৬১ দুর্ঘটনাকবলিত হওয়ায় যেসব যাত্রী নিহত হয়েছেন তাদের সকলকেই সনাক্ত করা হয়েছে এবং তাদের লাশও আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে।

তিনি বলেন, নিহতদের পরিবারের মধ্যে ৫৫ লাখ রুপি বন্টন করে দেওয়া হচ্ছে। পুড়ে যাওয়া মৃতদেহগুলো ডিএনএ ও ফরেনসিক পরীক্ষার মাধ্যমে সনাক্ত করতে একটু সময় লেগেছে বলে তিনি উল্লেখ করেন।

রেডিও পাকিস্তানের বরাত দিয়ে এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, পাকিস্তানের পার্বত্য উত্তরাঞ্চলে ৭ ডিসেম্বর মর্মান্তিক বিমান দুর্ঘটনায় ৪৮ জনের প্রাণহানি ঘটে। দুর্ঘটনায় বিমানের আরোহীরা বীভৎসভাবে পুড়ে যায়। তাই নিহতদের পরিচয় সনাক্ত করতে একটু বিপাকে পড়তে হয়েছে সরকারকে। পাকিস্তানের ইতিহাসে এটি অন্যতম ভয়াবহ বিমান দুর্ঘটনা।

পাকিস্তান আন্তর্জাতিক এয়ারলাইন্সের (পিআইএ) ফ্লাইটটি বুধবার একটি পার্বত্য এলাকায় বিধ্বস্ত হয়। চিত্রাল নগরী থেকে রাজধানীতে যাওয়ার সময় দুই ইঞ্জিন বিশিষ্ট এ বিমানের একটি ইঞ্জিন অকেজো হলে এ দুর্ঘটনা ঘটে। এতে ওই বিমানের সকল আরোহী প্রাণ হারায়।

নিহত যাত্রীদের মধ্যে গায়ক জুনায়েদ জামশেদ ছাড়াও দু’জন অস্ট্রেলীয় এবং একজন চীনা নাগরিকও ছিলেন। কর্তৃপক্ষ তিন জন বিদেশিকে হস্তান্তর করার জন্য সংশ্লিষ্ট দূতাবাসের সঙ্গে যোগাযোগ করতে শুরু করেছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X