শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:০০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, November 6, 2016 11:45 am
A- A A+ Print

প্রেমের সাক্ষী কুমির!

love_proposal1478410549

ধরুন তারা ভরা রাতের আকাশের নিচে কেউ আপনাকে পাথর ছাড়াই একটি আংটি দিয়ে বলল, তুমি চাইলেই তোমার পছন্দের একটি তারা এনে বসিয়ে দেব এই আংটিতে। কতজন সাড়া দেবেন এমন প্রস্তাবে?
  যুগে যুগে পাল্টেছে প্রেমপ্রস্তাবের ধরন। দিনের পর দিন অপেক্ষা করে প্রস্তাব দেওয়ার আগের রাতের ঘুম হারাম হয়, কীভাবে প্রস্তাব দেবেন তা ভাবতে ভাবতে। প্রেমদেবী ভেনাস সহায় হবেন তো? কীভাবে প্রস্তাব দিলে ভেনাসের আশির্বাদ বা সন্তুষ্টি অর্জন সম্ভব?   প্রেমের প্রস্তাব দেওয়ার ক্ষেত্রে সবাই নতুন কিছু ভাবে। স্থান ও কালভেদে বিভিন্ন ধরনের চমকপ্রদ রীতিও প্রচলিত রয়েছে। এই যেমন কেউ গোলাপ ফুল দিয়ে, কেউ আবার শ্যাম্পেইনের বোতলে আংটি দিয়ে, কেউবা সামনে বিশাল সমুদ্র বা খোলা আকাশের নিচে প্রেমের প্রস্তাব দেয়।   কিন্তু বিষয়টা যেহেতু প্রেমের, সে ক্ষেত্রে প্রেমিক বা প্রেমিকাকে অভিনব কায়দায় প্রস্তাব দেওয়াটাই স্বাভাবিক। কারণ আবেগীয় এই মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে চায় সবাই। তাই ব্যতীক্রম তো হতেই হবে।   ঠিক এ ধরনের চিন্তা-ভাবনা থেকেই বার্গারে আংটি বসিয়ে দিয়েছিলেন এক পাগল প্রেমিক। কিন্তু অস্ট্রেলিয়ায় ঘটেছে সম্পূর্ণ ভিন্ন আর ভয়ংকর ঘটনা।   এক জুটি নিজেদের প্রেম বিনিময় শুরু করেছেন এক কুমিরকে সাক্ষী করে।   হ্যাঁ, এমন ঘটনাই ঘটিয়েছেন বিলি কোলেট নামে অস্ট্রেলিয়ার রেপ্টাইল পার্কের এক কর্মী। ১০ বছর ধরে সেখানে কাজ করছেন তিনি। তিন বছর ধরে সিয়োভান নামে এক তরুণীর সঙ্গে তার বন্ধুত্ব। ভালোবেসে ফেলেছেন তাকে। তাকে চমকে দিতেই এলবিস নামে ১৫ ফুট লম্বা এক হিংস্র কুমিরের সামনে প্রেমের প্রস্তাব দেন কোলেট।   কুমিরটিকে খাবারের লোভ দেখিয়ে প্রথমে ডাঙায় তোলেন, তারপর সেটির সামনেই গার্লফ্রেন্ডের আঙুলে পরিয়ে দেন আংটি।   এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি প্রেমের প্রস্তাবের কাহিনী সবিস্তারে লেখেন। চারদিক থেকেই তাদের জন্য শুভেচ্ছা বাণী ও শুভকামনা আসতে থাকে। এরই মধ্যে অনেকেই এমন পদ্ধতি অবলম্বন করে তার প্রিয় মানুষটিকে প্রস্তাব দেবেন বলেও জানান।    

Comments

Comments!

 প্রেমের সাক্ষী কুমির!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

প্রেমের সাক্ষী কুমির!

Sunday, November 6, 2016 11:45 am
love_proposal1478410549

ধরুন তারা ভরা রাতের আকাশের নিচে কেউ আপনাকে পাথর ছাড়াই একটি আংটি দিয়ে বলল, তুমি চাইলেই তোমার পছন্দের একটি তারা এনে বসিয়ে দেব এই আংটিতে। কতজন সাড়া দেবেন এমন প্রস্তাবে?

 

যুগে যুগে পাল্টেছে প্রেমপ্রস্তাবের ধরন। দিনের পর দিন অপেক্ষা করে প্রস্তাব দেওয়ার আগের রাতের ঘুম হারাম হয়, কীভাবে প্রস্তাব দেবেন তা ভাবতে ভাবতে। প্রেমদেবী ভেনাস সহায় হবেন তো? কীভাবে প্রস্তাব দিলে ভেনাসের আশির্বাদ বা সন্তুষ্টি অর্জন সম্ভব?

 

প্রেমের প্রস্তাব দেওয়ার ক্ষেত্রে সবাই নতুন কিছু ভাবে। স্থান ও কালভেদে বিভিন্ন ধরনের চমকপ্রদ রীতিও প্রচলিত রয়েছে। এই যেমন কেউ গোলাপ ফুল দিয়ে, কেউ আবার শ্যাম্পেইনের বোতলে আংটি দিয়ে, কেউবা সামনে বিশাল সমুদ্র বা খোলা আকাশের নিচে প্রেমের প্রস্তাব দেয়।

 

কিন্তু বিষয়টা যেহেতু প্রেমের, সে ক্ষেত্রে প্রেমিক বা প্রেমিকাকে অভিনব কায়দায় প্রস্তাব দেওয়াটাই স্বাভাবিক। কারণ আবেগীয় এই মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে চায় সবাই। তাই ব্যতীক্রম তো হতেই হবে।

 

ঠিক এ ধরনের চিন্তা-ভাবনা থেকেই বার্গারে আংটি বসিয়ে দিয়েছিলেন এক পাগল প্রেমিক। কিন্তু অস্ট্রেলিয়ায় ঘটেছে সম্পূর্ণ ভিন্ন আর ভয়ংকর ঘটনা।

 

এক জুটি নিজেদের প্রেম বিনিময় শুরু করেছেন এক কুমিরকে সাক্ষী করে।

 

হ্যাঁ, এমন ঘটনাই ঘটিয়েছেন বিলি কোলেট নামে অস্ট্রেলিয়ার রেপ্টাইল পার্কের এক কর্মী। ১০ বছর ধরে সেখানে কাজ করছেন তিনি। তিন বছর ধরে সিয়োভান নামে এক তরুণীর সঙ্গে তার বন্ধুত্ব। ভালোবেসে ফেলেছেন তাকে। তাকে চমকে দিতেই এলবিস নামে ১৫ ফুট লম্বা এক হিংস্র কুমিরের সামনে প্রেমের প্রস্তাব দেন কোলেট।

 

কুমিরটিকে খাবারের লোভ দেখিয়ে প্রথমে ডাঙায় তোলেন, তারপর সেটির সামনেই গার্লফ্রেন্ডের আঙুলে পরিয়ে দেন আংটি।

 

এরপরই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি প্রেমের প্রস্তাবের কাহিনী সবিস্তারে লেখেন। চারদিক থেকেই তাদের জন্য শুভেচ্ছা বাণী ও শুভকামনা আসতে থাকে। এরই মধ্যে অনেকেই এমন পদ্ধতি অবলম্বন করে তার প্রিয় মানুষটিকে প্রস্তাব দেবেন বলেও জানান।

 

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X