সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৪৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, October 24, 2016 6:23 pm
A- A A+ Print

প্রধানমন্ত্রীর বক্তব্য গণতন্ত্রের জন্য বিপজ্জনক : ফখরুল

photo-1477299868

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যকে গণতন্ত্রের জন্য বিপজ্জনক বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য আফসার আহমেদ সিদ্দিকীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় মির্জা ফখরুল এ মন্তব্য করেন। মির্জা ফখরুল বলেন, ‘সভানেত্রী যে কথাগুলো বলেছেন, এটা গণতন্ত্রের জন্য অত্যন্ত বিপজ্জনক। তিনি পরিষ্কার বলেছেন, বিএনপিকে ক্ষমতায় আসতে দেওয়া হবে না। এ কথা তিনি কাউন্সিল অধিবেশনে বলেছেন। একই সঙ্গে তিনি এটাও বলেছেন, আগামীবার আওয়ামী লীগকে ক্ষমতায় আসতেই হবে যেকোনো মূল্যে। এই কথাগুলো থেকে পরিষ্কার হয়ে গেছে যে তাঁদের লক্ষ্য কী এবং তাঁরা কী করতে চান। ভোটেরই বা দরকার কী? ঘোষণা করে দিলেই হয় যে আমরা আবার পাঁচ বছরের জন্য ক্ষমতায় চলে গেলাম। তাহলেই তো হয়ে যায়। এই যে একটা নাটক, এই নাটকের প্রয়োজনীয়তা নেই।’ সব রাজনৈতিক দলের কাছ থেকে মতামত নিয়ে নির্বাচন কমিশন গঠনের দাবি জানান বিএনপির মহাসচিব। তা না হলে দেশের মানুষ মেরুদণ্ডহীন নির্বাচন কমিশনকে মেনে নেবে না বলেও উল্লেখ করেন তিনি। আবারও দলীয় আজ্ঞাবহ নির্বাচন কমিশন হতে পারে বলেও এ সময় আশঙ্কা প্রকাশ করে সরকারকে হুঁশিয়ার করে দেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ‘আজকে আমরা সার্চ কমিটির কথা শুনছি। আমরা একবার দেখেছি সার্চ কমিটির নামে সার্চ করা হয়েছে, সন্ধান করা হয়েছে, খুঁজে বের করা হয়েছে এমন কয়েকজন ব্যক্তিকে, যাদের মেরুদণ্ডে কোনো হাড় নাই। যারা দেশ, দেশের শাসনতন্ত্র এবং প্রচলিত আইন উপেক্ষা করে সরকারের হুকুমমতো চলে।’ বিএনপির এ দুই নেতাই বলেন, উন্নয়নের নামে গণতন্ত্র হত্যাকারী এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না জনগণ। তাই তাঁরা মনে করেন, সুষ্ঠু নির্বাচনের দাবি আদায় হলেই বিদায় হবে আওয়ামী লীগ।

Comments

Comments!

 প্রধানমন্ত্রীর বক্তব্য গণতন্ত্রের জন্য বিপজ্জনক : ফখরুলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

প্রধানমন্ত্রীর বক্তব্য গণতন্ত্রের জন্য বিপজ্জনক : ফখরুল

Monday, October 24, 2016 6:23 pm
photo-1477299868

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্যকে গণতন্ত্রের জন্য বিপজ্জনক বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য আফসার আহমেদ সিদ্দিকীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভায় মির্জা ফখরুল এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘সভানেত্রী যে কথাগুলো বলেছেন, এটা গণতন্ত্রের জন্য অত্যন্ত বিপজ্জনক। তিনি পরিষ্কার বলেছেন, বিএনপিকে ক্ষমতায় আসতে দেওয়া হবে না। এ কথা তিনি কাউন্সিল অধিবেশনে বলেছেন। একই সঙ্গে তিনি এটাও বলেছেন, আগামীবার আওয়ামী লীগকে ক্ষমতায় আসতেই হবে যেকোনো মূল্যে। এই কথাগুলো থেকে পরিষ্কার হয়ে গেছে যে তাঁদের লক্ষ্য কী এবং তাঁরা কী করতে চান। ভোটেরই বা দরকার কী? ঘোষণা করে দিলেই হয় যে আমরা আবার পাঁচ বছরের জন্য ক্ষমতায় চলে গেলাম। তাহলেই তো হয়ে যায়। এই যে একটা নাটক, এই নাটকের প্রয়োজনীয়তা নেই।’

সব রাজনৈতিক দলের কাছ থেকে মতামত নিয়ে নির্বাচন কমিশন গঠনের দাবি জানান বিএনপির মহাসচিব। তা না হলে দেশের মানুষ মেরুদণ্ডহীন নির্বাচন কমিশনকে মেনে নেবে না বলেও উল্লেখ করেন তিনি।

আবারও দলীয় আজ্ঞাবহ নির্বাচন কমিশন হতে পারে বলেও এ সময় আশঙ্কা প্রকাশ করে সরকারকে হুঁশিয়ার করে দেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, ‘আজকে আমরা সার্চ কমিটির কথা শুনছি। আমরা একবার দেখেছি সার্চ কমিটির নামে সার্চ করা হয়েছে, সন্ধান করা হয়েছে, খুঁজে বের করা হয়েছে এমন কয়েকজন ব্যক্তিকে, যাদের মেরুদণ্ডে কোনো হাড় নাই। যারা দেশ, দেশের শাসনতন্ত্র এবং প্রচলিত আইন উপেক্ষা করে সরকারের হুকুমমতো চলে।’

বিএনপির এ দুই নেতাই বলেন, উন্নয়নের নামে গণতন্ত্র হত্যাকারী এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না জনগণ। তাই তাঁরা মনে করেন, সুষ্ঠু নির্বাচনের দাবি আদায় হলেই বিদায় হবে আওয়ামী লীগ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X