বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:০৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, October 5, 2017 8:58 am
A- A A+ Print

পূর্বে কি করেছেন সেটা ভুলে যান: ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি

6

ঢাকা: সুপ্রিমকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহ্হাব মিয়া বলেছেন, কোনো রায় বা আদেশ বিচারক কর্তৃক স্বাক্ষর হওয়ার পর তা দ্রুত সংশ্লিষ্ট শাখায় পাঠিয়ে দেবেন। দিনের কাজ দিনে শেষ করবেন। পূর্বে কি করেছেন সেটা ভুলে যান। বুধবার সুপ্রিমকোর্টের মিলনায়তনে এক অভিবাসন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারী উচ্চারণ করে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহহাব মিয়া সুপ্রিমকোর্টে কর্মরত বেঞ্চ অফিসার ও সহকারী বেঞ্চ অফিসারদের সতর্ক করে বলেন, সরকারি চাকরি অনেক মূল্যবান। আপনারা যে পদে আছেন এই পদে থেকে কোনো প্রকার দুর্নীতি ও অনিয়মে জড়াবেন না। এই ধরনের কোনো অভিযোগ প্রমাণিত হলে তাকে চাকরিচ্যুত করা হবে। কোনো ছাড় দেয়া হবে না। বেঞ্চ অফিসারদের উদ্দেশে তিনি আরো বলেন, হাইকোর্টের কোনো বেঞ্চের দৈনন্দিন মামলার কার্যতালিকায় এদিক-ওদিক করবেন না। এই ধরনের অভিযোগ কোনো আইনজীবী করেন তাহলে আমি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাধ্য হবো। তিনি বলেন, কোনো রায় বা আদেশ বিচারক কর্তৃক স্বাক্ষর হওয়ার পর তা দ্রুত সংশ্লিষ্ট শাখায় পাঠিয়ে দেবেন। দিনের কাজ দিনে শেষ করবেন। পূর্বে কি করেছেন সেটা ভুলে যান। সভাসূত্রে এসব বক্তব্য জানা গেছে। এসময় সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেন, হাইকোর্টের রেজিস্ট্রার আবু সৈয়দ মো. দিলজার হোসেন, অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. সাব্বির ফয়েজ প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

Comments!

 পূর্বে কি করেছেন সেটা ভুলে যান: ভারপ্রাপ্ত প্রধান বিচারপতিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

পূর্বে কি করেছেন সেটা ভুলে যান: ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি

Thursday, October 5, 2017 8:58 am
6

ঢাকা: সুপ্রিমকোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহ্হাব মিয়া বলেছেন, কোনো রায় বা আদেশ বিচারক কর্তৃক স্বাক্ষর হওয়ার পর তা দ্রুত সংশ্লিষ্ট শাখায় পাঠিয়ে দেবেন। দিনের কাজ দিনে শেষ করবেন। পূর্বে কি করেছেন সেটা ভুলে যান।

বুধবার সুপ্রিমকোর্টের মিলনায়তনে এক অভিবাসন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারী উচ্চারণ করে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আব্দুল ওয়াহহাব মিয়া সুপ্রিমকোর্টে কর্মরত বেঞ্চ অফিসার ও সহকারী বেঞ্চ অফিসারদের সতর্ক করে বলেন, সরকারি চাকরি অনেক মূল্যবান। আপনারা যে পদে আছেন এই পদে থেকে কোনো প্রকার দুর্নীতি ও অনিয়মে জড়াবেন না। এই ধরনের কোনো অভিযোগ প্রমাণিত হলে তাকে চাকরিচ্যুত করা হবে। কোনো ছাড় দেয়া হবে না।

বেঞ্চ অফিসারদের উদ্দেশে তিনি আরো বলেন, হাইকোর্টের কোনো বেঞ্চের দৈনন্দিন মামলার কার্যতালিকায় এদিক-ওদিক করবেন না। এই ধরনের অভিযোগ কোনো আইনজীবী করেন তাহলে আমি তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে বাধ্য হবো।

তিনি বলেন, কোনো রায় বা আদেশ বিচারক কর্তৃক স্বাক্ষর হওয়ার পর তা দ্রুত সংশ্লিষ্ট শাখায় পাঠিয়ে দেবেন। দিনের কাজ দিনে শেষ করবেন। পূর্বে কি করেছেন সেটা ভুলে যান। সভাসূত্রে এসব বক্তব্য জানা গেছে।

এসময় সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, আপিল বিভাগের রেজিস্ট্রার জাকির হোসেন, হাইকোর্টের রেজিস্ট্রার আবু সৈয়দ মো. দিলজার হোসেন, অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. সাব্বির ফয়েজ প্রমুখ উপস্থিত ছিলেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X