মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:৫৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, December 22, 2016 4:58 pm
A- A A+ Print

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি, সাত কর্মকর্তা রিমান্ডে

photo-1482402618

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার সাত আসামিকে সাতদিনের রিমান্ড দিয়েছেন আদালত। আসামিরা হলেন বিমানের প্রধান প্রকৌশলী (প্রডাকশান) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাশুরেন্স) ছিদ্দিক, সামিউল হক, লুৎফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন। আজ বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পরিদর্শক মাহবুব আলম আসামিদের হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আসামিদের পক্ষে তাঁদের আইনজীবী পরিমল চন্দ্র বিশ্বাসসহ কয়েকজন রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম স্নিগ্ধা রানী চক্রবর্তী জামিনের আবেদন খারিজ করে সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু, ঢাকা বারের সাবেব সভাপতি কাজী নজিবুল্লাহ হিরুসহ শতাধিক আইনজীবী। এর আগে একই আদালতে সকালে অপর দুই আসামি আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিচারক জামিনের আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আসামিরা হলেন ছিদ্দিকুর রহমান ও এস এম রোকনুজ্জামান। গত মঙ্গলবার রাতে বাংলাদেশ বিমানের প্রধান প্রকৌশলীসহ নয়জনকে আসামি করে মামলা করা হয়। পরবর্তীতে গতকাল বুধবার দিবাগত রাতে রাজধানীর বিভিন্ন জায়গা থেকে সাত আসামিকে আটক করে কাউন্টার টেররিজম ইউনিট। মামলার নথি থেকে জানা যায়, গত ২৭ নভেম্বর হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তা তুর্কমেনিস্তানের আশখাবাদে জরুরি অবতরণ করে। সেখানে ত্রুটি সারিয়ে চার ঘণ্টা পর বুদাপেস্টের উদ্দেশে যায় বিমান। ওই উড়োজাহাজের ইঞ্জিন অয়েলের ট্যাংকের একটি নাট ঢিলা হওয়ার পেছনে নাশকতা ছিল কি না, তা খতিয়ে দেখতে ২৮ নভেম্বর পাঁচ সদস্যের কমিটি করে বিমান মন্ত্রণালয়। ঘটনা তদন্তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) আরও দুটি তদন্ত কমিটি গঠন করে। এই দুই কমিটি এরই মধ্যে তাদের প্রতিবেদন দিয়েছে। এরই মধ্যে মামলার আসামিদের বরখাস্ত করা হয়েছে।

Comments

Comments!

 প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি, সাত কর্মকর্তা রিমান্ডেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি, সাত কর্মকর্তা রিমান্ডে

Thursday, December 22, 2016 4:58 pm
photo-1482402618

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার সাত আসামিকে সাতদিনের রিমান্ড দিয়েছেন আদালত।

আসামিরা হলেন বিমানের প্রধান প্রকৌশলী (প্রডাকশান) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাশুরেন্স) ছিদ্দিক, সামিউল হক, লুৎফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন।

আজ বৃহস্পতিবার ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের পরিদর্শক মাহবুব আলম আসামিদের হাজির করে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে আসামিদের পক্ষে তাঁদের আইনজীবী পরিমল চন্দ্র বিশ্বাসসহ কয়েকজন রিমান্ডের আবেদন বাতিল চেয়ে জামিনের আবেদন করেন।

আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার মহানগর হাকিম স্নিগ্ধা রানী চক্রবর্তী জামিনের আবেদন খারিজ করে সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ঢাকার মহানগর পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু, ঢাকা বারের সাবেব সভাপতি কাজী নজিবুল্লাহ হিরুসহ শতাধিক আইনজীবী।

এর আগে একই আদালতে সকালে অপর দুই আসামি আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। বিচারক জামিনের আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আসামিরা হলেন ছিদ্দিকুর রহমান ও এস এম রোকনুজ্জামান।

গত মঙ্গলবার রাতে বাংলাদেশ বিমানের প্রধান প্রকৌশলীসহ নয়জনকে আসামি করে মামলা করা হয়। পরবর্তীতে গতকাল বুধবার দিবাগত রাতে রাজধানীর বিভিন্ন জায়গা থেকে সাত আসামিকে আটক করে কাউন্টার টেররিজম ইউনিট।

মামলার নথি থেকে জানা যায়, গত ২৭ নভেম্বর হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দিলে তা তুর্কমেনিস্তানের আশখাবাদে জরুরি অবতরণ করে। সেখানে ত্রুটি সারিয়ে চার ঘণ্টা পর বুদাপেস্টের উদ্দেশে যায় বিমান।

ওই উড়োজাহাজের ইঞ্জিন অয়েলের ট্যাংকের একটি নাট ঢিলা হওয়ার পেছনে নাশকতা ছিল কি না, তা খতিয়ে দেখতে ২৮ নভেম্বর পাঁচ সদস্যের কমিটি করে বিমান মন্ত্রণালয়।

ঘটনা তদন্তে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) আরও দুটি তদন্ত কমিটি গঠন করে।

এই দুই কমিটি এরই মধ্যে তাদের প্রতিবেদন দিয়েছে। এরই মধ্যে মামলার আসামিদের বরখাস্ত করা হয়েছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X