সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:৫৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, November 12, 2016 9:02 am
A- A A+ Print

প্রধানমন্ত্রীর জঙ্গীবাদ বিরোধী ভিডিও কনফারেন্স আজ

160834_1

জঙ্গীবাদ এবং সন্ত্রাসের বিপক্ষে তৃণমূল পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার জয়পুরহাট জেলাসহ রাজশাহী বিভাগের ৮ জেলায় একসঙ্গে ভিডিও কনফারেন্সিং করবেন। শুক্রবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. আব্দুর রহিম এ তথ্য জানান। খবর বাসস এর। জয়পুরহাটের শহীদ ডা. আবুল কাশেম ময়দানে এ ভিডিও কনফারেন্সিং সমাবেশের আয়োজন করা হয়েছে। সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় উগ্রবাদ এবং সন্ত্রাসী কার্যক্রমের ঘৃণ্য পরিণতি দেখা গেছে গুলশান ও শোলাকিয়ায়। একশ্রেণির উগ্র সাম্প্রদায়িক ব্যক্তি স্থানীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। আর ওই সময় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভাগ ও জেলা পর্যায়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করার ফলে জনগণের মধ্যে জঙ্গীবাদবিরোধী সচেতনতা গড়ে ওঠে এবং সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে আসে। জঙ্গীবাদবিরোধী কার্যক্রমে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, আলেম সমাজ, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিওকর্মী, ছাত্রছাত্রীসহ সর্বস্তরের জনসাধারণ ভিডিও কনফারেন্সিংয়ে অংশগ্রহণ করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের সাথে ভিডিও কনফারেন্সিং, লাইভ টেলিকাস্ট ও মাল্টিমিডিয়ার মাধ্যমে সম্পৃক্ত হয়ে দিকনির্দেশনা প্রদান করবেন। এ ভার্চুয়াল জনসভার মাধ্যমে সরসরি জনগণকে পরামর্শ প্রদান ছাড়াও মাদকবিরোধী মনোভাব গড়ে তোলা ও দেশের উন্নয়ন এবং অগ্রগতি সম্পর্কে মতবিনিময় করার সুযোগও রয়েছে। জেলা শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দানে ভিডিও কনফারেন্সিং সমাবেশ ছাড়াও উপজেলা, ইউনিয়ন, গ্রোথ সেন্টার, হাটবাজার, স্কুল-কলেজ, মাদ্রাসাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে টেলিভিশনের মাধ্যমে সরাসরি সম্প্রচার করার উদ্যোগ নেওয়া হয়েছে।

Comments

Comments!

 প্রধানমন্ত্রীর জঙ্গীবাদ বিরোধী ভিডিও কনফারেন্স আজAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

প্রধানমন্ত্রীর জঙ্গীবাদ বিরোধী ভিডিও কনফারেন্স আজ

Saturday, November 12, 2016 9:02 am
160834_1

জঙ্গীবাদ এবং সন্ত্রাসের বিপক্ষে তৃণমূল পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার জয়পুরহাট জেলাসহ রাজশাহী বিভাগের ৮ জেলায় একসঙ্গে ভিডিও কনফারেন্সিং করবেন।

শুক্রবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মো. আব্দুর রহিম এ তথ্য জানান। খবর বাসস এর।

জয়পুরহাটের শহীদ ডা. আবুল কাশেম ময়দানে এ ভিডিও কনফারেন্সিং সমাবেশের আয়োজন করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন স্থানে ধর্মীয় উগ্রবাদ এবং সন্ত্রাসী কার্যক্রমের ঘৃণ্য পরিণতি দেখা গেছে গুলশান ও শোলাকিয়ায়। একশ্রেণির উগ্র সাম্প্রদায়িক ব্যক্তি স্থানীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

আর ওই সময় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভাগ ও জেলা পর্যায়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময় করার ফলে জনগণের মধ্যে জঙ্গীবাদবিরোধী সচেতনতা গড়ে ওঠে এবং সাধারণ মানুষের মাঝে স্বস্তি ফিরে আসে।

জঙ্গীবাদবিরোধী কার্যক্রমে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, আলেম সমাজ, শিক্ষক, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিওকর্মী, ছাত্রছাত্রীসহ সর্বস্তরের জনসাধারণ ভিডিও কনফারেন্সিংয়ে অংশগ্রহণ করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণের সাথে ভিডিও কনফারেন্সিং, লাইভ টেলিকাস্ট ও মাল্টিমিডিয়ার মাধ্যমে সম্পৃক্ত হয়ে দিকনির্দেশনা প্রদান করবেন।

এ ভার্চুয়াল জনসভার মাধ্যমে সরসরি জনগণকে পরামর্শ প্রদান ছাড়াও মাদকবিরোধী মনোভাব গড়ে তোলা ও দেশের উন্নয়ন এবং অগ্রগতি সম্পর্কে মতবিনিময় করার সুযোগও রয়েছে।

জেলা শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দানে ভিডিও কনফারেন্সিং সমাবেশ ছাড়াও উপজেলা, ইউনিয়ন, গ্রোথ সেন্টার, হাটবাজার, স্কুল-কলেজ, মাদ্রাসাসহ অন্যান্য গুরুত্বপূর্ণ স্থানে টেলিভিশনের মাধ্যমে সরাসরি সম্প্রচার করার উদ্যোগ নেওয়া হয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X