শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:৪৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, January 2, 2017 6:21 pm
A- A A+ Print

প্রয়োজনে শক্তি প্রয়োগ করব: ভারতের সেনাপ্রধানের হুমকি

16

সীমান্তে শান্তি রক্ষার প্রয়োজনে ভারতীয় সেনারা শক্তি প্রয়োগ করতে পিছপা হবে না বলে জানিয়েছেন নতুন দায়িত্ব নেওয়া ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত। তিনি বলেন, সেনাসদস্যদের দায়িত্ব দেশে এবং সীমান্তে শান্তি রক্ষা করা। এই শান্তি রক্ষার প্রয়োজনে যদি শক্তি প্রয়োগ করতে হয়, তাহলে সেনারা পিছপা হবে না। গতকাল রোববার দায়িত্ব গ্রহণ করার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিপিন রাওয়াত এসব কথা বলেন। আজ সোমবার ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। গত ১৭ ডিসেম্বর পূর্বাঞ্চলীয় কমান্ডের নেতৃত্বদানকারী জ্যেষ্ঠতম সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল প্রাভিন বকশি ও দক্ষিণাঞ্চলীয় কমান্ডের প্রধান পি এম হারিজকে ডিঙিয়ে পদাতিক সেনা লেফটেন্যান্ট জেনারেল রাওয়াতকে সেনাপ্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি হলেন ভারতের ২৭তম সেনাপ্রধান। গতকাল দায়িত্ব নিয়ে রাওয়াত আরও বলেন, লেফটেন্যান্ট জেনারেল প্রাভিন বকশি ও পি এম হারিজ নিজেদের দায়িত্বে অব্যাহত থাকবেন এবং ঐক্য বজায় রাখতে কাজ করবেন। এদিকে গত শনিবার লেফটেন্যান্ট জেনারেল প্রাভিন বকশি জানান, ‘নতুন সেনাবাহিনী প্রধানকে পূর্ণ সমর্থন করছি।’ এক ভিডিও কনফারেন্সে বকশি তাঁর সেনাসদস্যদের বলেন, পূর্ণ পেশাদারি ও আন্তরিকতার সঙ্গে তাঁর নেতৃত্ব অব্যাহত থাকবে। সরকারি সূত্র বলছে, নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবিলায় সেনাপ্রধান হিসেবে রাওয়াতই ছিলেন সবচেয়ে যোগ্য। উত্তরাঞ্চলের সামরিক বাহিনীকে পুনর্গঠন, পশ্চিমের অব্যাহত সন্ত্রাস এবং উত্তর-পূর্ব পরিস্থিতি নিয়ন্ত্রণে দক্ষতার পরিচয় দেন বিপিন রাওয়াত।

Comments

Comments!

 প্রয়োজনে শক্তি প্রয়োগ করব: ভারতের সেনাপ্রধানের হুমকিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

প্রয়োজনে শক্তি প্রয়োগ করব: ভারতের সেনাপ্রধানের হুমকি

Monday, January 2, 2017 6:21 pm
16

সীমান্তে শান্তি রক্ষার প্রয়োজনে ভারতীয় সেনারা শক্তি প্রয়োগ করতে পিছপা হবে না বলে জানিয়েছেন নতুন দায়িত্ব নেওয়া ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত।
তিনি বলেন, সেনাসদস্যদের দায়িত্ব দেশে এবং সীমান্তে শান্তি রক্ষা করা। এই শান্তি রক্ষার প্রয়োজনে যদি শক্তি প্রয়োগ করতে হয়, তাহলে সেনারা পিছপা হবে না। গতকাল রোববার দায়িত্ব গ্রহণ করার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিপিন রাওয়াত এসব কথা বলেন। আজ সোমবার ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।
গত ১৭ ডিসেম্বর পূর্বাঞ্চলীয় কমান্ডের নেতৃত্বদানকারী জ্যেষ্ঠতম সেনা কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল প্রাভিন বকশি ও দক্ষিণাঞ্চলীয় কমান্ডের প্রধান পি এম হারিজকে ডিঙিয়ে পদাতিক সেনা লেফটেন্যান্ট জেনারেল রাওয়াতকে সেনাপ্রধান হিসেবে নিয়োগ দেওয়া হয়। তিনি হলেন ভারতের ২৭তম সেনাপ্রধান।
গতকাল দায়িত্ব নিয়ে রাওয়াত আরও বলেন, লেফটেন্যান্ট জেনারেল প্রাভিন বকশি ও পি এম হারিজ নিজেদের দায়িত্বে অব্যাহত থাকবেন এবং ঐক্য বজায় রাখতে কাজ করবেন।
এদিকে গত শনিবার লেফটেন্যান্ট জেনারেল প্রাভিন বকশি জানান, ‘নতুন সেনাবাহিনী প্রধানকে পূর্ণ সমর্থন করছি।’ এক ভিডিও কনফারেন্সে বকশি তাঁর সেনাসদস্যদের বলেন, পূর্ণ পেশাদারি ও আন্তরিকতার সঙ্গে তাঁর নেতৃত্ব অব্যাহত থাকবে।
সরকারি সূত্র বলছে, নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবিলায় সেনাপ্রধান হিসেবে রাওয়াতই ছিলেন সবচেয়ে যোগ্য। উত্তরাঞ্চলের সামরিক বাহিনীকে পুনর্গঠন, পশ্চিমের অব্যাহত সন্ত্রাস এবং উত্তর-পূর্ব পরিস্থিতি নিয়ন্ত্রণে দক্ষতার পরিচয় দেন বিপিন রাওয়াত।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X