রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:২২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, September 30, 2016 12:29 pm
A- A A+ Print

প্রধানমন্ত্রী আজ দেশে ফিরছেন, সংবর্ধনা দিতে প্রস্তুত আ.লীগ

247144_1

যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্রে ১৭ দিনের সফর শেষে আজ ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকাল ৫টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীর ঢাকায় পৌঁছার কথা রয়েছে। এর আগে বৃহস্পতবিার রাত ৮টা ৫৫ মিনিটে (স্থানীয় সময়) এমিরেটসের ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ভর্জিনিনিয়ার ডুলসে ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ত্যাগ করেন তিনি। দুবাই হয়ে শুক্রবার বিকালে তাঁর ঢাকা পৌঁছার কথা রয়েছে। এ সফরকালে তিনি নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশন এবং মন্ট্রিলো গ্লোবাল ফান্ড মিটিংয়ে যোগ দেন। এদিকে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সংবর্ধনার আয়োজন করেছে আওয়ামী লীগ। এ সংবর্ধনা সফল করতে দফায় দফায় বৈঠক করছেন দলটির নেতারা। তারা বলছেন, প্রধানমন্ত্রীর এ সফরের মাধ্যমে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হয়েছে। দলরে সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘তিনি (শেখ হাসিনা) এই দেশের জন্য, দেশের মানুষের জন্য যে পরিশ্রম করে যাচ্ছেন আমরা তাকে কিছু দিতে পারবো না। শুধু একটু ফুল দিয়ে অভিনন্দন জানাবো।’ এই সফরে কানাডাও যান প্রধানমন্ত্রী। সে দেশে অবস্থানকারী বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে ফিরিয়ে এনে ফাঁসির দণ্ড কার্যকরের ক্ষেত্রে আশাবাদ তৈরি হয়েছে এই সফরকে ঘিরেইে। মৃত্যুদণ্ডবিরোধী কানাডা নূর চৌধুরীকে ফিরিয়ে দিতে রাজি হয়েছে বলে জানিয়েছে সরকার। জাতিসংঘ সম্মেলনে যোগ দিতে নিউ ইয়র্কে গিয়ে বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানের পাশাপাশি যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। তাদেরকে বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান জানান শেখ হাসিনা। এই সফরে প্রধানমন্ত্রীকে এজন্টে অব চেঞ্জ নামে একটি পুরস্কারে ভূষিত করে জাতিসংঘ। নারীর ক্ষমতায়নে অবদান রাখায় এই পুরস্কার পেয়েছেনে প্রধানমন্ত্রী।
উৎসঃ   ঢাকাটাইমস

Comments

Comments!

 প্রধানমন্ত্রী আজ দেশে ফিরছেন, সংবর্ধনা দিতে প্রস্তুত আ.লীগAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

প্রধানমন্ত্রী আজ দেশে ফিরছেন, সংবর্ধনা দিতে প্রস্তুত আ.লীগ

Friday, September 30, 2016 12:29 pm
247144_1

যুক্তরাজ্য, কানাডা ও যুক্তরাষ্ট্রে ১৭ দিনের সফর শেষে আজ ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার বিকাল ৫টা ২০ মিনিটে প্রধানমন্ত্রীর ঢাকায় পৌঁছার কথা রয়েছে। এর আগে বৃহস্পতবিার রাত ৮টা ৫৫ মিনিটে (স্থানীয় সময়) এমিরেটসের ফ্লাইটে যুক্তরাষ্ট্রের ভর্জিনিনিয়ার ডুলসে ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট ত্যাগ করেন তিনি। দুবাই হয়ে শুক্রবার বিকালে তাঁর ঢাকা পৌঁছার কথা রয়েছে।

এ সফরকালে তিনি নিউইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের ৭১তম অধিবেশন এবং মন্ট্রিলো গ্লোবাল ফান্ড মিটিংয়ে যোগ দেন।

এদিকে বিমানবন্দর থেকে গণভবন পর্যন্ত সংবর্ধনার আয়োজন করেছে আওয়ামী লীগ। এ সংবর্ধনা সফল করতে দফায় দফায় বৈঠক করছেন দলটির নেতারা। তারা বলছেন, প্রধানমন্ত্রীর এ সফরের মাধ্যমে দেশের ভাবমূর্তি আরও উজ্জ্বল হয়েছে।

দলরে সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম বলেন, ‘তিনি (শেখ হাসিনা) এই দেশের জন্য, দেশের মানুষের জন্য যে পরিশ্রম করে যাচ্ছেন আমরা তাকে কিছু দিতে পারবো না। শুধু একটু ফুল দিয়ে অভিনন্দন জানাবো।’

এই সফরে কানাডাও যান প্রধানমন্ত্রী। সে দেশে অবস্থানকারী বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে ফিরিয়ে এনে ফাঁসির দণ্ড কার্যকরের ক্ষেত্রে আশাবাদ তৈরি হয়েছে এই সফরকে ঘিরেইে। মৃত্যুদণ্ডবিরোধী কানাডা নূর চৌধুরীকে ফিরিয়ে দিতে রাজি হয়েছে বলে জানিয়েছে সরকার।

জাতিসংঘ সম্মেলনে যোগ দিতে নিউ ইয়র্কে গিয়ে বিভিন্ন দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানের পাশাপাশি যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। তাদেরকে বাংলাদেশে বিনিয়োগ করার আহ্বান জানান শেখ হাসিনা।

এই সফরে প্রধানমন্ত্রীকে এজন্টে অব চেঞ্জ নামে একটি পুরস্কারে ভূষিত করে জাতিসংঘ। নারীর ক্ষমতায়নে অবদান রাখায় এই পুরস্কার পেয়েছেনে প্রধানমন্ত্রী।

উৎসঃ   ঢাকাটাইমস

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X