শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:৩২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, December 15, 2016 10:42 pm
A- A A+ Print

প্রধান বিচারপতিকে একদিন জনতার কাঠগড়ায় দাঁড়াতে হবে : জাফরুল্লাহ চৌধুরী

164148_1

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রধান বিচারপতি এস কে সিনহাকে একদিন জনতার আদালতে দাঁড়াতে হবে। তিনি বলেন, ‘নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার জামিনাদেশ হওয়া সত্ত্বেও তাকে মুক্তি দেওয়া হচ্ছে না। সেটি না করে প্রধান বিচারপতি ব্যস্ত আছেন কোনো রাজনৈতিক দল দাঁড়িপাল্লা পাবেন না সেগুলো নিয়ে’। তিনি আরো বলেন, ‘জানি না কবে যেন তিনি কার নাম কি রাখতে হবে তার জন্যও ফতোয়া দিয়ে দিবেন। যার জন্য তাকে একদিন জনতার আদালতে দাঁড়াতে হবে’।
বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে ‘জাতীয় স্মরণমঞ্চ’ আয়োজিত মাওলানা ভাসানীর ১৩৬ তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় এসব কথা বলেন ডা. জাফরুল্লাহ। তিনি বলেন, রোহিঙ্গাদের সাথে সরকার যে ধরনের আচরণ করছে সেটি এক ধরনের মানবতাবিরোধী অপরাধ। দেশে উন্নয়ন যতই করা হোক রোহিঙ্গাদের সিদ্ধান্তের ব্যপারে সরকারের পরাষ্ট্রনীতি পরাজিত হয়েছে। আর এটি সম্ভব হয়েছে সরকারের ভুল এবং নতজানু পরাষ্ট্রনীতির কারণেই’। ভারতের সমালোচনা করে ডা. জাফরুল্লাহ বলেন, ‘ভারত শুধু আমাদের ফারাক্কার পানি দিয়ে বিপদে রাখেনি, মুক্তিযুদ্ধের সঠিক তথ্য গোপন করে আমাদেরকে গোলাম করে রেখেছে’। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও পুলিশ বাহিনীর সমালোচনা করে তিনি বলেন, ‘আওয়ামী লীগের মূল রাজনৈতিক কর্মী পুলিশ বাহিনী। আর এই পুলিশ বাহিনী জানে কোন কাজ করলে কত টাকা পাওয়া যাবে’। মাওলানা ভাসানীর স্মৃতিচারণ করে তিনি আরো বলেন, ‘ভাসানী ছিলেন দল মতের ঊর্ধে গণমানুষের নেতা। অবহেলিত মানুষের মনের ভাষা সব সময় বুঝতে পারতেন তিনি। সংগঠনের সভাপতি আ হ ম মনিরুজ্জামান মানিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা নাজমুল হক নান্নু, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া সহ আরো অনেকে।
 

Comments

Comments!

 প্রধান বিচারপতিকে একদিন জনতার কাঠগড়ায় দাঁড়াতে হবে : জাফরুল্লাহ চৌধুরীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

প্রধান বিচারপতিকে একদিন জনতার কাঠগড়ায় দাঁড়াতে হবে : জাফরুল্লাহ চৌধুরী

Thursday, December 15, 2016 10:42 pm
164148_1

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা: জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রধান বিচারপতি এস কে সিনহাকে একদিন জনতার আদালতে দাঁড়াতে হবে।

তিনি বলেন, ‘নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার জামিনাদেশ হওয়া সত্ত্বেও তাকে মুক্তি দেওয়া হচ্ছে না। সেটি না করে প্রধান বিচারপতি ব্যস্ত আছেন কোনো রাজনৈতিক দল দাঁড়িপাল্লা পাবেন না সেগুলো নিয়ে’।

তিনি আরো বলেন, ‘জানি না কবে যেন তিনি কার নাম কি রাখতে হবে তার জন্যও ফতোয়া দিয়ে দিবেন। যার জন্য তাকে একদিন জনতার আদালতে দাঁড়াতে হবে’।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে ‘জাতীয় স্মরণমঞ্চ’ আয়োজিত মাওলানা ভাসানীর ১৩৬ তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় এসব কথা বলেন ডা. জাফরুল্লাহ।

তিনি বলেন, রোহিঙ্গাদের সাথে সরকার যে ধরনের আচরণ করছে সেটি এক ধরনের মানবতাবিরোধী অপরাধ। দেশে উন্নয়ন যতই করা হোক রোহিঙ্গাদের সিদ্ধান্তের ব্যপারে সরকারের পরাষ্ট্রনীতি পরাজিত হয়েছে। আর এটি সম্ভব হয়েছে সরকারের ভুল এবং নতজানু পরাষ্ট্রনীতির কারণেই’।

ভারতের সমালোচনা করে ডা. জাফরুল্লাহ বলেন, ‘ভারত শুধু আমাদের ফারাক্কার পানি দিয়ে বিপদে রাখেনি, মুক্তিযুদ্ধের সঠিক তথ্য গোপন করে আমাদেরকে গোলাম করে রেখেছে’।

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ ও পুলিশ বাহিনীর সমালোচনা করে তিনি বলেন, ‘আওয়ামী লীগের মূল রাজনৈতিক কর্মী পুলিশ বাহিনী। আর এই পুলিশ বাহিনী জানে কোন কাজ করলে কত টাকা পাওয়া যাবে’।

মাওলানা ভাসানীর স্মৃতিচারণ করে তিনি আরো বলেন, ‘ভাসানী ছিলেন দল মতের ঊর্ধে গণমানুষের নেতা। অবহেলিত মানুষের মনের ভাষা সব সময় বুঝতে পারতেন তিনি।

সংগঠনের সভাপতি আ হ ম মনিরুজ্জামান মানিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা নাজমুল হক নান্নু, নির্বাহী কমিটির সদস্য ইসমাইল হোসেন বেঙ্গল, ন্যাপের মহাসচিব গোলাম মোস্তফা ভূইয়া সহ আরো অনেকে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X