শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:২২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, July 3, 2017 11:55 pm
A- A A+ Print

ফরহাদ মজহারকে অক্ষত ফিরে পেতে চায় পরিবার

9bab08184befcef0f5be182bd882d14d-595a7abb610da

প্রাবন্ধিক ও কবি ফরহাদ মজহারকে অক্ষত ফিরে পেতে চান তাঁর পরিবারের সদস্য এবং বন্ধুরা। আজ সোমবার রাত ১০টায় সংবাদ সম্মেলন করে তাঁরা বলেছেন, ‘আমরা সরকারকে দোষারোপ করছি না। আবেদন জানাচ্ছি, ফরহাদ মজহারকে অক্ষত ফিরিয়ে দিতে।’

সংবাদ সম্মেলনে বলা হয়, পরিবারের পক্ষ থেকে থানায় যাওয়ার পর নিখোঁজের জিডি গ্রহণ করা হয়েছে। সেখানে অপহরণ বা ধরে নিয়ে যাওয়ার কথা উল্লেখ নেই। রাজধানীর শ্যামলীর আদাবরের বাসায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন ফরহাদ মজহারের স্ত্রী ফরিদা আখতার এবং পরিবারে সদস্য এবং বন্ধুরা। সংবাদ সম্মেলনে ফরিদা আখতার বলেন, ফরহাদ মজহার সাধারণত সকালে উঠে লেখালেখি করেন। আজ সকালে উঠে তিনি তাঁকে দেখতে পাননি। সকাল ৫টা ২৯ মিনিটে ফরিদা আখতারের ফোনে কল আসে। সে সময় ফরহাদ মজহার বলেন, ‘ওরা আমাকে নিয়ে যাচ্ছে। মেরে ফেলবে।’ ফরিদা আখতার বলেন, দ্বিতীয়বার কল আসে সকাল ৬ টা ২১ মিনিটে। ওই কলে ৩৫ লাখ টাকা দাবি করা হয়। এরপর সারা দিনে ছয়বার কল এসেছে। প্রতিবারই টাকা চাওয়া হয়। সর্বশেষ কলটি আসে সন্ধ্যা সাড়ে সাতটায়। সংবাদ সম্মেলনে ফরহাদ মজহারের মেয়ে সমতলী হক বলেন, আমরা এই মুহূর্তে কোনো কিছু ধারণা করতে চাই না। ফ্যাকচুয়াল কিছু বলতে চাই না। আমরা চাই তাঁকে (মজহার) অক্ষত ফিরে পেতে। সমতলী বলেন, ‘ফরহাদ মজহারের মতো একজন বিদ্বান লেখক, বুদ্ধিজীবী তাঁকে এভাবে ধরে নিয়ে যাওয়ার ঘটনা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করবে। অমরা চাই সব মহল এটাকে সিরিয়াসলি নেবে এবং সরকারকে চাপ দেবে তাঁকে অক্ষত ফিরে পেতে। সমতলী হক আরও বলেন, সরকারের কাছে সব ধরনের তথ্য আছে। তারা বাবার মুঠোফোন ট্র্যাক করছে। তারা অবস্থান জানার পরও কেন তাঁকে পাওয়া যাচ্ছে না?’ তিনি বলেন, ‘আমরা থানায় গিয়েছিলাম মামলা করতে। সেখানে নিখোঁজের জিডি নেওয়া হয়েছে। সেখানে অপহরণ বা ধরে নিয়ে যাওয়ার বিষয় উল্লেখ নেই।’ সংবাদ সম্মেলনে উপস্থিত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমি সব সময় প্রধানমন্ত্রীর প্রজ্ঞা ও দূরদৃষ্টির প্রশংসা করি। প্রধানমন্ত্রী জানেন না, এটা হতে পারে না। আমরা সরকারের কাছে আবেদন করছি, ফরহাদ যেন আজকের মধ্যেই বাসায় ফেরেন।’ জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমার ধারণা সাধারণ চোরচোট্টা বা গুন্ডারা এ কাজ করে নাই। ৩৫ লাখ টাকার বিষয়টি ক্যামোফ্লেজ মনে হচ্ছে। তারা (সরকার) চাইলে আজ ভোর হওয়ার আগেই ফরহাদ বাসায় থাকত পারেন। তাঁর অপরাধ তিনি মুক্তমনা, বলিষ্ঠ তাঁর কণ্ঠ। আজ ফরহাদ মজহার নিখোঁজ হওয়ার পর বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, এর সঙ্গে সরকার জড়িত। এ বিষয়ে প্রশ্ন করা হলে ফরিদা আখতার বলেন, ‘বিএনপি কিছু বললে তার দায় বিএনপির।’ এ সময় পাশ থেকে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ফরহাদ তো বিএনপির সদস্য নন। তিনি কোনো রাজনৈতিক দলেরই সদস্য নন। আমরা আবেদন জানাচ্ছি, তাঁকে অক্ষত ফিরে পেতে। এই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ফরহাদ মজহারের ভাই মইনুল হক, পিনাকী ভট্টাচার্য, গৌতম দাস, নুরুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

Comments

Comments!

 ফরহাদ মজহারকে অক্ষত ফিরে পেতে চায় পরিবারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ফরহাদ মজহারকে অক্ষত ফিরে পেতে চায় পরিবার

Monday, July 3, 2017 11:55 pm
9bab08184befcef0f5be182bd882d14d-595a7abb610da

প্রাবন্ধিক ও কবি ফরহাদ মজহারকে অক্ষত ফিরে পেতে চান তাঁর পরিবারের সদস্য এবং বন্ধুরা। আজ সোমবার রাত ১০টায় সংবাদ সম্মেলন করে তাঁরা বলেছেন, ‘আমরা সরকারকে দোষারোপ করছি না। আবেদন জানাচ্ছি, ফরহাদ মজহারকে অক্ষত ফিরিয়ে দিতে।’

সংবাদ সম্মেলনে বলা হয়, পরিবারের পক্ষ থেকে থানায় যাওয়ার পর নিখোঁজের জিডি গ্রহণ করা হয়েছে। সেখানে অপহরণ বা ধরে নিয়ে যাওয়ার কথা উল্লেখ নেই।
রাজধানীর শ্যামলীর আদাবরের বাসায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন ফরহাদ মজহারের স্ত্রী ফরিদা আখতার এবং পরিবারে সদস্য এবং বন্ধুরা।
সংবাদ সম্মেলনে ফরিদা আখতার বলেন, ফরহাদ মজহার সাধারণত সকালে উঠে লেখালেখি করেন। আজ সকালে উঠে তিনি তাঁকে দেখতে পাননি। সকাল ৫টা ২৯ মিনিটে ফরিদা আখতারের ফোনে কল আসে। সে সময় ফরহাদ মজহার বলেন, ‘ওরা আমাকে নিয়ে যাচ্ছে। মেরে ফেলবে।’
ফরিদা আখতার বলেন, দ্বিতীয়বার কল আসে সকাল ৬ টা ২১ মিনিটে। ওই কলে ৩৫ লাখ টাকা দাবি করা হয়। এরপর সারা দিনে ছয়বার কল এসেছে। প্রতিবারই টাকা চাওয়া হয়। সর্বশেষ কলটি আসে সন্ধ্যা সাড়ে সাতটায়।
সংবাদ সম্মেলনে ফরহাদ মজহারের মেয়ে সমতলী হক বলেন, আমরা এই মুহূর্তে কোনো কিছু ধারণা করতে চাই না। ফ্যাকচুয়াল কিছু বলতে চাই না। আমরা চাই তাঁকে (মজহার) অক্ষত ফিরে পেতে। সমতলী বলেন, ‘ফরহাদ মজহারের মতো একজন বিদ্বান লেখক, বুদ্ধিজীবী তাঁকে এভাবে ধরে নিয়ে যাওয়ার ঘটনা সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করবে। অমরা চাই সব মহল এটাকে সিরিয়াসলি নেবে এবং সরকারকে চাপ দেবে তাঁকে অক্ষত ফিরে পেতে।
সমতলী হক আরও বলেন, সরকারের কাছে সব ধরনের তথ্য আছে। তারা বাবার মুঠোফোন ট্র্যাক করছে। তারা অবস্থান জানার পরও কেন তাঁকে পাওয়া যাচ্ছে না?’ তিনি বলেন, ‘আমরা থানায় গিয়েছিলাম মামলা করতে। সেখানে নিখোঁজের জিডি নেওয়া হয়েছে। সেখানে অপহরণ বা ধরে নিয়ে যাওয়ার বিষয় উল্লেখ নেই।’
সংবাদ সম্মেলনে উপস্থিত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমি সব সময় প্রধানমন্ত্রীর প্রজ্ঞা ও দূরদৃষ্টির প্রশংসা করি। প্রধানমন্ত্রী জানেন না, এটা হতে পারে না। আমরা সরকারের কাছে আবেদন করছি, ফরহাদ যেন আজকের মধ্যেই বাসায় ফেরেন।’
জাফরুল্লাহ চৌধুরী বলেন, আমার ধারণা সাধারণ চোরচোট্টা বা গুন্ডারা এ কাজ করে নাই। ৩৫ লাখ টাকার বিষয়টি ক্যামোফ্লেজ মনে হচ্ছে। তারা (সরকার) চাইলে আজ ভোর হওয়ার আগেই ফরহাদ বাসায় থাকত পারেন। তাঁর অপরাধ তিনি মুক্তমনা, বলিষ্ঠ তাঁর কণ্ঠ।
আজ ফরহাদ মজহার নিখোঁজ হওয়ার পর বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, এর সঙ্গে সরকার জড়িত। এ বিষয়ে প্রশ্ন করা হলে ফরিদা আখতার বলেন, ‘বিএনপি কিছু বললে তার দায় বিএনপির।’ এ সময় পাশ থেকে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ফরহাদ তো বিএনপির সদস্য নন। তিনি কোনো রাজনৈতিক দলেরই সদস্য নন। আমরা আবেদন জানাচ্ছি, তাঁকে অক্ষত ফিরে পেতে।
এই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ফরহাদ মজহারের ভাই মইনুল হক, পিনাকী ভট্টাচার্য, গৌতম দাস, নুরুল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X