বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:৫৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, November 5, 2016 9:05 am
A- A A+ Print

ফারুকীর সিনেমায় হুমায়ূন আহমেদ?

faruki1478255956

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের চরিত্রে অভিনয় করছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। মোস্তফা সরয়ার ফারুকীর নির্মিতব্য ‘ডুব’ সিনেমায় এই চরিত্রে অভিনয় করছেন তিনি। ভারতীয় একটি প্রভাবশালী পত্রিকা এমন খবর প্রকাশ করেছে। যদিও বিষয়টি অস্বীকার করেছেন সিনেমাটির নির্মাতা। ‘ডুব’ সিনেমার শুটিংয়ের শুরু থেকে শেষ পর্যন্ত গোপনীয়তা রক্ষা করা হয়েছে। যে কারণে সিনেমাটির গল্প কিংবা হুমায়ূন আহমেদের চরিত্রে ইরফান খানের অভিনয়ের বিষয় গোপন ছিল। সংবাদটি প্রকাশের পর বিষটি আলোচিত হচ্ছে বিভিন্ন মহলে। যদিও পরিচালক থেকে শুরু করে সিনেমাটিতে যারা অভিনয় করেছেন তাদের কেউ-ই বিষয়টি স্বীকার করেননি। এ প্রসঙ্গে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, ‘আমি পরিষ্কার করে বলছি, সিনেমার ক্রেডিট বা ক্যাম্পেইনে বা কমিউনিকেশন ম্যাটেরিয়েলে আমরা কখনই দাবি করি নাই বা করার কোনো সম্ভাবনাও নাই যে আমরা হুমায়ুন আহমেদের বায়োপিক বানাচ্ছি। আমরা কোনো বায়োপিক বানাচ্ছি না। তবে কার জীবন অবলম্বনে, তার বিচার সিনেমা দেখার পর হলেই বেটার।’ পত্রিকাটির প্রতিবেদনে দাবি করা হয়েছে, হুমায়ূন আহমেদের চরিত্রে ইরফান ছাড়াও তার কন্যা শীলা আহমেদের চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। হুমায়ূন আহমেদের প্রথম পক্ষের স্ত্রী গুলতেকিনের ভূমিকায় রয়েছেন রোকেয়া প্রাচী। মেহের আফরোজ শাওনের চরিত্রে অভিনয় করছেন টালিগ়ঞ্জের পর্নো মিত্র। গত ১৬ মার্চ ঢাকা এসেছিলেন ইরফান খান। এরপর তিনি এই চলচ্চিত্রের জমকালো মহরত অনুষ্ঠানে অংশ নেন। গত ২০ মার্চ থেকে শুরু হয় ডুব’র শুটিং। টানা ৩০ দিন শুটিং শেষে ঢাকা ছাড়েন এই অভিনেতা। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে মুভিজ।

Comments

Comments!

 ফারুকীর সিনেমায় হুমায়ূন আহমেদ?AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ফারুকীর সিনেমায় হুমায়ূন আহমেদ?

Saturday, November 5, 2016 9:05 am
faruki1478255956

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের চরিত্রে অভিনয় করছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা ইরফান খান। মোস্তফা সরয়ার ফারুকীর নির্মিতব্য ‘ডুব’ সিনেমায় এই চরিত্রে অভিনয় করছেন তিনি। ভারতীয় একটি প্রভাবশালী পত্রিকা এমন খবর প্রকাশ করেছে। যদিও বিষয়টি অস্বীকার করেছেন সিনেমাটির নির্মাতা।

‘ডুব’ সিনেমার শুটিংয়ের শুরু থেকে শেষ পর্যন্ত গোপনীয়তা রক্ষা করা হয়েছে। যে কারণে সিনেমাটির গল্প কিংবা হুমায়ূন আহমেদের চরিত্রে ইরফান খানের অভিনয়ের বিষয় গোপন ছিল। সংবাদটি প্রকাশের পর বিষটি আলোচিত হচ্ছে বিভিন্ন মহলে। যদিও পরিচালক থেকে শুরু করে সিনেমাটিতে যারা অভিনয় করেছেন তাদের কেউ-ই বিষয়টি স্বীকার করেননি।

এ প্রসঙ্গে মোস্তফা সরয়ার ফারুকী বলেন, ‘আমি পরিষ্কার করে বলছি, সিনেমার ক্রেডিট বা ক্যাম্পেইনে বা কমিউনিকেশন ম্যাটেরিয়েলে আমরা কখনই দাবি করি নাই বা করার কোনো সম্ভাবনাও নাই যে আমরা হুমায়ুন আহমেদের বায়োপিক বানাচ্ছি। আমরা কোনো বায়োপিক বানাচ্ছি না। তবে কার জীবন অবলম্বনে, তার বিচার সিনেমা দেখার পর হলেই বেটার।’

পত্রিকাটির প্রতিবেদনে দাবি করা হয়েছে, হুমায়ূন আহমেদের চরিত্রে ইরফান ছাড়াও তার কন্যা শীলা আহমেদের চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। হুমায়ূন আহমেদের প্রথম পক্ষের স্ত্রী গুলতেকিনের ভূমিকায় রয়েছেন রোকেয়া প্রাচী। মেহের আফরোজ শাওনের চরিত্রে অভিনয় করছেন টালিগ়ঞ্জের পর্নো মিত্র।

গত ১৬ মার্চ ঢাকা এসেছিলেন ইরফান খান। এরপর তিনি এই চলচ্চিত্রের জমকালো মহরত অনুষ্ঠানে অংশ নেন। গত ২০ মার্চ থেকে শুরু হয় ডুব’র শুটিং। টানা ৩০ দিন শুটিং শেষে ঢাকা ছাড়েন এই অভিনেতা। সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করছে বাংলাদেশের জাজ মাল্টিমিডিয়া ও ভারতের এসকে মুভিজ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X