সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:৩৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, May 31, 2017 8:07 pm
A- A A+ Print

প্রধানমন্ত্রীর খাবারে গাফিলতি তদন্তে কমিটি

175784_1

ঢাকা: ভিয়েনা যাওয়ার সময় বাংলাদেশ বিমানে প্রধানমন্ত্রীর খাবারের মধ্যে স্যুপের ফ্লাস্কে নিরাপত্তা ট্যাগ কেন লাগানো ছিল না, তার তদন্তে কমিটি হয়েছে। প্রধানমন্ত্রী ভিয়েনা থেকে ফেরার পর বুধবার বেসামরিক বিমান চলাচলমন্ত্রী রাশেদ খান মেনন একথা জানিয়েছেন। দুদিনের সফরে সোমবার রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থার একটি বোয়িংয়ে অস্ট্রিয়া রওনা হয়েছিলেন শেখ হাসিনা। প্রধানমন্ত্রীকে যে খাবার দেয়া হয়, তাতে নিরাপত্তা ট্যাগ থাকে। বিমানের ওই ফ্লাইটে বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারের (বিএফসিসি) সরবরাহ করা স্যুপের দুটি ফ্লাস্কে নিরাপত্তা ট্যাগ ছিল না বলে তা এসএসএফ ফেরত পাঠিয়ে দেয় বলে গণমাধ্যমে খবর আসে। স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্ব পালন করে। বিমানমন্ত্রী বলেন, স্যুপের ফ্লাস্কে সিকিউরিটি ট্যাগ লাগানো হয়েছিল, কিন্তু নম্বরটা দেয়া হয়নি। তখন সেটাকে অফলোড করে দেয়া হয়েছে। এই হল ঘটনা। গণমাধ্যমে বিষয়টি নিয়ে ‘ভুল’ খবর আসছে দাবি করে তিনি বলেন, এগুলো খুবই বিব্রতকর। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হওয়ার পর তিনিও বলেছেন, ‘তেমন কিছুই হয়নি’। ওই জিনিসগুলো কোথাও ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়নি। সেগুলো বিমানের এমডির কক্ষে রক্ষিত রয়েছে। তারপরও সংশ্লিষ্ট এই ঘটনাটি তদন্ত করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যস্থাপক (জিএম) মাকসুদুল রেজাকে প্রধান করে তদন্ত কমিটি হয়েছে বলে জানান মন্ত্রী। কমিটির সদস্যরা হলেন- হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক ইকবাল কবির ও বিমান মন্ত্রণালয়ের উপ-পরিচালক মোস্তাকীম বিল্লাহ ফারুকী। মন্ত্রণালয় গঠিত এই তদন্ত কমিটিকে রবিবারের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলেও জানান মেনন।

Comments

Comments!

 প্রধানমন্ত্রীর খাবারে গাফিলতি তদন্তে কমিটিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

প্রধানমন্ত্রীর খাবারে গাফিলতি তদন্তে কমিটি

Wednesday, May 31, 2017 8:07 pm
175784_1

ঢাকা: ভিয়েনা যাওয়ার সময় বাংলাদেশ বিমানে প্রধানমন্ত্রীর খাবারের মধ্যে স্যুপের ফ্লাস্কে নিরাপত্তা ট্যাগ কেন লাগানো ছিল না, তার তদন্তে কমিটি হয়েছে। প্রধানমন্ত্রী ভিয়েনা থেকে ফেরার পর বুধবার বেসামরিক বিমান চলাচলমন্ত্রী রাশেদ খান মেনন একথা জানিয়েছেন।

দুদিনের সফরে সোমবার রাষ্ট্রায়ত্ত বিমান সংস্থার একটি বোয়িংয়ে অস্ট্রিয়া রওনা হয়েছিলেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীকে যে খাবার দেয়া হয়, তাতে নিরাপত্তা ট্যাগ থাকে। বিমানের ওই ফ্লাইটে বিমান ফ্লাইট ক্যাটারিং সেন্টারের (বিএফসিসি) সরবরাহ করা স্যুপের দুটি ফ্লাস্কে নিরাপত্তা ট্যাগ ছিল না বলে তা এসএসএফ ফেরত পাঠিয়ে দেয় বলে গণমাধ্যমে খবর আসে। স্পেশাল সিকিউরিটি ফোর্স (এসএসএফ) প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্ব পালন করে।

বিমানমন্ত্রী বলেন, স্যুপের ফ্লাস্কে সিকিউরিটি ট্যাগ লাগানো হয়েছিল, কিন্তু নম্বরটা দেয়া হয়নি। তখন সেটাকে অফলোড করে দেয়া হয়েছে। এই হল ঘটনা।

গণমাধ্যমে বিষয়টি নিয়ে ‘ভুল’ খবর আসছে দাবি করে তিনি বলেন, এগুলো খুবই বিব্রতকর। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হওয়ার পর তিনিও বলেছেন, ‘তেমন কিছুই হয়নি’। ওই জিনিসগুলো কোথাও ফরেনসিক পরীক্ষার জন্য পাঠানো হয়নি। সেগুলো বিমানের এমডির কক্ষে রক্ষিত রয়েছে।

তারপরও সংশ্লিষ্ট এই ঘটনাটি তদন্ত করতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যস্থাপক (জিএম) মাকসুদুল রেজাকে প্রধান করে তদন্ত কমিটি হয়েছে বলে জানান মন্ত্রী।

কমিটির সদস্যরা হলেন- হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক ইকবাল কবির ও বিমান মন্ত্রণালয়ের উপ-পরিচালক মোস্তাকীম বিল্লাহ ফারুকী। মন্ত্রণালয় গঠিত এই তদন্ত কমিটিকে রবিবারের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলেও জানান মেনন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X