সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:৫৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, October 21, 2016 8:42 pm
A- A A+ Print

প্রযুক্তি খাতের রপ্তানিতে আর্থিক সহায়তা দেওয়া হবে : বাণিজ্যমন্ত্রী

xe42tm750qn2831463039146-min

আজ শুক্রবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আয়োজিত তিনদিনব্যাপী ডিজিটাল ওয়ার্ল্ড, ২০১৬-এর শেষদিনে সেমিনারে বক্তব্য দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ছবি : এনটিভি
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের রপ্তানিতে নগদ আর্থিক সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, সরকার এ খাতের রপ্তানির জন্য অগ্রাধিকার দিয়ে আসছে। আজ শুক্রবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় আয়োজিত তিনদিনব্যাপী ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬ এর শেষদিনে ‘দি রোড টু ফাইভ বিলিয়ন আইসিটি এক্সপোর্ট বাই-২০২১’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তোফায়েল আহমেদ বলেন, আইসিটি খাত বাংলাদেশের রপ্তানির জন্য একটি উজ্জ্বল সম্ভাবনাময় খাত। নতুন প্রজন্মের ছেলেমেয়েরা এগিয়ে আসছে এ সেক্টরে কাজ করার জন্য। দেশের চাহিদা মিটিয়ে এখন বাংলাদেশ এ খাতে রপ্তানি শুরু করেছে। বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন বিশ্বের মধ্যে সম্ভাবনাময় দেশ। চলমান উন্নয়নে বিশ্বের দৃষ্টি এখন বাংলাদেশের দিকে। সফলভাবে এমডিজি অর্জন করেছে, এখন এসডিজি অর্জনের পথে বাংলাদেশ। গত বছর বাংলাদেশ আইসিটি রপ্তানি করে ১৪৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে। রপ্তানি প্রবৃদ্ধি প্রায় ৩৪ শতাংশ। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বারের সঞ্চালনায় সেমিনারে মূল নিবন্ধ উপস্থাপন করেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রোকনুজ্জামান।

Comments

Comments!

 প্রযুক্তি খাতের রপ্তানিতে আর্থিক সহায়তা দেওয়া হবে : বাণিজ্যমন্ত্রীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

প্রযুক্তি খাতের রপ্তানিতে আর্থিক সহায়তা দেওয়া হবে : বাণিজ্যমন্ত্রী

Friday, October 21, 2016 8:42 pm
xe42tm750qn2831463039146-min

আজ শুক্রবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে আয়োজিত তিনদিনব্যাপী ডিজিটাল ওয়ার্ল্ড, ২০১৬-এর শেষদিনে সেমিনারে বক্তব্য দেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। ছবি : এনটিভি

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি খাতের রপ্তানিতে নগদ আর্থিক সহায়তা দেওয়া হবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। তিনি বলেন, সরকার এ খাতের রপ্তানির জন্য অগ্রাধিকার দিয়ে আসছে।

আজ শুক্রবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় আয়োজিত তিনদিনব্যাপী ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬ এর শেষদিনে ‘দি রোড টু ফাইভ বিলিয়ন আইসিটি এক্সপোর্ট বাই-২০২১’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

তোফায়েল আহমেদ বলেন, আইসিটি খাত বাংলাদেশের রপ্তানির জন্য একটি উজ্জ্বল সম্ভাবনাময় খাত। নতুন প্রজন্মের ছেলেমেয়েরা এগিয়ে আসছে এ সেক্টরে কাজ করার জন্য। দেশের চাহিদা মিটিয়ে এখন বাংলাদেশ এ খাতে রপ্তানি শুরু করেছে।

বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন বিশ্বের মধ্যে সম্ভাবনাময় দেশ। চলমান উন্নয়নে বিশ্বের দৃষ্টি এখন বাংলাদেশের দিকে। সফলভাবে এমডিজি অর্জন করেছে, এখন এসডিজি অর্জনের পথে বাংলাদেশ। গত বছর বাংলাদেশ আইসিটি রপ্তানি করে ১৪৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছে। রপ্তানি প্রবৃদ্ধি প্রায় ৩৪ শতাংশ।

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বারের সঞ্চালনায় সেমিনারে মূল নিবন্ধ উপস্থাপন করেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. রোকনুজ্জামান।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X