শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৫৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, July 18, 2017 10:23 am
A- A A+ Print

ফের বাধার মুখে মার্কিন স্বাস্থ্য বিল, বিরোধিতার ঘোষণা দুই রিপাবলিকানের

178521_1

ওয়াশিংটন: সিনেটে মার্কিন স্বাস্থ্য বিলের দ্বিতীয় সংস্করণ পাসের ব্যাপারে বিরোধিতার ঘোষণা দিয়েছেন দুই রিপাবলিকান সিনেটর। তারা নতুন এই স্বাস্থ্য বিল বাতিল করে ওবামাকেয়ার পুনর্বহালের পক্ষে অবস্থান নিয়েছেন। ফলে বিলটি পাসের ক্ষেত্রে আবারো বাধার সৃষ্টি হলো। যদিও অ্যারিজোনা সিনেটর জন ম্যাককেইনের অনুপস্থিতিতে ভোট গ্রহণ বিলম্বিত হয়েছে। সংশোধিত আইনটির ব্যয় প্রাক্কলন সোমবার প্রকাশ করার আশা করেছিল মার্কিন ননপার্টিজান কাউন্সিলের বাজেট কার্যালয় (সিবিও)। কিন্তু রবিবার তাদের পক্ষ থেকে বলা হয়, প্রাক্কলন এই হিসাব প্রকাশ বিলম্বিত হবে। বিলটিতে বিরোধিতা করার পরিকল্পনা করছেন যে দুই সিনেটর তারা হলেন, কেনটাকি অঙ্গরাজ্যের সিনেটর রান্ড পল এবং মেইন অঙ্গরাজ্যের সুসান কলিন্স। এদিকে, বৃহস্পতিবার পুনর্গঠিত রূপরেখা প্রকাশের পর একাধিক সিনেটার জানান যে, তারা ভোট দেওয়ার ব্যাপারে অনিশ্চিত। বিলটি সমর্থন করবেন কি না তা নির্ধারণের আগে সিবিও’র এই ব্যয়ের হিসেবের অপেক্ষা করছেন তারা। যাইহোক, সোমবার সিবিও ক্রুজের সংশোধনীর বিষয়টি বিশ্লেষণ করছে না। তার এই সংশোধনীতে প্রথম বিল থেকে সবচেয়ে বড় পরিবর্তন আনা হয়েছে। ক্রুজের প্রস্তাবটিতে বীমা কোম্পানিগুলোকে ওবামার-সঙ্গতিশীল পরিকল্পনাগুলোর পাশাপাশি কিছু মৌলিক উপাদান অন্তর্ভুক্তের অনুমতি দেবে, যা আরো বেশি ব্যয়বহুল হবে। তবে এটি ব্যাপক কভারেজও প্রদান করবে। সিবিও এর প্রথম পরিকল্পনায় অনুমান করা হয়েছিল যে, আগামী এক দশকের মধ্য ২২ মিলিয়নেরও অধিক মানুষ স্বাস্থ্য বীমা ছাড়া হবে। তবে সপ্তাহান্তে সংখ্যাগরিষ্ট দলের নেতা মাইকেল ম্যাককনেল পরিকল্পনাটি বিলম্বিত হওয়ার ঘোষণা দেন। কারণ হিসেবে তিনি জানান, চোখে অস্ত্রোপচারের কারণে অ্যারিজোনা রিপাবলিকান জন ম্যাককেইন চলতি সপ্তাহের বিতর্কে অনুপস্থিত থাকবেন। ম্যাককনেল এক বিবৃতিতে বলেন, এর পরিবর্তে ‘আইনি বিষয় ও মনোনয়নের’ ওপর সিনেট তাদের কাজ চালিয়ে যাবে। বিলটি নিয়ে উন্মুক্ত বিতর্ক এবং সংশোধনী প্রক্রিয়া শুরু করার জন্য সিনেট রিপাবলিকানদের ৫১টি ভোটের প্রয়োজন। সূত্র: সিবিএস নিউজ

Comments

Comments!

 ফের বাধার মুখে মার্কিন স্বাস্থ্য বিল, বিরোধিতার ঘোষণা দুই রিপাবলিকানেরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ফের বাধার মুখে মার্কিন স্বাস্থ্য বিল, বিরোধিতার ঘোষণা দুই রিপাবলিকানের

Tuesday, July 18, 2017 10:23 am
178521_1

ওয়াশিংটন: সিনেটে মার্কিন স্বাস্থ্য বিলের দ্বিতীয় সংস্করণ পাসের ব্যাপারে বিরোধিতার ঘোষণা দিয়েছেন দুই রিপাবলিকান সিনেটর। তারা নতুন এই স্বাস্থ্য বিল বাতিল করে ওবামাকেয়ার পুনর্বহালের পক্ষে অবস্থান নিয়েছেন।

ফলে বিলটি পাসের ক্ষেত্রে আবারো বাধার সৃষ্টি হলো। যদিও অ্যারিজোনা সিনেটর জন ম্যাককেইনের অনুপস্থিতিতে ভোট গ্রহণ বিলম্বিত হয়েছে।

সংশোধিত আইনটির ব্যয় প্রাক্কলন সোমবার প্রকাশ করার আশা করেছিল মার্কিন ননপার্টিজান কাউন্সিলের বাজেট কার্যালয় (সিবিও)। কিন্তু রবিবার তাদের পক্ষ থেকে বলা হয়, প্রাক্কলন এই হিসাব প্রকাশ বিলম্বিত হবে।

বিলটিতে বিরোধিতা করার পরিকল্পনা করছেন যে দুই সিনেটর তারা হলেন, কেনটাকি অঙ্গরাজ্যের সিনেটর রান্ড পল এবং মেইন অঙ্গরাজ্যের সুসান কলিন্স।

এদিকে, বৃহস্পতিবার পুনর্গঠিত রূপরেখা প্রকাশের পর একাধিক সিনেটার জানান যে, তারা ভোট দেওয়ার ব্যাপারে অনিশ্চিত।

বিলটি সমর্থন করবেন কি না তা নির্ধারণের আগে সিবিও’র এই ব্যয়ের হিসেবের অপেক্ষা করছেন তারা।

যাইহোক, সোমবার সিবিও ক্রুজের সংশোধনীর বিষয়টি বিশ্লেষণ করছে না। তার এই সংশোধনীতে প্রথম বিল থেকে সবচেয়ে বড় পরিবর্তন আনা হয়েছে। ক্রুজের প্রস্তাবটিতে বীমা কোম্পানিগুলোকে ওবামার-সঙ্গতিশীল পরিকল্পনাগুলোর পাশাপাশি কিছু মৌলিক উপাদান অন্তর্ভুক্তের অনুমতি দেবে, যা আরো বেশি ব্যয়বহুল হবে। তবে এটি ব্যাপক কভারেজও প্রদান করবে।

সিবিও এর প্রথম পরিকল্পনায় অনুমান করা হয়েছিল যে, আগামী এক দশকের মধ্য ২২ মিলিয়নেরও অধিক মানুষ স্বাস্থ্য বীমা ছাড়া হবে।

তবে সপ্তাহান্তে সংখ্যাগরিষ্ট দলের নেতা মাইকেল ম্যাককনেল পরিকল্পনাটি বিলম্বিত হওয়ার ঘোষণা দেন। কারণ হিসেবে তিনি জানান, চোখে অস্ত্রোপচারের কারণে অ্যারিজোনা রিপাবলিকান জন ম্যাককেইন চলতি সপ্তাহের বিতর্কে অনুপস্থিত থাকবেন।

ম্যাককনেল এক বিবৃতিতে বলেন, এর পরিবর্তে ‘আইনি বিষয় ও মনোনয়নের’ ওপর সিনেট তাদের কাজ চালিয়ে যাবে।

বিলটি নিয়ে উন্মুক্ত বিতর্ক এবং সংশোধনী প্রক্রিয়া শুরু করার জন্য সিনেট রিপাবলিকানদের ৫১টি ভোটের প্রয়োজন।

সূত্র: সিবিএস নিউজ

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X