বৃহস্পতিবার, ২৪শে আগস্ট, ২০১৭ ইং, ৯ই ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:৩৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, May 19, 2017 1:28 pm
A- A A+ Print

ফেসবুকে সাকিবের এক কোটি অনুসারী!

shakib_47523_1495168354

পারফরম্যান্স দিয়েই ক্রিকেটবিশ্বে নিজেদের আলাদা অবস্থান তৈরি করেছে বাংলাদেশ। সেইসঙ্গে ব্যক্তিগত নৈপুণ্য দেখিয়ে ভক্তদের মন জয় করে নিয়েছেন ক্রিকেটাররাও। তাদের মধ্যে এগিয়ে সাকিব আল হাসান। বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন এই বাঁ-হাতি অলরাউন্ডার। শুধু বাংলাদেশেই নয়; বিশ্বজুড়ে তার তুমুল জনপ্রিয়তা। তার প্রমাণ পাওয়া গেল আবারও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে। সম্প্রতি ফেসবুকে বিশ্বসেরা এই অলরাউন্ডারের ভক্তের সংখ্যা ছাড়িয়ে গেল এক কোটি! এ প্রতিবেদন লেখা পর্যন্ত সাকিবের ভেরিফাইড ফেসবুক পেজে ভক্তের সংখ্যা ছিল ১০,০০০,৬০০ জন। সাকিবের অনুসারীদের মধ্যে ৭৩ শতাংশ বাংলাদেশি। বাকি ২৭ শতাংশ অনুসারী বিশ্বের অন্যান্য দেশের। ভারতে সাকিবের ভক্তসংখ্যা ১০ লাখের বেশি। পাকিস্তানে সাকিবের প্রায় দুই লাখ ভক্ত রয়েছে। সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরবে সাকিবের এক লাখ করে ভক্ত। এছাড়া সারা বিশ্বে ছড়িয়ে রয়েছে সাকিব ভক্তরা। প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এ কীর্তি গড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার। ফেসবুক পেজে ভক্ত-সমর্থকদের হিসাবে সাকিবের পরে রয়েছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। তৃতীয় স্থানে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা। মুশফিকের ফেসবুক পেজে ৮৬ লাখ ৭২ হাজার ও মাশরাফির পেজে ৮২ লাখ ৫১ হাজারেরও বেশি অনুসারী রয়েছে। ২০০৬ সালের ৬ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেকের মধ্যদিয়ে বাংলাদেশের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু সাকিবের। ইতিমধ্যে পার করেছেন এক দশকেরও বেশি সময়। ৪৯ টেস্ট, ১৭১ ওয়ানডে ও ৫৯ টি২০ খেলে সাকিব নয় হাজার ৪৮৩ রান করেছেন। ৪৬৭ উইকেট নিয়েছেন। বর্তমানে তিনি বাংলাদেশ টি ২০ দলের অধিনায়ক।

Comments

Comments!

 ফেসবুকে সাকিবের এক কোটি অনুসারী!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

ফেসবুকে সাকিবের এক কোটি অনুসারী!

Friday, May 19, 2017 1:28 pm
shakib_47523_1495168354

পারফরম্যান্স দিয়েই ক্রিকেটবিশ্বে নিজেদের আলাদা অবস্থান তৈরি করেছে বাংলাদেশ। সেইসঙ্গে ব্যক্তিগত নৈপুণ্য দেখিয়ে ভক্তদের মন জয় করে নিয়েছেন ক্রিকেটাররাও। তাদের মধ্যে এগিয়ে সাকিব আল হাসান।

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন এই বাঁ-হাতি অলরাউন্ডার। শুধু বাংলাদেশেই নয়; বিশ্বজুড়ে তার তুমুল জনপ্রিয়তা। তার প্রমাণ পাওয়া গেল আবারও সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে।

সম্প্রতি ফেসবুকে বিশ্বসেরা এই অলরাউন্ডারের ভক্তের সংখ্যা ছাড়িয়ে গেল এক কোটি! এ প্রতিবেদন লেখা পর্যন্ত সাকিবের ভেরিফাইড ফেসবুক পেজে ভক্তের সংখ্যা ছিল ১০,০০০,৬০০ জন।

সাকিবের অনুসারীদের মধ্যে ৭৩ শতাংশ বাংলাদেশি। বাকি ২৭ শতাংশ অনুসারী বিশ্বের অন্যান্য দেশের। ভারতে সাকিবের ভক্তসংখ্যা ১০ লাখের বেশি। পাকিস্তানে সাকিবের প্রায় দুই লাখ ভক্ত রয়েছে। সংযুক্ত আরব আমিরাত ও সৌদি আরবে সাকিবের এক লাখ করে ভক্ত। এছাড়া সারা বিশ্বে ছড়িয়ে রয়েছে সাকিব ভক্তরা।

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এ কীর্তি গড়লেন বিশ্বসেরা অলরাউন্ডার। ফেসবুক পেজে ভক্ত-সমর্থকদের হিসাবে সাকিবের পরে রয়েছেন বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহিম। তৃতীয় স্থানে বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা।

মুশফিকের ফেসবুক পেজে ৮৬ লাখ ৭২ হাজার ও মাশরাফির পেজে ৮২ লাখ ৫১ হাজারেরও বেশি অনুসারী রয়েছে। ২০০৬ সালের ৬ আগস্ট জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেকের মধ্যদিয়ে বাংলাদেশের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু সাকিবের। ইতিমধ্যে পার করেছেন এক দশকেরও বেশি সময়।

৪৯ টেস্ট, ১৭১ ওয়ানডে ও ৫৯ টি২০ খেলে সাকিব নয় হাজার ৪৮৩ রান করেছেন। ৪৬৭ উইকেট নিয়েছেন। বর্তমানে তিনি বাংলাদেশ টি ২০ দলের অধিনায়ক।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X