শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:১৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, November 4, 2016 10:09 pm
A- A A+ Print

ফের অক্ষয়ের নতুন চমক

158516_1

মুম্বাই: বলিউড পাড়ার কমেডি অভিনেতা হিসেবেই তার পরিচয়। তবে সম্প্রতি তিনি সেই পরিচয় ডেকে পেলেছেন তার ভিন্নধর্মী অভিনয় কারিশমা দিয়ে। ‘বেবি’, ‘এয়ারলিফ্ট’ বা ‘রুস্তম’-এর মত ছবিগুলো যেমন ব্যবসাসফল হয়েছে, তেমনি সিনেমা হিসেবেও দারুণ সুনাম অর্জন করেছে। তবে এই বলিউড ‘খিলাড়ি’ আবারও ভিন্নধর্মী এক চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন। পর্দায় এবার অক্ষয়কে দেখা যাবে হকি খেলোয়ার হিসেবে। ভারতের হকি খেলোয়াড় বলবীর সিংয়ের ভূমিকায় অভিনয় করছেন তিনি। রিমা কাগতির পরিচালনায় ছবিটির নাম ‘গোল্ড’। অক্ষয় কুমার নিজেই টুইট করে জানান এই ছবির কথা। কিন্তু এর আগেও এধরনের ছবিতে পাওয়া গেছে তাকে। ‘রুস্তম’ ছবিটি কে.এম.নানাবতীর ওপর তৈরি হয়েছিল। এবার বলবীর সিংয়ের বায়োপিক। কে এই বলবীর সিং? ১৯৪৮ সালে স্বাধীন ভারত হকি চ্যাম্পিয়ন হয় অলিম্পিকে। তখন ভারতীয় দল সোনার মেডেলও জেতে। সেই হকি দলের সদস্য ছিলেন বলবীর সিং। তবে ১৯৫৬ সালের মেলবোর্ন অলিম্পিকে দলের প্রতিনিধিত্ব করেন তিনি। পরে অবশ্য তিনি ভারতীয় হকি দলের কোচ ও ম্যানেজারও হিসেবে দায়িত্ব পেয়েছিলেন। কলেজ জীবনে কোচ হরবিল সিংয়ের চোখে পরেন বলবীর এবং কীভাবে তার হাত ধরে দেশের হকি স্টার হয়ে উঠলেন, সেই গল্পই ফুটে উঠেছে ‘গোল্ড’ ছবিতে। ছবি তৈরির আগেই প্রকাশিত হয়েছে ছবির রিলিজ ডেট। ২০১৮ সালের ১৫ অগাস্ট মুক্তি পাবে ‘গোল্ড’। বলবীর সিংয়ের হাত ধরে ভারত তিনটি ‘গোল্ড’ মেডেল পেলেও সেদেশে সেভাবে স্বীকৃতি পাননি তিনি। এখন অপেক্ষা, এই ছবি তাকে এই প্রজন্মের কাছে তুলে ধরতে পারে কিনা!

Comments

Comments!

 ফের অক্ষয়ের নতুন চমকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ফের অক্ষয়ের নতুন চমক

Friday, November 4, 2016 10:09 pm
158516_1

মুম্বাই: বলিউড পাড়ার কমেডি অভিনেতা হিসেবেই তার পরিচয়। তবে সম্প্রতি তিনি সেই পরিচয় ডেকে পেলেছেন তার ভিন্নধর্মী অভিনয় কারিশমা দিয়ে। ‘বেবি’, ‘এয়ারলিফ্ট’ বা ‘রুস্তম’-এর মত ছবিগুলো যেমন ব্যবসাসফল হয়েছে, তেমনি সিনেমা হিসেবেও দারুণ সুনাম অর্জন করেছে।

তবে এই বলিউড ‘খিলাড়ি’ আবারও ভিন্নধর্মী এক চরিত্রে অভিনয় করতে যাচ্ছেন। পর্দায় এবার অক্ষয়কে দেখা যাবে হকি খেলোয়ার হিসেবে। ভারতের হকি খেলোয়াড় বলবীর সিংয়ের ভূমিকায় অভিনয় করছেন তিনি।

রিমা কাগতির পরিচালনায় ছবিটির নাম ‘গোল্ড’। অক্ষয় কুমার নিজেই টুইট করে জানান এই ছবির কথা। কিন্তু এর আগেও এধরনের ছবিতে পাওয়া গেছে তাকে। ‘রুস্তম’ ছবিটি কে.এম.নানাবতীর ওপর তৈরি হয়েছিল। এবার বলবীর সিংয়ের বায়োপিক।

কে এই বলবীর সিং? ১৯৪৮ সালে স্বাধীন ভারত হকি চ্যাম্পিয়ন হয় অলিম্পিকে। তখন ভারতীয় দল সোনার মেডেলও জেতে। সেই হকি দলের সদস্য ছিলেন বলবীর সিং। তবে ১৯৫৬ সালের মেলবোর্ন অলিম্পিকে দলের প্রতিনিধিত্ব করেন তিনি।

পরে অবশ্য তিনি ভারতীয় হকি দলের কোচ ও ম্যানেজারও হিসেবে দায়িত্ব পেয়েছিলেন। কলেজ জীবনে কোচ হরবিল সিংয়ের চোখে পরেন বলবীর এবং কীভাবে তার হাত ধরে দেশের হকি স্টার হয়ে উঠলেন, সেই গল্পই ফুটে উঠেছে ‘গোল্ড’ ছবিতে।

ছবি তৈরির আগেই প্রকাশিত হয়েছে ছবির রিলিজ ডেট। ২০১৮ সালের ১৫ অগাস্ট মুক্তি পাবে ‘গোল্ড’। বলবীর সিংয়ের হাত ধরে ভারত তিনটি ‘গোল্ড’ মেডেল পেলেও সেদেশে সেভাবে স্বীকৃতি পাননি তিনি। এখন অপেক্ষা, এই ছবি তাকে এই প্রজন্মের কাছে তুলে ধরতে পারে কিনা!

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X