শনিবার, ১৮ই নভেম্বর, ২০১৭ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:১০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, August 23, 2017 6:31 pm
A- A A+ Print

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বিএবি’র ৮৫ কোটি টাকা অনুদান

8

ঢাকা: প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৮৫ কোটি টাকার অনুদান দিয়েছে দেশের ৪০টি ব্যাংক। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার কাছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের পক্ষ থেকে এ অর্থের চেক তুলে দেয়া হয়। এ সময় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সংশ্লিষ্ট ব্যাংকের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী জনকল্যাণে ব্যাংকগুলোর ভূমিকার প্রশংসা করে বলেছেন যে কোনো দুর্যোগের সময় ব্যাংকাররা এগিয়ে আসেন। এই অর্থগুলো মানুষের কল্যাণে ব্যয় করা হয়। এবারের বন্যায় ক্ষয়ক্ষতি ও তা মোকাবেলায় সরকারের বিভিন্ন কার্যমক্রমের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এবার আগাম বন্যায় ফসলের অনেক ক্ষয়ক্ষতি হয়। পানি নামার সঙ্গে সঙ্গে ফসল লাগানোর ব্যবস্থা করছি। বন্যা মোকাবেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়, সশস্ত্র বাহিনী বিভাগসহ সংশ্লিষ্ট সবাই এক যোগে কাজ করছে বলেও জানান প্রধানমন্ত্রী। তিনি বলেন, বন্যায় রাস্তার অনেক ক্ষতি হয়েছে। বন্যা শেষ হলে রাস্তাঘাটগুলো মেরামত করা হবে। এছাড়া পানি নামলেও যাতে কোনো ধরনের রোগের প্রাদুর্ভাব দেখা না দেয় সে ব্যাপারে সব রকম ব্যবস্থা নেয়া হয়েছে। বন্যায় শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ক্ষয়ক্ষতির কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বন্যায় বইপত্র নষ্ট হয়েছে, সেগুলোর ব্যবস্থা করছি আমরা।

Comments

Comments!

 প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বিএবি’র ৮৫ কোটি টাকা অনুদানAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে বিএবি’র ৮৫ কোটি টাকা অনুদান

Wednesday, August 23, 2017 6:31 pm
8

ঢাকা: প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ৮৫ কোটি টাকার অনুদান দিয়েছে দেশের ৪০টি ব্যাংক। বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার কাছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের পক্ষ থেকে এ অর্থের চেক তুলে দেয়া হয়।

এ সময় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান নজরুল ইসলাম মজুমদার উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সংশ্লিষ্ট ব্যাংকের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী জনকল্যাণে ব্যাংকগুলোর ভূমিকার প্রশংসা করে বলেছেন যে কোনো দুর্যোগের সময় ব্যাংকাররা এগিয়ে আসেন। এই অর্থগুলো মানুষের কল্যাণে ব্যয় করা হয়।

এবারের বন্যায় ক্ষয়ক্ষতি ও তা মোকাবেলায় সরকারের বিভিন্ন কার্যমক্রমের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এবার আগাম বন্যায় ফসলের অনেক ক্ষয়ক্ষতি হয়। পানি নামার সঙ্গে সঙ্গে ফসল লাগানোর ব্যবস্থা করছি।

বন্যা মোকাবেলায় প্রধানমন্ত্রীর কার্যালয়, সশস্ত্র বাহিনী বিভাগসহ সংশ্লিষ্ট সবাই এক যোগে কাজ করছে বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, বন্যায় রাস্তার অনেক ক্ষতি হয়েছে। বন্যা শেষ হলে রাস্তাঘাটগুলো মেরামত করা হবে। এছাড়া পানি নামলেও যাতে কোনো ধরনের রোগের প্রাদুর্ভাব দেখা না দেয় সে ব্যাপারে সব রকম ব্যবস্থা নেয়া হয়েছে।

বন্যায় শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ক্ষয়ক্ষতির কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, বন্যায় বইপত্র নষ্ট হয়েছে, সেগুলোর ব্যবস্থা করছি আমরা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X