রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:৫২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, September 4, 2016 10:34 am
A- A A+ Print

পাহাড়ে হরতাল চলছে

photo-1472962080

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক আহ্বানের প্রতিবাদে ও সংশোধিত ভূমি আইন, ২০১৬ বাতিলের দাবিতে রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান—তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। পার্বত্য-বাঙালি ছাত্র পরিষদ, পার্বত্য নাগরিক পরিষদসহ পাঁচটি বাঙালি সংগঠন এ হরতালের ডাক দিয়েছে। খাগড়াছড়ি প্রতিনিধি আবু তাহের মুহাম্মদ জানিয়েছেন, সেখানে রাজপথে মিছিল, টায়ারে আগুন ও পিকেটিংয়ের মধ্য দিয়ে হরতাল পালন করছে বাঙালি সংগঠনগুলোর নেতাকর্মীরা। হরতালের শুরুতে পার্বত্য ছাত্র পরিষদের নেতৃত্বে শহরের শাপলা চত্বর থেকে একটি মিছিল বের হয়। মিছিলকারীরা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পৌরসভা ব্রিজের সামনে গিয়ে টায়ারে আগুন দেয়। পরে সেখানে পিকেটিং করে সংগঠনটির নেতাকর্মীরা। হরতালের কারণে খাগড়াছড়িতে খোলেনি দোকানপাট ও ব্যবসায়িক প্রতিষ্ঠান। বন্ধ রয়েছে জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লার সড়কে যান চলাচল। এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শহরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। রাঙামাটি প্রতিনিধি ফজলে এলাহী জানান, সকাল থেকে শহরের বিভিন্ন পয়েন্টে পিকেটিং করছে হরতাল আহ্বানকারী সংগঠনগুলোর নেতাকর্মীরা। হরতালের কারণে শহরের অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ আছে। হরতালের কারণে শহরে বিপুলসংখ্যক পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। শহরের রাস্তায় সেনাবাহিনী টহল দিতে দেখা গেছে। আজ রোববার বৈঠকে বসছে পার্বত্য চট্টগ্রাম ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশন। সকাল ১০টায় রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কমিশনের সচিব মো. রেজাউল করিম। সভায়  যোগ দেওয়ার জন্য কমিশনের নয় সদস্য এবং প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী রাঙামাটিতে অবস্থান করছেন। দায়িত্ব গ্রহণের প্রায় দুই বছর পর এটিই হবে পার্বত্য ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশনের পঞ্চম চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি মোহাম্মদ আনোয়ার-উল হকের প্রথম বৈঠক। রাঙামাটির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ রশীদ জানিয়েছেন, হরতালের কারণে শহরে বাড়তি নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবিও মোতায়েন রয়েছে।

Comments

Comments!

 পাহাড়ে হরতাল চলছেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

পাহাড়ে হরতাল চলছে

Sunday, September 4, 2016 10:34 am
photo-1472962080

রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশনের বৈঠক আহ্বানের প্রতিবাদে ও সংশোধিত ভূমি আইন, ২০১৬ বাতিলের দাবিতে রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান—তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালিত হচ্ছে। পার্বত্য-বাঙালি ছাত্র পরিষদ, পার্বত্য নাগরিক পরিষদসহ পাঁচটি বাঙালি সংগঠন এ হরতালের ডাক দিয়েছে।

খাগড়াছড়ি প্রতিনিধি আবু তাহের মুহাম্মদ জানিয়েছেন, সেখানে রাজপথে মিছিল, টায়ারে আগুন ও পিকেটিংয়ের মধ্য দিয়ে হরতাল পালন করছে বাঙালি সংগঠনগুলোর নেতাকর্মীরা। হরতালের শুরুতে পার্বত্য ছাত্র পরিষদের নেতৃত্বে শহরের শাপলা চত্বর থেকে একটি মিছিল বের হয়। মিছিলকারীরা বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পৌরসভা ব্রিজের সামনে গিয়ে টায়ারে আগুন দেয়। পরে সেখানে পিকেটিং করে সংগঠনটির নেতাকর্মীরা।

হরতালের কারণে খাগড়াছড়িতে খোলেনি দোকানপাট ও ব্যবসায়িক প্রতিষ্ঠান। বন্ধ রয়েছে জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লার সড়কে যান চলাচল। এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। শহরে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে।

রাঙামাটি প্রতিনিধি ফজলে এলাহী জানান, সকাল থেকে শহরের বিভিন্ন পয়েন্টে পিকেটিং করছে হরতাল আহ্বানকারী সংগঠনগুলোর নেতাকর্মীরা। হরতালের কারণে শহরের অভ্যন্তরীণ ও দূরপাল্লার সব ধরনের যান চলাচল বন্ধ আছে।

হরতালের কারণে শহরে বিপুলসংখ্যক পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। শহরের রাস্তায় সেনাবাহিনী টহল দিতে দেখা গেছে।

আজ রোববার বৈঠকে বসছে পার্বত্য চট্টগ্রাম ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশন। সকাল ১০টায় রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সম্মেলন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন কমিশনের সচিব মো. রেজাউল করিম। সভায়  যোগ দেওয়ার জন্য কমিশনের নয় সদস্য এবং প্রধানমন্ত্রীর পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী রাঙামাটিতে অবস্থান করছেন।

দায়িত্ব গ্রহণের প্রায় দুই বছর পর এটিই হবে পার্বত্য ভূমিবিরোধ নিষ্পত্তি কমিশনের পঞ্চম চেয়ারম্যান অবসরপ্রাপ্ত বিচারপতি মোহাম্মদ আনোয়ার-উল হকের প্রথম বৈঠক।
রাঙামাটির কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহম্মদ রশীদ জানিয়েছেন, হরতালের কারণে শহরে বাড়তি নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশের পাশাপাশি বিজিবিও মোতায়েন রয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X