শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৭:১০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, October 10, 2017 6:10 pm
A- A A+ Print

প্রধান বিচারপতিকে সরকার সন্ত্রাসী কায়দায় ছুটি নিতে বাধ্য করেছে: রিজভী

182667_1

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে সরকার সন্ত্রাসী কায়দায় ছুটি নিতে বাধ্য করেছে। একজন সুস্থ মানুষকে জোর করে অসুস্থ বানিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করেন রুহুল কবির রিজভী। মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত লেবার পার্টির প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি। বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এই সরকার দুর্বিনীত সরকার বলেই সুপ্রিমকোর্টের চিফ জাস্টিসকে সন্ত্রাসী কায়দায় ছুটি নিতে বাধ্য করেছে। এরা বেআইনি সরকার। দুর্বিনীত সরকার, ডাকাতির সরকার। “সেই কারণে একজন বহাল তবিয়তে সুস্থ মানুষ গ্রীষ্মকালীন ছুটি কাটিয়ে তিনি আবার আদালতে বসলেন। তার পরের দিন কীভাবে তাকে সরানো হলো? এটা কি বাংলাদেশের মানুষ জানে না? বাংলাদেশের মানুষ একেবারে আপনি তাদেরকে বেকুব মনে করেন? নির্বোধ মনে করেন- যে কিছুই বুঝতে পারে না? কারা যাচ্ছে, কারা থ্রেট করছে, কারা জালিয়াতির ছুটি স্বাক্ষর করেছে সব বাংলাদেশের মানুষ জানে,” বলেন রিজভী। তিনি আরও বলেন, এর প্রতিটি অপরাধ, প্রতিটি অপকর্ম, প্রতিটি বেআইনি কর্মকাণ্ডের হিসাব কড়ায় গণ্ডায় জনতার আদালতে নেয়া হবে। সংবিধানে দেশের নাগরিকদের স্বাধীনভাবে চলাফেরা করার অধিকার দেয়া হলেও এখন সেই অধিকার খর্ব করা হচ্ছে বলে অভিযোগ করেন রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘পুলিশের অনুমতির কথা কোথায় লেখা আছে? সংবিধানে স্পষ্টভাবে লেখা আছে যে, বাংলাদেশের নাগরিক তার চলাচলের স্বাধীনতা আছে। তার সমাবেশ করার স্বাধীনতা আছে। কথা বলার স্বাধীনতা আছে। এই সংবিধানকে লঙ্ঘন করছে আইনশৃঙ্খলা বাহিনী, আমরা না। আমরা যারা এখানে বসে আছি, আমরা আইনের পক্ষে। আমরা সংবিধানের পক্ষে।’ লেবার পার্টির প্রতিনিধি সম্মেলনে দলটির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন, সহসভাপতি আবু সুফিয়ান, সাধারন সম্পাদক আবুল হাসেম বক্কর, লেবার পার্টির নগর সভাপতি আলাউদ্দিন আলী বক্তব্য দেন। সেখান থেকে বের হলে ডা. ইরানসহ লেবার পার্টির তিন নেতা এবং যুবদল ও ছাত্রদলের ৮ নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে লেবার পার্টির তিন নেতাকে ছেড়ে দেয়া হলেও যুবদল ও ছাত্রদলের নেতারা ছাড়া পাননি।

Comments

Comments!

 প্রধান বিচারপতিকে সরকার সন্ত্রাসী কায়দায় ছুটি নিতে বাধ্য করেছে: রিজভীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

প্রধান বিচারপতিকে সরকার সন্ত্রাসী কায়দায় ছুটি নিতে বাধ্য করেছে: রিজভী

Tuesday, October 10, 2017 6:10 pm
182667_1

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে সরকার সন্ত্রাসী কায়দায় ছুটি নিতে বাধ্য করেছে।

একজন সুস্থ মানুষকে জোর করে অসুস্থ বানিয়ে দেয়া হয়েছে বলে অভিযোগ করেন রুহুল কবির রিজভী।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত লেবার পার্টির প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এই সরকার দুর্বিনীত সরকার বলেই সুপ্রিমকোর্টের চিফ জাস্টিসকে সন্ত্রাসী কায়দায় ছুটি নিতে বাধ্য করেছে। এরা বেআইনি সরকার। দুর্বিনীত সরকার, ডাকাতির সরকার।

“সেই কারণে একজন বহাল তবিয়তে সুস্থ মানুষ গ্রীষ্মকালীন ছুটি কাটিয়ে তিনি আবার আদালতে বসলেন। তার পরের দিন কীভাবে তাকে সরানো হলো? এটা কি বাংলাদেশের মানুষ জানে না? বাংলাদেশের মানুষ একেবারে আপনি তাদেরকে বেকুব মনে করেন? নির্বোধ মনে করেন- যে কিছুই বুঝতে পারে না? কারা যাচ্ছে, কারা থ্রেট করছে, কারা জালিয়াতির ছুটি স্বাক্ষর করেছে সব বাংলাদেশের মানুষ জানে,” বলেন রিজভী।

তিনি আরও বলেন, এর প্রতিটি অপরাধ, প্রতিটি অপকর্ম, প্রতিটি বেআইনি কর্মকাণ্ডের হিসাব কড়ায় গণ্ডায় জনতার আদালতে নেয়া হবে।

সংবিধানে দেশের নাগরিকদের স্বাধীনভাবে চলাফেরা করার অধিকার দেয়া হলেও এখন সেই অধিকার খর্ব করা হচ্ছে বলে অভিযোগ করেন রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ‘পুলিশের অনুমতির কথা কোথায় লেখা আছে? সংবিধানে স্পষ্টভাবে লেখা আছে যে, বাংলাদেশের নাগরিক তার চলাচলের স্বাধীনতা আছে। তার সমাবেশ করার স্বাধীনতা আছে। কথা বলার স্বাধীনতা আছে। এই সংবিধানকে লঙ্ঘন করছে আইনশৃঙ্খলা বাহিনী, আমরা না। আমরা যারা এখানে বসে আছি, আমরা আইনের পক্ষে। আমরা সংবিধানের পক্ষে।’

লেবার পার্টির প্রতিনিধি সম্মেলনে দলটির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, নগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন, সহসভাপতি আবু সুফিয়ান, সাধারন সম্পাদক আবুল হাসেম বক্কর, লেবার পার্টির নগর সভাপতি আলাউদ্দিন আলী বক্তব্য দেন।

সেখান থেকে বের হলে ডা. ইরানসহ লেবার পার্টির তিন নেতা এবং যুবদল ও ছাত্রদলের ৮ নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে লেবার পার্টির তিন নেতাকে ছেড়ে দেয়া হলেও যুবদল ও ছাত্রদলের নেতারা ছাড়া পাননি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X