বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:১৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, September 26, 2016 9:50 pm
A- A A+ Print

‘প্রয়োজনে মন্ত্রী ও সচিবরা সচিবালয়ে থাকতে পারবেন’

kamal1474892231

অফিস সময়ের পরও প্রয়োজন হলে মন্ত্রী ও সচিবরা অনুমতি ছাড়াই সচিবালয়ে অবস্থান করতে পারবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, প্রজ্ঞাপন জারি হলেও প্রয়োজনে মন্ত্রী ও সচিব এমনকি তাদের ব্যক্তিগত কর্মকর্তারা সচিবালয়ে অফিস করতে পারবেন। অফিস সময়ের পর সচিবালয়ে থাকতে পারবেন না বলে রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে। এর একদিন পরই সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। প্রজ্ঞাপনটি সংশোধন করা হচ্ছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সচিবালয়ের নিরাপত্তা নিশ্চিত করতেই প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এটি সংশোধন করা হচ্ছে। তিনি বলেন, স্বাভাবিক কাজকর্মে যেন বিঘ্ন না হয়, সে জন্য আদেশটির সংশোধন আনা হচ্ছে। এখন থেকে মন্ত্রী এবং সচিবরা এ নির্দেশনার বাইরে থাকবেন। মন্ত্রী আরো বলেন, মন্ত্রী এবং সচিব যতক্ষণ প্রয়োজন থাকতে পারবেন। পাশাপাশি মন্ত্রী এবং সচিবের দপ্তরের প্রয়োজনীয় কর্মকর্তা-কর্মচারী থাকতে পারবেন, এর বাইরে অন্যদের বেলায় অনুমতি নিয়ে থাকতে হবে। এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সচিবালয়ে নিরাপত্তা নিয়ে কোনো হুমকি নেই। তারপরও এ বিষয়কে আমরা প্রাধান্য দিচ্ছি। সচিবালয়ের ডিসিপ্লিন রক্ষার প্রয়োজন আছে। অকারণে কেউ অফিস সময়ের পর থাকতে পারবেন না। সচিবালয়ে অনেকেই রাতযাপন করেন, এমন ফাইন্ডিংস গোয়েন্দাদের কাছ থেকে পাওয়া গেছে। সীমান্ত হত্যা নিয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘সীমান্তে হত্যা বন্ধে ভারত ও বাংলাদেশ উভয়ই আন্তরিক। এটা নিয়ে দুই দেশের সরকারের সংশ্লিষ্ট বিভাগ কাজ করছে।’ তিনি বলেন, ‘দেশের জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদসহ সবকিছু সরকারের নিয়ন্ত্রণে আছে। যা পৃথিবীর অনেক দেশের তুলনায় ভালো।’ ‘গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় নিহত ৬ জঙ্গির লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, কারণ এই লাশগুলোর কোনো দাবিদার পাওয়া যায়নি। অভিভাবকরা ক্ষোভ ও দুঃখে লাশ গ্রহণ করছেন না। একজন অভিভাবক তো গণমাধ্যমেই বলেছেন গুলশান হামলায় নিহত জঙ্গিকে তিনি পুত্র বলে স্বীকার করেন না।’ তিনি আরো বলেন, ‘ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে এখনও অনেক লাশ আছে। আমরা আরো কিছুদিন অপেক্ষা করবো। যদি কোনো দাবিদার পাওয়া না যায়, তবে তাদেরও একই প্রক্রিয়ায় দাফন করা হবে।’  

Comments

Comments!

 ‘প্রয়োজনে মন্ত্রী ও সচিবরা সচিবালয়ে থাকতে পারবেন’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘প্রয়োজনে মন্ত্রী ও সচিবরা সচিবালয়ে থাকতে পারবেন’

Monday, September 26, 2016 9:50 pm
kamal1474892231

অফিস সময়ের পরও প্রয়োজন হলে মন্ত্রী ও সচিবরা অনুমতি ছাড়াই সচিবালয়ে অবস্থান করতে পারবেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

তিনি বলেন, প্রজ্ঞাপন জারি হলেও প্রয়োজনে মন্ত্রী ও সচিব এমনকি তাদের ব্যক্তিগত কর্মকর্তারা সচিবালয়ে অফিস করতে পারবেন।

অফিস সময়ের পর সচিবালয়ে থাকতে পারবেন না বলে রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে। এর একদিন পরই সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

প্রজ্ঞাপনটি সংশোধন করা হচ্ছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সচিবালয়ের নিরাপত্তা নিশ্চিত করতেই প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এটি সংশোধন করা হচ্ছে।

তিনি বলেন, স্বাভাবিক কাজকর্মে যেন বিঘ্ন না হয়, সে জন্য আদেশটির সংশোধন আনা হচ্ছে। এখন থেকে মন্ত্রী এবং সচিবরা এ নির্দেশনার বাইরে থাকবেন।

মন্ত্রী আরো বলেন, মন্ত্রী এবং সচিব যতক্ষণ প্রয়োজন থাকতে পারবেন। পাশাপাশি মন্ত্রী এবং সচিবের দপ্তরের প্রয়োজনীয় কর্মকর্তা-কর্মচারী থাকতে পারবেন, এর বাইরে অন্যদের বেলায় অনুমতি নিয়ে থাকতে হবে।

এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সচিবালয়ে নিরাপত্তা নিয়ে কোনো হুমকি নেই। তারপরও এ বিষয়কে আমরা প্রাধান্য দিচ্ছি। সচিবালয়ের ডিসিপ্লিন রক্ষার প্রয়োজন আছে। অকারণে কেউ অফিস সময়ের পর থাকতে পারবেন না। সচিবালয়ে অনেকেই রাতযাপন করেন, এমন ফাইন্ডিংস গোয়েন্দাদের কাছ থেকে পাওয়া গেছে।

সীমান্ত হত্যা নিয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ‘সীমান্তে হত্যা বন্ধে ভারত ও বাংলাদেশ উভয়ই আন্তরিক। এটা নিয়ে দুই দেশের সরকারের সংশ্লিষ্ট বিভাগ কাজ করছে।’

তিনি বলেন, ‘দেশের জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদসহ সবকিছু সরকারের নিয়ন্ত্রণে আছে। যা পৃথিবীর অনেক দেশের তুলনায় ভালো।’

‘গুলশানের হলি আর্টিসান রেস্তোরাঁয় নিহত ৬ জঙ্গির লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, কারণ এই লাশগুলোর কোনো দাবিদার পাওয়া যায়নি। অভিভাবকরা ক্ষোভ ও দুঃখে লাশ গ্রহণ করছেন না। একজন অভিভাবক তো গণমাধ্যমেই বলেছেন গুলশান হামলায় নিহত জঙ্গিকে তিনি পুত্র বলে স্বীকার করেন না।’

তিনি আরো বলেন, ‘ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে এখনও অনেক লাশ আছে। আমরা আরো কিছুদিন অপেক্ষা করবো। যদি কোনো দাবিদার পাওয়া না যায়, তবে তাদেরও একই প্রক্রিয়ায় দাফন করা হবে।’

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X