মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৮:০৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, September 20, 2016 2:38 pm
A- A A+ Print

ফখরুলসহ ৭৪ নেতাকর্মীর বিচার শুরুর আদেশ

153531_1

ঢাকা: পুলিশের কাজে বাধা ও হত্যাচেষ্টা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির ৭৪ নেতাকর্মীর বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলী মাসুদ শেখ এ আদেশ দেন। বিচারক আগামী ৪ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেছেন। সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলী মো. আব্দুর রহমান খান সজল বাংলা ট্রিবিউনকে জানান, ‘এর আগে ৯ বার তারিখ পিছিয়েছে। অবশেষ আজ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারের নির্দেশ দিয়েছন আদালত।’ তিনি আরও বলেন, ‘আদালত মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪ জন আসামির মামলা থেকে অব্যহতির আবেদন নাকচ করেন। আর ৩৬ আসামির সময় চেয়ে করা আবেদন নাকচ করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।’ আদালতে মির্জা ফখরুলসহ মোট ৩৮ জন আসামি উপস্থিত ছিলেন। মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১২ সালের ৯ ডিসেম্বর ১৮ দলীয় ডাকা সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি চলাকালে ফকিরাপুল মোড়ে ভিআইপি রোডে হোটেল ক্যাপিটালের সামনে পুলিশকে লক্ষ্য করে ৫টি ককটেল নিক্ষেপ করা হয়। এ ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) আবু তাহের ভুঁইয়া বাদী হয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের অজ্ঞাত নামা ২০০-৩০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরবর্তীতে এ মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক মো. আবু জাফর ২০১৪ সালের ২৮ জুলাই ফখরুল ইসলাম আরমগীরসহ ৭৪ জনকে অভিযুক্ত করে ঢাকার মুখ্য হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে ১৬ জনকে সাক্ষী করা হয়েছে।
 

Comments

Comments!

 ফখরুলসহ ৭৪ নেতাকর্মীর বিচার শুরুর আদেশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ফখরুলসহ ৭৪ নেতাকর্মীর বিচার শুরুর আদেশ

Tuesday, September 20, 2016 2:38 pm
153531_1

ঢাকা: পুলিশের কাজে বাধা ও হত্যাচেষ্টা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির ৭৪ নেতাকর্মীর বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আলী মাসুদ শেখ এ আদেশ দেন। বিচারক আগামী ৪ ডিসেম্বর সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য করেছেন।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলী মো. আব্দুর রহমান খান সজল বাংলা ট্রিবিউনকে জানান, ‘এর আগে ৯ বার তারিখ পিছিয়েছে। অবশেষ আজ তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারের নির্দেশ দিয়েছন আদালত।’

তিনি আরও বলেন, ‘আদালত মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ৪ জন আসামির মামলা থেকে অব্যহতির আবেদন নাকচ করেন। আর ৩৬ আসামির সময় চেয়ে করা আবেদন নাকচ করে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।’ আদালতে মির্জা ফখরুলসহ মোট ৩৮ জন আসামি উপস্থিত ছিলেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১২ সালের ৯ ডিসেম্বর ১৮ দলীয় ডাকা সকাল-সন্ধ্যা অবরোধ কর্মসূচি চলাকালে ফকিরাপুল মোড়ে ভিআইপি রোডে হোটেল ক্যাপিটালের সামনে পুলিশকে লক্ষ্য করে ৫টি ককটেল নিক্ষেপ করা হয়। এ ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) আবু তাহের ভুঁইয়া বাদী হয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের অজ্ঞাত নামা ২০০-৩০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরবর্তীতে এ মামলার তদন্তকারী কর্মকর্তা পল্টন থানার উপ-পরিদর্শক মো. আবু জাফর ২০১৪ সালের ২৮ জুলাই ফখরুল ইসলাম আরমগীরসহ ৭৪ জনকে অভিযুক্ত করে ঢাকার মুখ্য হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেন। অভিযোগপত্রে ১৬ জনকে সাক্ষী করা হয়েছে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X