বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৩৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, October 12, 2017 9:55 pm
A- A A+ Print

প্রধান বিচারপতির ছুটি, ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় : বি চৌধুরী

7

ঢাকা: প্রধান বিচারপতি এস কে সিনহার ছুটি নিয়ে সরকার খারাপ কাজ করেছে বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেছেন, প্রধান বিচারপতির ছুটি নিয়ে সরকার যা করেছে তা ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় হিসেবে লেখা থাকবে। বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে গণ সংস্কৃতি দল আয়োজিত গণবৈঠকে তিনি একথা বলেন। রোহিঙ্গা সমস্যা প্রসঙ্গে তিনি বলেন, রাষ্ট্রের প্রধান হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত, চীন ও রাশিয়া এই তিনটি দেশ সফর করতে হবে। তাদেরকে ঐক্যমতে পৌঁছাতে হবে। ঐক্যমতে পৌঁছাতে না পারলে রোহিঙ্গা সমস্যার সমাধান হবে না। তিনি জানান, রোহিঙ্গা সমস্যার ব্যাপারে যেকোন দল জাতীয় ঐক্যের ডাক দিলে সেই ঐক্যে আমি থাকবো। তবে রাজনৈতিক ঐক্য গড়তে হলে সেখানে আমার কিছু বক্তব্য থাকবে। প্রধান বিচারপতি এস কে সিনহার ক্যান্সার হয়নি। ক্যান্সার হয়েছে রাষ্ট্র ব্যবস্থার এমন মন্তব্য করে জেএসডির সভাপতি আ.স.ম আব্দুর রব বলেন, ধ্বংস করে দেয়া হয়েছে বিচার বিভাগ। প্রধান বিচারপতি এস কে সিনহার ক্যান্সার হয়নি। ক্যান্সার হয়েছে রাষ্ট্র ব্যবস্থার। এর মাশুল জাতিকে দিতে হবে। রব বলেন, রোহিঙ্গা ইস্যুতে পররাষ্ট্র নীতিতে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে বাংলাদেশ। রোহিঙ্গা ইস্যু জাতীয় সমস্যা। এই সমস্যার সমাধানে জাতীয় ঐক্যের বিকল্প নেই। গণস্বাস্থ্য নগর হাসপাতাল ট্রাস্টিবোর্ড চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী ভারতকে চিনতে ব্যর্থ হয়েছে। তার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভারতকে চিনতে পেরেছিলেন। প্রজ্ঞার দিক দিয়ে প্রধানমন্ত্রী তার বাবাকে ছাড়িয়ে গেলেও ভারত ইস্যুতে তিনি ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী জানেন না, ভারত আমাদের দেশকে ধ্বংস করে দেবে। রোহিঙ্গা ইস্যু তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর চেয়ে সাধারণ মানুষ মানবতা বেশী দেখিয়েছে। আয়োজক সংগঠনের সভাপতি এস.আল-মামুনের সভাপতিত্বে গণ বৈঠকে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন  বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি বাংলাদেশ ন্যাপ’র চেয়ারম্যান জেবেল রহমান গাণি, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন প্রমুখ।

Comments

Comments!

 প্রধান বিচারপতির ছুটি, ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় : বি চৌধুরীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

প্রধান বিচারপতির ছুটি, ইতিহাসের কলঙ্কজনক অধ্যায় : বি চৌধুরী

Thursday, October 12, 2017 9:55 pm
7

ঢাকা: প্রধান বিচারপতি এস কে সিনহার ছুটি নিয়ে সরকার খারাপ কাজ করেছে বলে মন্তব্য করেছেন সাবেক রাষ্ট্রপতি ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেছেন, প্রধান বিচারপতির ছুটি নিয়ে সরকার যা করেছে তা ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় হিসেবে লেখা থাকবে।
বৃহস্পতিবার বিকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে গণ সংস্কৃতি দল আয়োজিত গণবৈঠকে তিনি একথা বলেন।
রোহিঙ্গা সমস্যা প্রসঙ্গে তিনি বলেন, রাষ্ট্রের প্রধান হিসেবে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত, চীন ও রাশিয়া এই তিনটি দেশ সফর করতে হবে। তাদেরকে ঐক্যমতে পৌঁছাতে হবে। ঐক্যমতে পৌঁছাতে না পারলে রোহিঙ্গা সমস্যার সমাধান হবে না। তিনি জানান, রোহিঙ্গা সমস্যার ব্যাপারে যেকোন দল জাতীয় ঐক্যের ডাক দিলে সেই ঐক্যে আমি থাকবো। তবে রাজনৈতিক ঐক্য গড়তে হলে সেখানে আমার কিছু বক্তব্য থাকবে।
প্রধান বিচারপতি এস কে সিনহার ক্যান্সার হয়নি। ক্যান্সার হয়েছে রাষ্ট্র ব্যবস্থার এমন মন্তব্য করে জেএসডির সভাপতি আ.স.ম আব্দুর রব বলেন, ধ্বংস করে দেয়া হয়েছে বিচার বিভাগ। প্রধান বিচারপতি এস কে সিনহার ক্যান্সার হয়নি। ক্যান্সার হয়েছে রাষ্ট্র ব্যবস্থার। এর মাশুল জাতিকে দিতে হবে।
রব বলেন, রোহিঙ্গা ইস্যুতে পররাষ্ট্র নীতিতে চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে বাংলাদেশ। রোহিঙ্গা ইস্যু জাতীয় সমস্যা। এই সমস্যার সমাধানে জাতীয় ঐক্যের বিকল্প নেই।
গণস্বাস্থ্য নগর হাসপাতাল ট্রাস্টিবোর্ড চেয়ারম্যান ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী ভারতকে চিনতে ব্যর্থ হয়েছে। তার বাবা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ভারতকে চিনতে পেরেছিলেন। প্রজ্ঞার দিক দিয়ে প্রধানমন্ত্রী তার বাবাকে ছাড়িয়ে গেলেও ভারত ইস্যুতে তিনি ব্যর্থতার পরিচয় দিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রী জানেন না, ভারত আমাদের দেশকে ধ্বংস করে দেবে। রোহিঙ্গা ইস্যু তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর চেয়ে সাধারণ মানুষ মানবতা বেশী দেখিয়েছে।
আয়োজক সংগঠনের সভাপতি এস.আল-মামুনের সভাপতিত্বে গণ বৈঠকে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন  বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি বাংলাদেশ ন্যাপ’র চেয়ারম্যান জেবেল রহমান গাণি, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন প্রমুখ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X