শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সন্ধ্যা ৬:০১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, May 20, 2017 1:52 pm
A- A A+ Print

ফাইনালে সেই মুম্বই-পুনে

66150_IPL

ভারতীয় প্রিমিয়ার লীগের (আইপিএল) দশম আসরের ফাইনালে উঠলো মুম্বই ইন্ডিয়ানস ও রাইজিং পুনে সুপারজায়ান্ট। শিরোপার লড়াইয়ে রোববার হায়দরাবাদের মাঠে মুখোমুখি হবে তারা। গ্রুপপর্বের লড়াই শেষে এই দু’টি দল পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল। এতে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হয় তারা সেই লড়াইয়ে মুম্বইকে ২০ রানে হারিয়ে ফাইনালের টিকিট কাটে পুনে সুপারজায়ান্ট। আরেকটি সুযোগের অপেক্ষায় ছিল মুম্বই। এলিমিনেটরে মুখোমুখি হয় পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ দল কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। সেই লড়াইয়ে হায়দরাবাদাকে হারায় কলকাতা। এতে ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ানস ও কলকাতা নাইট রাইডার্স। সেখানে শুক্রবার কলকাতাকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে মুম্বই। এতে এবার শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ানস ও পুনে সুপারজায়ান্ট। আইপিএলে এই প্রথমবার ফাইনালে উঠলো পুনে। আর ২০১০, ২০১৩ ও ২০১৬- এই তিনবার ফাইনাল খেলে মুম্বই। এরমধ্যে শেষ দুইবার শিরোপা জেতে তারা। ব্যাঙ্গালোরের চিন্নাস্বামী স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফায়ারে টস হেরে আগে ব্যাটে গিয়ে বিপদে পড়ে কলকাতা। তারা ১৮.৫ ওভারে মাত্র ১০৭ রানে অলআউট হয়। জবাবে ১৪.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় মুম্বই। মামুলি টার্গেট সামনে নিয়ে ৩৪ রানে তিন উইকেট হারায় মুম্বই। লেন্ডল সিমন্স ৩, পার্থিব প্যাটেল ১৪ ও আম্বাতি রাইডু ৬ রানে ফেরেন। তবে চতুর্থ উইকেটে জয়ের দ্বারপ্রান্তে চলে যায় তারা। রোহিত শর্মা ও ক্রুনাল পান্ডিয়া ৬.৪ ওভারে ৫৪ রান যোগ করেন। রোহিত ২৬ রানে ফিরলেও ক্রুনাল ৮ চারে ৩০ বলে ৪৫ রানে অপরাজিত থাকেন। এছাড়া কাইরন পোলার্ড অপরাজিত থাকেন ৯ রানে। এর আগে কলকাতার হয়ে সূর্যকুমার যাদব সর্বোচ্চ ৩১ ও ইশানক জাজ্ঞি করেন ২৮ রান।

Comments

Comments!

 ফাইনালে সেই মুম্বই-পুনেAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ফাইনালে সেই মুম্বই-পুনে

Saturday, May 20, 2017 1:52 pm
66150_IPL

ভারতীয় প্রিমিয়ার লীগের (আইপিএল) দশম আসরের ফাইনালে উঠলো মুম্বই ইন্ডিয়ানস ও রাইজিং পুনে সুপারজায়ান্ট। শিরোপার লড়াইয়ে রোববার হায়দরাবাদের মাঠে মুখোমুখি হবে তারা। গ্রুপপর্বের লড়াই শেষে এই দু’টি দল পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল। এতে প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হয় তারা সেই লড়াইয়ে মুম্বইকে ২০ রানে হারিয়ে ফাইনালের টিকিট কাটে পুনে সুপারজায়ান্ট। আরেকটি সুযোগের অপেক্ষায় ছিল মুম্বই। এলিমিনেটরে মুখোমুখি হয় পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থ দল কলকাতা নাইট রাইডার্স ও সানরাইজার্স হায়দরাবাদ। সেই লড়াইয়ে হায়দরাবাদাকে হারায় কলকাতা। এতে ফাইনালে ওঠার লড়াইয়ে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি মুম্বই ইন্ডিয়ানস ও কলকাতা নাইট রাইডার্স। সেখানে শুক্রবার কলকাতাকে ৬ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছে মুম্বই। এতে এবার শিরোপার লড়াইয়ে মুখোমুখি হবে মুম্বই ইন্ডিয়ানস ও পুনে সুপারজায়ান্ট। আইপিএলে এই প্রথমবার ফাইনালে উঠলো পুনে। আর ২০১০, ২০১৩ ও ২০১৬- এই তিনবার ফাইনাল খেলে মুম্বই। এরমধ্যে শেষ দুইবার শিরোপা জেতে তারা।
ব্যাঙ্গালোরের চিন্নাস্বামী স্টেডিয়ামে দ্বিতীয় কোয়ালিফায়ারে টস হেরে আগে ব্যাটে গিয়ে বিপদে পড়ে কলকাতা। তারা ১৮.৫ ওভারে মাত্র ১০৭ রানে অলআউট হয়। জবাবে ১৪.৩ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় মুম্বই। মামুলি টার্গেট সামনে নিয়ে ৩৪ রানে তিন উইকেট হারায় মুম্বই। লেন্ডল সিমন্স ৩, পার্থিব প্যাটেল ১৪ ও আম্বাতি রাইডু ৬ রানে ফেরেন। তবে চতুর্থ উইকেটে জয়ের দ্বারপ্রান্তে চলে যায় তারা। রোহিত শর্মা ও ক্রুনাল পান্ডিয়া ৬.৪ ওভারে ৫৪ রান যোগ করেন। রোহিত ২৬ রানে ফিরলেও ক্রুনাল ৮ চারে ৩০ বলে ৪৫ রানে অপরাজিত থাকেন। এছাড়া কাইরন পোলার্ড অপরাজিত থাকেন ৯ রানে। এর আগে কলকাতার হয়ে সূর্যকুমার যাদব সর্বোচ্চ ৩১ ও ইশানক জাজ্ঞি করেন ২৮ রান।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X